শুক্রবার, ২৭ মে ২০২২, ০২:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মুন্সীগঞ্জের গজারিয়ায় বিট পুলিশিং এর সভা অনুষ্ঠিত হয়েছে মিথ্যা মামলার প্রতিবাদে ঈশ্বরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ দিনাজপুরের বীরগঞ্জে বজ্রপাতে নিহত ১ পাঁচবিবিতে ডিবি পুলিশ কর্তৃক ০১(এক)কেজি ৫০(পঞ্চাশ)গ্রাম শুকনা গাঁজাসহ দুইজন মাদক ব্যবসায়ী গ্রেফতার নড়াইলের কয়েক হাজার মানুষ ঝুঁকি নিয়ে চলাচল বাঁশের সাঁকোই তাদের ভরসা!! মুন্সীগঞ্জ‌ে টঙ্গীবাড়ীর আন্তঃ ইউনিয়ন প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২২ মঠবাড়িয়ার ধর্ষণে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অন্তঃসত্বা ॥ ধর্ষক গ্রেফতার কালিগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার
গবেষক ও জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলাম আর নেই

গবেষক ও জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলাম আর নেই

গবেষক,ভাষাসৈনিক  জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলাম আর নেই বুধবার রাত সাড়ে ৯টার দিকে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

মৃত্যুকালে অধ্যাপক নূরউল ইসলামের বয়স হয়েছিল ৯১ বছর। বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। দুই ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনিসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন এই জাতীয় অধ্যাপক।সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস তার মৃত্যুর খবর সাংবাদিক কবির নেওয়াজ রাজকে জানিয়েছেন।ভাষাসৈনিক, গবেষক ও জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলাম-এর মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর শোক জানিয়েছেন।অধ্যাপক নূরউল ইসলামের পরিচর্যাকারী সাজেদুর রহমান জানান, গত এপ্রিল থেকে তিনি অসুস্থ হয়ে শয্যাশায়ী ছিলেন। বুধবার রাতে তার অবস্থার অবনতি হলে তাকে অ্যাপোলো হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।তার প্রবাসী তিন ছেলে-মেয়ে দেশে ফিরলে দাফনের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানান সাজেদুর রহমান। বর্তমানে তার মরদেহ অ্যাপোলো হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।অধ্যাপক নূরউল ইসলামের জন্ম বগুড়ায়, ১৯২৭ সালে ১ মে। কলকাতার সুরেন্দ্রনাথ কলেজে গ্রাজুয়েশনের পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ পাস করেন নূরউল ইসলাম।  পরে লন্ডন ইউনিভার্সিটির প্রাচ্যভাষা ও সংস্কৃতি কেন্দ্র সোয়াস থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি।

 

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com