রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
অনিবন্ধিত নিউজ পোর্টাল ৭দিনের মধ্যে বন্ধের নির্দেশ , তবে যারা ইতিমধ্যে নিবন্ধনের জন্য আবেদন করেছেন তাদের জন্য এ রায় নয়।

অনিবন্ধিত নিউজ পোর্টাল ৭দিনের মধ্যে বন্ধের নির্দেশ , তবে যারা ইতিমধ্যে নিবন্ধনের জন্য আবেদন করেছেন তাদের জন্য এ রায় নয়।

অনিবন্ধিত নিউজ পোর্টাল ৭দিনের মধ্যে বন্ধের নির্দেশ , তবে যারা ইতিমধ্যে নিবন্ধনের জন্য আবেদন করেছেন
আগামী ৭ দিনের মধ্যে অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন।

এদিন আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন দুই রিটকারী আইনজীবী জারিন রহমান ও রাশিদা চৌধুরী নীলু।

আদেশে বলা হয়, ৯২টি প্রতিষ্ঠান ব্যতিত অননুমোদিত ও রেজিস্ট্রেশনবিহীন সব নিউজ পোর্টাল বন্ধ করতে হবে। আগামী ৭ দিনের মধ্যে বিটিআরসি চেয়ারম্যান ও প্রেস কাউন্সিলের চেয়ারম্যানকে এ নির্দেশ বাস্তবায়ন করতে হবে।

একটি ভূয়া মৃত্যুর নিউজের ঘটনাকে কেন্দ্র করে দুই আইনজীবী অনিবন্ধিত নিউজপোর্টাল গুলো বন্ধের জন্য হাইকোর্টে রিট করেছিলেন।

বাংলাদেশ অনলাইন নিউজপোর্টাল ওনার্স ফোরাম ও আদর্শ ছাত্রবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ নামক সংগঠনের পক্ষ থেকে হাইকোর্টের এই রায়কে আমরা শ্রদ্ধাশীল ভাবে গ্রহন করছি। এটা একটি যুগোপযোগী ঘটনা, যুগোপযোগী রায়।

চতুর্থ শিল্প বিপ্লব যুগের অন্যতম শ্রেষ্ঠ আবিষ্কার এ অনলাইন বিশ্বমিডিয়া। এক ক্লিকেই বিশ্বের সব খবর। উন্নত বিশ্বের বহু আগেই 👍প্রিন্ট মিডিয়া👍 বন্ধ হয়ে গিয়েছে 👍অনলাইন মিডিয়া👍 সেখানে জায়গা দখল করে নিয়েছে।
তারই ধারাবাহিকতায় বিশ্বের অন্যতম ডিজিটাল আইকন সজীব ওয়াজেদ জয়ের হাত ধরে বাংলাদেশে ডিজিটালাইজেশন আবিষ্কারের পর থেকেই অনলাইনের ব্যাপক গ্রহণযোগ্যতা, উপকারিতা এখন মানুষের কাছে। এই নিউজ পোর্টাল গুলো সব সময় সেই ভূমিকাই পালন করে যাচ্ছে ‌।

কিন্তু দুঃখের বিষয় বাংলাদেশে হাজার হাজার নিউজপোর্টাল গুলোর মধ্যে কিছু কিছু নিউজপোর্টাল গুলো ভুয়া, মানদণ্ড হীন নিউজ প্রকাশ করে মানুষকে বিভ্রান্তিতে ফেলায় যা আসলে কাম্য নয়।
তারই আলোকে দুই জন আইনজীবীর এই রিটের আবেদন এবং অবশেষে এই ফলাফল।

তবে আমি বলবো, কিছু কিছু ভুয়া নিউজ পোর্টালের জন্য সব নিউজপোর্টাল কে ঢালাওভাবে দায়ী করা যাবে না বা করাও উচিত হবে না।

নোট:👍তবে এখানে রিটকারী বিজ্ঞ আইনজীবী বলেছেন, যারা সরকারের কাছে ইতিমধ্যে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদন করেছেন তারা এই রায়ের আওতায় পড়বে না।❤️❤️❤️

ইতিমধ্যে সরকারের নিয়ম অনুযায়ী নিবন্ধনের জন্য সরকারের কাছে যারা আবেদন করেছেন ,সে সমস্ত নিউজপোর্টাল গুলো কখনো এধরনের ভুয়া নিউজ করে না। কারন তারা ভালো করেই জানে তারা রাষ্ট্রবিরোধী, সরকার বিরোধী, স্বাধীনতাবিরোধী কোন ভুয়া নিউজ প্রকাশ করলে সরকার তাদের পত্রিকার নিবন্ধন দেবে না।
আমি আশা করি যারা নিবন্ধনের জন্য আবেদন করেছেন, তারা সঠিক মানদণ্ডে নিউজ প্রকাশ করে দেশের ভাবমূর্তি বিশ্বের কাছে উজ্জ্বল করবেন।

ইতিমধ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. বলেছেন,কিছু অনলাইন নিউজ পোর্টাল কে অনুমোদন দেওয়া হয়েছে বাকিগুলোকে পর্যায়ক্রম অনুমোদন দেওয়া হবে।আমরা সেই অপেক্ষায় রইলাম। যারা আবেদন করেছেন তারা বিভ্রান্ত হওয়ার প্রয়োজন নাই।
সবাইকে ধন্যবাদ।

মোঃ আব্দুর রহমান
মহাসচিব
বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল ওনার্স ফোরাম।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com