শুক্রবার, ২৭ মে ২০২২, ০৩:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মুন্সীগঞ্জের গজারিয়ায় বিট পুলিশিং এর সভা অনুষ্ঠিত হয়েছে মিথ্যা মামলার প্রতিবাদে ঈশ্বরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ দিনাজপুরের বীরগঞ্জে বজ্রপাতে নিহত ১ পাঁচবিবিতে ডিবি পুলিশ কর্তৃক ০১(এক)কেজি ৫০(পঞ্চাশ)গ্রাম শুকনা গাঁজাসহ দুইজন মাদক ব্যবসায়ী গ্রেফতার নড়াইলের কয়েক হাজার মানুষ ঝুঁকি নিয়ে চলাচল বাঁশের সাঁকোই তাদের ভরসা!! মুন্সীগঞ্জ‌ে টঙ্গীবাড়ীর আন্তঃ ইউনিয়ন প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২২ মঠবাড়িয়ার ধর্ষণে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অন্তঃসত্বা ॥ ধর্ষক গ্রেফতার কালিগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার
আগামী রোববার থেকে নতুন টাকার নোট বাজারে ছাড়বে বাংলাদেশ ব্যাংক

আগামী রোববার থেকে নতুন টাকার নোট বাজারে ছাড়বে বাংলাদেশ ব্যাংক

রোজা ও ঈদ উপলক্ষ্যে আগামী রোববার থেকে নতুন টাকার নোট বাজারে ছাড়বে বাংলাদেশ ব্যাংক। চলবে ১৪ জুন পর্যন্ত। বাংলাদেশ ব্যাংকের মতিঝিলসহ বিভিন্ন অফিসের পাশাপাশি ১৯টি বাণিজ্যিক ব্যাংকের ২০টি শাখা থেকে নোট বদলে নিতে পারবেন সাধারণ মানুষ।

বাংলাদেশ ব্যাংকের সূত্র জানায়, ২০টি শাখার মাধ্যমে ১০, ২০, ৫০ ও ১০০ টাকার নোট বদলে নেওয়ার সুযোগ থাকবে। একই ব্যক্তি একাধিকবার নতুন টাকার নোট বদলে নিতে পারবেন না। এজন্য আগের মতই ফিঙ্কার প্রিন্ট নিয়ে নতুন নোট বিনিময় করা হবে। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে পরিমাণ নির্বিশেষে যে কোন মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন।যেসব শাখায় নতুন নোট পাওয়া যাবে সেগুলো হল- ন্যাশনাল ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, জনতা ব্যাংকের আব্দুল গণি রোড কর্পোরেট ও রাজারবাগ শাখা, অগ্রণী ব্যাংকের এলিফ্যান্ট রোড শাখা, দি সিটি ব্যাংকের মিরপুর শাখা, সাউথইস্ট ব্যাংকের কাওরান বাজার শাখা, সোস্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, উত্তরা ব্যাংকের চকবাজার শাখা, সোনালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, রূপালী ব্যাংকের মহাখালী শাখায় নতুন টাকার নোট বদলে নেওয়ার সুযোগ পাবেন গ্রাহকরা। এছাড়াও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা, পূবালী ব্যাংকের সদরঘাট শাখা, শাহজালাল ইসলামী ব্যাংকের মালিবাগ শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের শ্যামলী শাখা, ডাচ-বাংলা ব্যাংকের এসএমই এন্ড এগ্রিকালচার শাখা (দক্ষিণখান), মার্কেন্টাইল ব্যাংকের বনানী শাখা এবং ব্যাংক এশিয়ার ধানমন্ডি শাখাতেও নতুন টাকার নোট বদল করে নিতে পারবেন গ্রাহকরা।
নতুন নোট বিতরণ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র ও মহাব্যবস্থাপক জী. এম. আবুল কালাম আজাদ বলেন, রোজা ও ঈদ উপলক্ষ্যে গ্রাহকদের চাহিদামাফিক নতুন টাকার নোট বিনিময় করা হবে। বাংলাদেশ ব্যাংক ছাড়াও বাণিজ্যিক ব্যাংকে মাধ্যমে এ নতুন নোট দেওয়ার ব্যবস্থা থাকবে। বাংলাদেশ ব্যাংকের পর্যাপ্ত মজুদ আছে বলেও জানান তিনি।

 

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com