সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
ভারতের বিচার বিভাগে, ৫০,ভাগ, মহিলা বিচারপতি রাখতে জোর দাবি ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি শ্রী এন এ রমনা তানোরে কৃষি কলেজ খুলে অধ্যক্ষ ইসাহাক আলী মৃধার কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ  সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় ২৮ সেপ্টেম্বর গণটিকা প্রস্তুতি সম্পন্ন রংপুরে সাংবাদিক নেতা আফরোজা সরকারসহ ৫ জনের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ রাসিক মেয়রের সাথে রুয়েট কর্মচারীদের সৌজন্য সাক্ষাৎ রাণীনগরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক প্রেমের নৃশংসতা মানবতার জননী যেসব তথ্য সত্য হলেও লেখা যাবে না, ছাপানো যাবে না রাজশাহীর বারোরাস্তা মোড় হতে জলিলের মোড় পর্যন্ত সেকেন্ডারি ড্রেনের কাজের উদ্বোধন
রাজশাহীতে পালিত হলো আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস।।মানুষের কল্যাণে প্রতিদিন

রাজশাহীতে পালিত হলো আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস।।মানুষের কল্যাণে প্রতিদিন

লিয়াকতঃ শনিবার (২৯ মে) আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস। জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণকারী বিশ্বের সব দেশের শান্তিরক্ষীদের অসামান্য অবদানকে এই দিনে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।
সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়। এ দিবস উপলক্ষে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আয়োজনে রাজশাহী কলেজ প্রাঙ্গনে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে উদযাপিত হলো আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস ২০২১।
শান্তিরক্ষী দিবস ২০২১ এর প্রতিপাদ্য বিষয় ছিল “The Road to a Lasting Peace-Leveraging the Power of Youth For Peace and Security” অর্থাৎ স্থায়ী শান্তি ও নিরাপত্তা নিশ্চিতকল্পে যুবশক্তির ব্যবহার সুনিশ্চিত করা।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খন্দকার গোলাম ফারুক, বিপিএম (বার), পিপিএম, প্রিন্সিপাল (এ্যাডিশনাল আইজি), বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা, রাজশাহী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়দেব কুমার ভদ্র, বিপিএম, এ্যাডিশনাল ডিআইজি, রাজশাহী রেঞ্জ। অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিট ছাড়াও সেনাবাহিনী এবং র‌্যাবের প্রতিনিধি দল অংশ গ্রহন করে।
রাজশাহী কলেজ প্রাঙ্গনে বেলুন ফেস্টুন ও কবুতর অবমুক্তকরণের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। এরপর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণ করে আত্মত্যাগকারী বীরদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে কর্তব্যরত অবস্থায় আত্মোতসর্গকারী বাংলাদেশের শান্তিরক্ষীদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের মূল কার্যক্রম গুলো তুলে ধরেন। সেই সাথে তিনি বাংলাদেশের সেনা, নৌ, বিমান ও পুলিশসহ বিভিন্ন বেসামরিক প্রতিষ্ঠানের শান্তি কার্যক্রমে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অবদানের কথা তুলে ধরেন।
অনুষ্ঠানের সভাপতি পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক তার বক্তব্যে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উপলক্ষে জাতিসংঘ শান্তিরক্ষায় বাংলাদেশ পুলিশ ও অন্যান্য বাহিনীর গৌরবগাথা ভুমিকা সহ বিভিন্ন দিক উল্লেখ করেন। সেই সাথে অনুষ্ঠানে অংশ গ্রহণকারী পুলিশের বিভিন্ন ইউনিটসহ সেনাবাহিনী, র‌্যাব ও মিডিয়াকর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করে তিনি তাঁর বক্তব্য শেষ করেন।
অনুষ্ঠান শেষে সভাপতি প্রধান অতিথিকে সম্মাননা ক্রেস্ট উপহার দেন।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন), মোঃ মজিদ আলী বিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন), রাজশাহী মেট্রোপলিটন পুলিশ,টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম পিপিএম, অ্যাডিশনাল ডিআইজি (অপারেশন্স অ্যান্ড ক্রাইম), রাজশাহী রেঞ্জ, প্রফেসর জনাব মোহাঃ আব্দুল খালেক, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত), রাজশাহী কলেজ, লেঃ কর্ণেল  মোঃ জিয়াউর রহমান তালুকদার পিএসসি, সিগস্, অধিনায়ক, র‌্যাব এ্যাকশন ব্যাটালিয়ন-৫, রাজশাহী, এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার), পুলিশ সুপার, রাজশাহী এবং সেনাবাহিনীর প্রতিনিধি মেজর মোঃ আহসান হাবিব সহ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ।
Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com