শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৩:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
ঝিকরগাছায় দীর্ঘপ্রতিক্ষার পর কমিটি পেল পৌর স্বেচ্ছাসেবকলীগ নলতায় আনিছুজ্জামান খোকন মেম্বরের মাতা ও পুত্রের মৃত্যুবার্ষিকী এবং শীতবস্ত্র বিতরণ”  ভৈরবে বিনামূল্যে প্রতিবন্ধী ও প্যারালাইজড রোগীদের চিকিৎসা সেবা ক্যাম্পের উদ্ধোধন মঠবাড়িয়ায় থানা পুলিশের উদ্যোগে মাদক, সন্ত্রাস ও জঙ্গী বিরোধী সমাবেশ অনুষ্ঠিত স্টেজ শো নিয়ে তুমুল ব‍্যস্ত সময় পার করছেন কণ্ঠশিল্পী রিয়া ঝিকরগাছায় নারীর অধিকার বিষয়ক উই প্রকল্পের শিক্ষার্থীদের জন সমাবেশ অনুষ্ঠিত  ইতালীতে সিলেট জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন অভিষেক ২০২৩ অনুষ্ঠান উৎযাপিত থানায় আগত সেবা প্রত্যাশীদের যথাযথ আইনি সহায়তা প্রদান করুন : আইজিপি রাঙামাটিতে কাঠভর্তি ট্রাকে ব্রাশ ফায়ার, অল্পের জন্য প্রাণে বাঁচল চালক-হেলপার সাতক্ষীরায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
আগামী ২১মে মুক্তি পাচ্ছে শিল্পী ফারজানা সিফাত- এর “সোনালী দুপুর “

আগামী ২১মে মুক্তি পাচ্ছে শিল্পী ফারজানা সিফাত- এর “সোনালী দুপুর “

জাকির হোসেন আজাদী:  “কখনও কি যাব তত দূর/ রোদে মোড়া সোনালি দুপুর/ যেদিকে হারায় / যেন কোনও পরিচিত গান/ বিকেলে হঠাৎ পিছুটান/ পুরনো পাড়ায় /” – আগামী ২১মে এমন সব অসাধারণ নান্দনিক কথা সমৃদ্ধ গান নিয়ে আসছেন শিল্পী ফারজানা সিফাত।  এদিন শিল্পীর নিজস্ব ফেসবুক পেজে শুভ  মুক্তি পেতে যাচ্ছে  ‘সোনালী দুপুর” শিরোনামের সফট মেলোডি এই সলো গানটির।
সোনালী দুপুর” শিরোনামের ওই গানটির গীতিকার শ্রীজাত এবং  সুর করেছেন জয় সরকার।  গানটির শুটিং হয়েছে কলকাতায় । গানটির মিউজিক ভিডিওতে  ডিরেক্টর ছিলেন সৌমজিত আদক।  মিউজিক ভিডিওতে মডেল : রুপ দিপ্তা মুখার্জি ও লীনা মুখার্জি।
গানটির মুক্তির বিষয়ে শিল্পী ফারজানা সিফাতের সঙ্গে কথা হয়। তিনি বলেন, “মাত্র ৪ বছর বয়স থেকে গান করা শুরু করি। ওস্তাদ  আখতার সাদমানীর কাছে। ১৪ বছর উচ্চাঙ্গ সঙ্গীতে তালীম নিয়েছি। নজরুল সঙ্গীতে ডিপ্লোমা করেছি নজরুল ইনস্টিটিউট থেকে । সুধীন দাস ও সোহরাব হোসেনের কাছে  নজরুল সঙ্গীত শিখেছি”।
বর্তমান লন্ডন প্রবাসী এই শিল্পী আরও বলেন, “উদিচী স্কুল অফ পারফরমিং আটর্স ইউকের সিনিয়র শিক্ষক হিসেবে আমি দশ বছর কাজ করছি।  বাংলাদেশ বেতার ও টেলিভিশন এর নিয়মিত শিল্পী ছিলাম। গত ১লা জানুয়ারি তে বরেণ্য  শিল্পী নচিকেতার সাথে আমার একটি ডুয়েট গান রিলিজ হয়েছে”।
শিল্পী আরও বলেন, ‘সোনালী দুপুর খুব মেলোডিয়াস একটি গান। এই ধরনের সফট মেলোডি এখন কম শোনা যায়। গানটির শুটিংয়ে চমৎকার অভিজ্ঞতা  হয়েছে আমার। আমি খুবই আশাবাদী। গানটি আমার দর্শক শ্রোতাদের ভালো লাগবে “
গানটির লিরিক্স :
কখনও কি যাব তত দূর
রোদে মোড়া সোনালি দুপুর
যেদিকে হারায়
 যেন কোনও পরিচিত গান
বিকেলে হঠাৎ পিছুটান
পুরনো পাড়ায়
 কোনও দিন কোনও পথে
সে অলীক যদি ঘটে
 তবে ঠিক জেনো মন
দূরে হারাতে চায় পালাতে চায় হারাতে চায়।।
ধরো কোনও দিন বৃষ্টিবিহীন
তবু চোখে জমে আছে জল
 অথবা আকাশ তুরুপের তাস
মেঘ বলে ‘ঘুরে আসি চল’
 যে ঠিকানা দিক চলে যাব ঠিক
জানি না জানি না কাকে পাবো
বা হারাব কাকে
 কখনও কি যাব তত দূর
রোদে মোড়া সোনালি দুপুর যেদিকে হারায়।।
ধরো কোনও রাত ঘুমেরা হঠাৎ
হাত লেগে ভেঙে চুরমার
 ছড়ানো কাঁচের খেলনাকে ফের
জুড়ে নিতে হবে কি আমার
 যে বাঁধনই দিক, জুড়ে নেবো ঠিক
জানি না জানি না কাকে পাবো
বা হারাব কাকে
 কখনও কি যাব তত দূর
রোদে মোড়া সোনালি দুপুর যেদিকে হারায়।।
গীতিকার : শ্রীজাত
সুরকার : জয় সরকার।
শিল্পী : ফারজানা সিফাত।
মিউজিক ভিডিও  ডিরেক্টর: সৌমজিত আদক।
মিউজিক ভিডিওতে মডেল : রুপ দিপ্তা মুখার্জি ও লীনা মুখার্জি।
গানটির শুটিং;  কলকাতা
Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com