বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
পিরোজপুরের ইন্দুরকানীতে নদীর চর থেকে অজ্ঞাত যুবকের অর্ধ গলিত মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে দুটি অবৈধ চুনা ফ্যাক্টরির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন  পিরোজপুরে ৪০ লক্ষাধিক টাকার উপকরণ বিতরণ করলেন DC জাহেদুর রহমান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাসিক উন্নয়ন পর্যালোচনা সভা। হরিপুরে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ইবি প্রেসক্লাবের সাংবাদিকরা শুধু রিপোর্টিংই নয় রান্নাতেও পটু” ভৈরবে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক দখলীকৃত ফুটপাত উচ্ছেদ অভিযান কালিগঞ্জে সাবেক সংসদ সদস্য কাজী মোঃ আলাউদ্দীনের দিনব্যাপী জনসংযোগ অভয়নগরে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত পিরোজপুর আলামকাঠি গুলজার জামে মসজিদের জায়গা জবরদখলের অভিযোগে মসজিদ কমিটির সংবাদ সন্মেলন
পিরোজপুর বেকুটিয়া এলাকায় ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু উদ্বোধনের আগেই বিদ্যুতের তামার তার চুরি

পিরোজপুর বেকুটিয়া এলাকায় ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু উদ্বোধনের আগেই বিদ্যুতের তামার তার চুরি

 

গাজী এনামুল হক (লিটন)

পিরোজপুরের বেকুটিয়া এলাকায় ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর ( খুলনা-পিরোজপুর-বরিশাল সড়কের) উদ্বোধনের আগেই বিদ্যুতের লাইনের তামার তার চুরির ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার ভান্ডারিয়া ও কাউখালীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চুরি যাওয়া বিদ্যুতের লাইন ও ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ বলে জানান কাউখালী থানার ওসি বনি আমিন।

গ্রেপ্তারকৃতরা হলো বেলায়েত হাওলাদার (৩০) জেলার ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ শিয়ালকাঠী গ্রামের জলিল হাওলাদারের পুত্র, কবির হোসেন (৪২) জেলার ভান্ডারিয়া উপজেলার তারাবুনিয়া গ্রামের মকবুল হোসেনের পুত্র, তরিকুল ইসলাম (২০) জেলার কাউখালী উপজেলার বেকুটিয়া গ্রামের জাকির আকনের পুত্র, কাউছার হোসেন (২২)একই গ্রামের ইসমাইল হোসেনের পুত্র, এবং ওহিদুল গাজী (২৫) একই গ্রামের হোসেন গাজীর পুত্র।

কাউখালী থানার ওসি বনি আমিন জানান, গত ৩০ জুন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু ল্যাম্পপোস্টের নিচের ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইনের থেকে কিছু বিদ্যুতের লাইন চুরির ঘটনা ঘটে। এ বিষয়টি কাউখালী থানায় জানানোর পরে পুলিশ এই বিদ্যুৎ লাইন চোর চক্রতে আটকের চেষ্টা করে আসছিলো। এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার পুলিশ জেলার ভান্ডারিয়া উপজেলার একটি ভাঙ্গারির দোকান থেকে চুরি যাওয়া তার উদ্ধার করে এবং ভাঙারির দোকানদার বেলায়েতকে পুলিশ গ্রেপ্তার করে। পরে বেলায়েতের দেয়া তথ্য অনুযায়ী পুলিশ ভান্ডারিয়া ও কাউখালী উপজেলায় অভিযান চালিয়ে কবির হোসেন, তরিকুল ইসলাম, কাউছার হোসেন ও ওহিদুল গাজী কে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ৯৯৮ মিটার দৈর্ঘ্য ও ১৩ দশমিক ৪০ মিটার প্রস্থের এই সেতুতে ৯টি স্প্যান ও ১০টি পিলার রয়েছে। সেতুটির নির্মাণে প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৮৮৯ কোটি টাকা। এর মধ্যে ৬৫৪ কোটি দিয়েছে চীন। বাকি ২৪৪ কোটি টাকার সংস্থান করছে সরকার। ৪২৯ মিটার ভায়াডাক্টসহ সেতুর দৈর্ঘ্য ১৪২৭ মিটার এবং প্রস্থ ১০ দশমিক ২৫ মিটার (ডবল লেন)। পিরোজপুরের কঁচা নদীর ওপর নির্মিত ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু চলতি জুলাই মাসেই উদ্বোধনের কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com