বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৮:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
শারজায় আন্তর্জাতিক বই মেলার উদ্বোধন অনুষ্ঠানে ডাক পেলেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বীরগঞ্জে জাতীয় নারী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পে সুযোগ পাওয়ার সংবর্ধনা ১৮০ জন ভূমি মালিকের বেদখলকৃত জমি উদ্ধার ও ভূমি সস্ত্রাসীদের গ্রেফতারের দাবী কুমিল্লা থেকে গাঁজা এনে পুলিশের জালে আটক দুই মাদক ব্যবসায়ী অবশেষে খুলে দেওয়া হয়েছে পৃথিবীর বিখ্যাত ম্যানগ্রোভ বনাঞ্চল সুন্দর বন পর্যটকদের জন্য রায়পুরায় দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২আহত ৯ যশোরের ৭শ’ মন্দিরে নিজস্ব নিরাপত্তা ব‍্যবস্থা রংপুরে প্রথমবারের মতো টি-টুয়েন্টি মহিলা ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ঝিনাইগাতীতে অর্ধেক মুল্যে কৃষকের মাঝে আধুনিক ধান কাটা ও মাড়াই মেশিন বিতরন সাতক্ষীরা বৈকারীর আওয়ামীলীগের কর্মী-সমর্থকদের উপর জামাত-শিবিরের সন্ত্রাসী হামলা,আহত-১০
হেলাল বিরোধী চক্রান্তে অষ্ট্রেলিয়ায় ক্ষোভ প্রতিবাদ চলছেই ‘অপপ্রচারকারী চক্র এবার কোটি টাকা চাঁদা চায়’

হেলাল বিরোধী চক্রান্তে অষ্ট্রেলিয়ায় ক্ষোভ প্রতিবাদ চলছেই ‘অপপ্রচারকারী চক্র এবার কোটি টাকা চাঁদা চায়’

অষ্ট্রেলিয়ায় বাংলা কমিউনিটির জনপ্রিয় মুখ আবু সাদাত সরকার হেলাল ও তার প্রতিষ্ঠান বিরোধী মিথ্যা অপপ্রচার চালানোর ঘটনায় বাদ, প্রতিবাদ, নিন্দার ঝড় বইছে। অতিসম্প্রতি তার ব্যবসায়িক প্রতিদ্বন্দ্বি একটি গ্রুপ নানারকম মিথ্যা কুৎসা রটিয়ে পারিবারিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করাসহ ব্যবসায়িক ভাবে ক্ষতিগ্রস্ত করার পাঁয়তারায় মেতে উঠেছে। তারাই সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক ঘটনা সাজিয়ে বাংলাদেশের একটি পত্রিকায় ও একটি টিভি চ্যানেলে হেলালের বিরুদ্ধে অপপ্রচার চালায়। চক্রান্তমূলক এ ঘটনায় অষ্ট্রেলিয়ার সকল বাংলাদেশি কমিউনিটিতে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে, বইছে বাদ, প্রতিবাদ ও নিন্দার ঝড়। এরইমধ্যে অষ্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সংগঠন চক্রান্তকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেছেন, দেশে নানারকম অপরাধ অপকর্ম করে মামলার বোঝা মাথায় নিয়ে হাতে গোণা কিছু দুর্বৃত্ত গত ৭/৮ বছর যাবত অষ্ট্রেলিয়ায় অবস্থান করছেন। তারা প্রবাসী বাঙালিদের মধ্যে যারা ব্যবসা বাণিজ্যে প্রতিষ্ঠিত হয়েছেন তাদেরকে নানা প্রতারণার ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল করে লাখ লাখ টাকা হাতানোর ফন্দিফিকির চালিয়ে থাকে। সংঘবদ্ধ এ চক্রের সদস্যরা বিদেশের মাটিতেও দুর্বৃত্তপনাসহ নানা অপরাধ সংঘটনের মাধ্যমে দেশের ভাবমূর্তি চরম ভাবে ক্ষুন্ন করে চলছে।
সূত্রটি জানায়, দুই যুগেরও বেশি সময় ধরে অষ্ট্রেলিয়ায় প্রতিষ্ঠিত বাংলাদেশি আবু সাদাত সরকার হেলালের এইচবিডি ফার্ম সেদেশে অন্যতম সেরা স্টুডেন্ট ভিসা কন্সালটেন্সি ফার্ম হিসেবে পরিচিত। হেলালের এ প্রতিষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের অন্তত ১০ হাজার তরুণ অষ্ট্রেলিয়ার নামিদামি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা গ্রহণসহ চাকরি ও ব্যবসা বাণিজ্যে প্রতিষ্ঠিত হয়েছে। এদের সিংহভাগই অষ্ট্রেলিয়ায় স্থায়ীভাবে বসবাস করছে এবং প্রতিবছর বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রার যোগান দিচ্ছে বাংলাদেশে। অষ্ট্রেলিয়ার বাংলাদেশি কমিউনিটির সেবামূলক সকল কর্মকান্ডে অগ্রণী ভূমিকা পালনসহ বিপদে আপদে প্রবাসীদের পাশে দাঁড়িয়ে আবু সাদাত সরকার হেলাল এরইমধ্যে ব্যাপক প্রশংসিত হয়েছেন।

বাংলাদেশি স্টুডেন্ট এসোসিয়েশনেও প্রতিবাদ, নিন্দা
অষ্ট্রেলিয়ায় অধ্যায়নকারী বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন ‘বাংলাদেশি স্টুডেন্ট এসোসিয়েশন, অষ্ট্রেলিয়া’ এক বিবৃতিতে অষ্ট্রেলিয়ার বাংলাদেশি কমিউনিটির জনপ্রিয় মুখ আবু সাদাত হেলালের বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন অপপ্রচারসহ যাবতীয় ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে। সংগঠনটির প্রধান উপদেষ্টা ড. ফজলুল হক বিশ্বাস, সভাপতি অধ্যাপক জোবেদুল ইসলাম ও সাধারন সম্পাদক এডভোকেট নূরুন্নাহার কোরেশী সাক্ষরিত বিবৃতিতে বলা হয়, আবু সাদাত হেলাল ও তার প্রতিষ্ঠিত এইচবিডি অস্ট্রেলিয়া নামের ইমিগ্রেশন ও স্টুডেন্ট ভিসা কনসালটেন্সি ফার্মটি গত দুই যুগেরও বেশি সময় ধরে অষ্ট্রেলিয়ায় বাংলাদেশি নাগরিকদের জন্য আশ্রয়স্থল হিসেবে পরিচিত। তার সহায়তায় হাজার হাজার বাংলাদেশি তরুণ অষ্ট্রেলিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ শিক্ষা গ্রহণসহ চাকুরি ও ব্যবসা বাণিজ্যে প্রতিষ্ঠিত হয়েছে।আজও তারা নানা সমস্যা ও বিপদ আপদে আবু সাদাত সরকার হেলালের দ্বারস্থ হয়। বাংলাদেশিদের জন্য কল্যাণকর ও বিপদের আশ্রয়স্থল হিসেবে পরীক্ষিত আবু সাদাত হেলাল ও তার প্রতিষ্ঠিত এইচবিডি অস্ট্রেলিয়াকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্যই একটি মহল নানারকম পায়তারায় লিপ্ত হয়েছে।
সংগঠনের নেতৃবৃন্দ বলেন, শুধু ব্যবসায়িক বিরোধকে পুঁজি করে চিহ্নিত সংঘবদ্ধ চক্র ভূয়া নারীঘটিত কেলেঙ্কারী যুক্ত করে আবু সাদাত হেলালের আকাশচুম্বী জনপ্রিয়তাকে ধ্বংস করতে চায়। তারা মূলত হেলাল সাহেবের মালিকানাধীন এইচবিডিকে ধ্বংস করে সেই ব্যবসা হাতিয়ে নেয়ার মানসিকতাতেই এসব অপপ্রচারের জন্ম দিচ্ছে বলেও মন্তব্য করেন নেতৃবৃন্দ। তারা বলেন, আমরা সংঘবদ্ধ চক্রে সম্পৃক্ত সকলের নামধাম, পরিচয় এরইমধ্যে জানতে পেরেছি। তারা বরাবরই অষ্ট্রেলিয়ার বাংলাদেশি কমিউনিটিতে নানারকম বিশৃঙ্খলার জন্ম দিয়ে থাকেন। এসব চক্রান্ত থেকে বিরত না থাকলে তাদের সমুচিত জবাব দেয়া হবে বলেও বিবৃতিতে হুশিয়ারী উচ্চারণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com