শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
আইজিপি হিসেবে দায়িত্ব নিলেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম (বার), পিপিএম আধুনিক সংবাদ পত্রের অগ্রদূত সাতক্ষীরার কৃতি সন্তান তোয়াব খান আর সেই আজ একসঙ্গে শুটিংয়ে শাকিব-বুবলি জননেত্রী শেখ হাসিনা’র জন্মদিনে ১হাজার ৭৬টি গাছ রোপন করতে পেরে আমি ধন্য—-উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী কালিগঞ্জে মটর সাইকেল চোর সিন্ডিকেটের ৩জনসহ ৪ মটর সাইকেল উদ্ধার করেছে পুলিশ কালিগঞ্জে শুভসংঘের কমিটি গঠন সেলিম সভাপতি ফরিদুল সম্পাদক কালিগঞ্জ উপজেলায় পূজা মন্ডপে নগদ অর্থ প্রদান করলেন এসএম জগলুল হায়দার এমপি আমার শৈশব,কৈশোর,তারুন্য যৌবনের প্রথম দিনগুলো।।মানুষের কল্যাণে প্রতিদিন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের আজ জন্মদিন রাঙ্গুনিয়াবাসীর দোয়া চাইলেন ড. হাছান মাহমুদ
কা‌লিগ‌ঞ্জে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস যথা‌যোগ্য মর্যাদায় পা‌লিত

কা‌লিগ‌ঞ্জে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস যথা‌যোগ্য মর্যাদায় পা‌লিত

 

হাফিজুর রহমান শিমুলঃ সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মহান স্বাধীনতা ও জাতীয় দিবস বিভিন্ন অনুষ্ঠানমালার মাধ্যমে উদযাপন করা হয়েছে। এলক্ষে শনিবার (২৬ মার্চ) প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সরকারী বে-সরকারি ভবন, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবস্যা প্রতিষ্ঠান, বাসভবনসহ অন্যান্য প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ক‌রা হয়। সকাল ৭টায় শহীদ সোহরাওয়ার্দী পার্কের বিজয়স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এসময়ে উপজেলা উপজেলা নিবার্হী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান বাপ্পী, কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান (আমিন), থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তফা, উপ পরিদর্শক ( তদন্ত) মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ এর সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ও সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান সুমন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাষ্টার নরীম আলী, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মাহবুবর রহমান,, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন , ফায়ার সার্ভিস, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আক্তারুজ্জামান পল্টু, উপজেলা বিএনপির আহবায়ক সাবেক চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম, সদস্য সচিব ডাঃ শেখ শফিকুল ইসলাম বাবু, সোহরাওয়ার্দী পার্কের সেক্রেটারী এ্যাডঃ জাফরুল্যাহ ইব্রাহিম, উপজেলা শিল্পকলা একাডেমির সেক্রেটারী সুকুমার দাশ বাচ্ছু’র সঞ্চালনায় কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাব, জাতীয় সাংবাদিক সংস্থা,
পূজা উদযাপন পরিষদ, লেডিস ক্লাব, জাতীয় শ্রমিক লীগ, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন, বিভিন্ন স্কুল, ক‌লেজ, মাদ্রাসা, সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক দলের অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে বিজয় স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ক‌রেন। পরে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, মহৎপুর সরকারী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধা শহীদ ইউনু‌স অালীর মাজার জিয়ারত শে‌ষে দোয়া ও মোনাজাত করা হয়। সকাল ৮ টায় পবিত্র কোরআন তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠ, জাতীয় সংগীতের মাধ্যমে উপজেলা পরিষদ মাঠে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম এর সভাপ‌তি‌ত্বে প্রধান অ‌তি‌থির বক্তব‌্য রা‌খেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম, জগলুল হায়দার। বক্তব‌্য রা‌খেন কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের প্যানেলের ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ।
এরপরে প্যারেড কমান্ডার এসআই সেলিম রেজা’র নেতৃত্বে থানা পুলিশ, আনসার-ভিডিপি, ‌বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কাউট গার্লস গাইড, বি‌ভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করেন। বীর মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা প্রদান শে‌ষে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে ও শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু’র প‌রিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপু‌টি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, সরকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মনির আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক এসএম, গোলাম ফারুক। পরে উপজেলা পরিষদ মাঠে স্কুল কলেজের ছাত্রছাত্রীর মধ্যে ক্রীড়া প্রযোগিতায় স্কাউট গার্লস গাইড ও শরীরচর্চা প্রদর্শনীতে এবং ক্রীড়া প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কার প্রদান করা হয়। যোহরের নামাজবাদে উপজেলা সকল মসজিদে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী কার্যক্রমের বিরুদ্ধে জনমত সৃষ্টি ও জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং মুক্তিযুদ্ধে শহীদ আত্মদানকারী যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া করা হয়। বিকাল ৩ টায় উপজেলা লেডিস ক্লাবে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
বিকাল ৫ টায় উপজেলা পরিষদ মাঠে প্রীতি ফুটবল খেলা প্রশাসন বনাম মুক্তিযুদ্ধাদের সমন্বয়ে একাদশ অনুষ্ঠানের পরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপজেলা শিল্পকলা একাডেমীর পরিবেশনায় অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com