বুধবার, ২৫ মে ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার বাংলাদেশের গর্বের, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন ২০২২ তারিখে টাঙ্গাইলের মধুপুরে আইন শৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত র‌্যাব -৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার উখিয়া থেকে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ০৩ জন ইয়াবা ব্যবসায়ী আটক। সাংবাদিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে বিএমএসএফ’র গভীর শোক ও সমবেদনা দিগন্ত ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক পুনরায় বহাল ৬৯ নং মধ্য যৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেখে হতাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা। ভূমি সেবা সপ্তাহ-২০২২ প্রেস কনফারেন্স, বিভাগীয় ও জেলা পর্যায়ে রাজস্ব প্রশাসনের শ্রেষ্ঠ কর্মকর্তা/ কর্মচার্রীদের পুরস্কার বিতরণ আগামী ১৮ জুন স্বরূপকাঠি উপজেলা আওয়ামীলীগের সম্মেলন সফল করার আহবান জানান।
ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবীতে রাষ্ট্রপতির কাছে বিএমএসএফ’র স্মারকলিপি

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবীতে রাষ্ট্রপতির কাছে বিএমএসএফ’র স্মারকলিপি

মোঃ রাজিব তালুকদার : ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবীতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মহামান্য রাষ্ট্রপতি বরাবরে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ ঝালকাঠি জেলা কমিটি। রোববার দুপুর সাড়ে ১২টায় ঝালকাঠি জেলা প্রশাসক মো. হামিদুল হকের মাধ্যমে এ স্মারকলিপি পাঠানো হয়।
এসময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র কেন্দ্রীয় সাধারন সম্পাদক আহমেদ আবু জাফর, সাংগঠনিক সম্পাদক এস এম রেজাউল করিম, ঝালকাঠি জেলা বিএমএসএফ’র কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ রিয়াজুল ইসলাম বাচ্চু, সাবেক প্রচার সম্পাদক রুহুল আমিন রুবেল, সাবেক কোষাধ্যক্ষ এইচ এম গিয়াস উদ্দীন, সদস্য আতিকুর রহমান, ইমরান হোসেন আদনান, খাইরুল ইসলাম, সময় টিভি’র ক্যামেরা পার্সন মিজানুর রহমান।
এসময় নেতৃবৃন্দ ডিজিটাল নিরাপত্তা আইনকে সাংবাদিকদের কন্ঠরোধের আইন অভিহিত করে আইনটিকে মহামান্য রাষ্ট্রপতি স্বাক্ষর না করার জন্য সারাদেশের সাংবাদিকদের পক্ষে বিএমএসএফ এ অনুরোধ জানায়।
এ আইনটি কার্যকর করা হলে দেশে অনিয়ম দূর্ণীতি এবং সন্ত্রাস ব্যাপকহারে বৃদ্ধিপাবে বলে আশংকা প্রকাশ করছেন সংগঠনটির নেতৃবৃন্দ। কারন এ আইনটি কার্যকর হলে একজন সাংবাদিক নির্বিঘেœ গোপনীয়তা রক্ষা করে তার পেশাগত দায়িত্ব পালন করতে পারবেনা। ডিজিটাল আইনে বলা আছে গোপনে কোন প্রমান সংরক্ষন করা যাবে না যা অনুসন্ধানী সাংবাদিকতায় বাধা হবে।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com