বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ব্যবস্থাপনা বিভাগীয় প্রধানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত” কালিগঞ্জ থানায় গ্রেফতারী পরোয়ানা ভূক্ত ০৮(আট) জন আসামী গ্রেফতার” নলতা হাসপাতালে ২ দিন ব্যাপি গাইনী ও প্রসূতি বিষয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প  ১ ফেব্রুয়ারি শেষ হবে” গলাচিপায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার  সন্ত্রাস, অরাজকতা দমন ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহীনি দায়িত্ব পালন করছে—-থানার ওসি মামুন রহমান শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ৭ রাষ্ট্রদূত পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত বেড়ে ২৫ ঢাবি ও অধিভুক্ত কলেজের ১১৩ শিক্ষার্থী বহিষ্কার ঝিকরগাছায় বিদেশি মদ সহ মাদক ব্যবসায়ী আটক  ২৭ ফেব্রুয়ারি ঢাকায় চালু হচ্ছে আর্জেন্টিনা দূতাবাস
বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

 

আশফাক আহমদ,বাহরাইন প্রতিনিধি :
বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

স্থানীয় সময় সকাল ৯ ঘটিকায় দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি উদযাপন করা হয়।

বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ নজরুল ইসলাম জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু করেন।

এই সময় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর বানী পাঠ করেন দূতালয় প্রধান এ. কে, এম মহিউদ্দিন কায়েছ ও লেবার কাউন্সিলর শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

এসময় রাষ্ট্রদূত বলেন, অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের এ মাতৃভাষা বাংলা। বাংলা ভাষা এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃতি লাভ করেছে। অন্য সব দেশের মানুষের প্রতি ও তাদের ভাষার প্রতি আমাদের সম্মান করতে হবে তবেই আমাদের বাংলা ভাষার মান ও সম্মান আরও বৃদ্ধি পাবে।

এ সময় ভাষা ভিত্তিক প্রামাণ্য চিত্র মূলক একটি আলোকচিত্র প্রদর্শন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন রাজনৈতিক,সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ সহ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এসময় বাংলাদেশ স্কুলের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত রচনা লেখা প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠান শেষে সকল শহীদদের আত্মার শান্তি ও দেশ জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com