বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০৪:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সভা উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে সমুদ্রপথে হজ্জ্বযাত্রাঃ- পর্ব-২।।মানুষের কল্যাণে প্রতিদিন অনিয়মিত হয়ে গেলে ফিরে আসা কঠিন,কিন্তু অসম্ভব না পিরোজপুর বেকুটিয়া এলাকায় ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু উদ্বোধনের আগেই বিদ্যুতের তামার তার চুরি খুলনার পাইকগাছায় আনসার ও ভিডিপির মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচি পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান আশাশুনি পল্লী সমাজ পুনঃ গঠন গোপালপুরে কলা পাড়তে গিয়ে বিদ্যুৎপৃষ্টে যুবক নিহত।।মানুষের কল্যাণে প্রতিদিন কালিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শেখ আহমদ আলীর মৃত্যু। রাষ্ট্রীয় মর্যাদা দাফন দেবহাটার ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪তলা ভবনের উদ্বোধন করলেন ডা: রুহুল হক এমপি”
সিলেটের বন্যার্তদের মাঝে যশোরের মানবতার ফেরিওয়ালা সানজিদা জেরিনের ত্রাণ সামগ্রী বিতরণ

সিলেটের বন্যার্তদের মাঝে যশোরের মানবতার ফেরিওয়ালা সানজিদা জেরিনের ত্রাণ সামগ্রী বিতরণ

জেমস রহিম রানা: অব‍্যাহত পাহাড়ি ঢল ও টানা কয়েকদিনের ভারীবৃষ্টির পানিতে প্লাবিত সিলেটের বন‍্যা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। খেয়ে না খেয়ে দিন কাটছে সিলেটবাসীর। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন খবর পেয়ে যশোর থেকে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে গেছেন মানবতার সেবক সানজিদা জেরিন। সিলেটের বন‍্যাকবলিত সহস্রাধিক অসহায় মানুষের জন্য তিনি প্রথম দিনেই ব‍্যবস্থা করেছেন এক দিনের শুকনো খাবার। তার দেয়া লক্ষাধিক টাকা মূল্যের খাদ্য তালিকায় জন প্রতি এক কেজি চিড়া, ১ কেজি বিস্কুটের প্যাকেট, দুধ, চিনি, ২ লিটার বিশুদ্ধ পানির বোতল ও খাবার স্যালাইনসহ জরুরি প্রয়োজনীয় ওষুধ রয়েছে। কোনরকম প্রশংসা বা বাহ্বা পাওয়ার জন্য তিনি সেখানে যাননি তাই মিডিয়ার সামনে আসতেও নারাজ এই মানব দরদী, মানবতার ফেরিওয়ালা ও ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ে অধ‍্যয়নরত ছাত্রী।
বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক আল-আমিন এর ফেসবুক আইডিতে সিলেটের ভয়াবহ বন‍্যা পরিস্থিতির একটি ভিডিও চিত্র দেখতে পেয়ে নিজেই আবেগাপ্লুত হয়ে পড়েন। সাথে সাথেই তিনি তার সহপাঠী বন্ধু বান্ধবীদের কাছে বিষয়টি নিয়ে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। যেমন চিন্তা তেমন কাজ। তাৎক্ষণিকভাবে নিজের কাছে পর্যাপ্ত অর্থ না থাকায় নিজের আত্মীয় স্বজনসহ বিভিন্ন লোকের কাছ থেকে ধার দেনা করে সহস্রাধিক মানুষের জন্য একদিনের প্রয়োজনীয় শুকনো খাবার নিয়ে তিনি ছুটে যান সিলেটের দুর্গত এলাকায়।
এরপর তার ফেসবুকে থাকা সিলেটের কতিপয় বন্ধু বান্ধবীকে ডেকে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুলসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের উপস্থিততে একটি কাঠের নৌকা ভাড়া করে নিজের হাতেই বিতরণ করেন সেই খাদ্য সামগ্রী।
গত শুক্রবার ও শনিবার দিনব্যাপী, গোয়াইনঘাট ও জাফলং উপজেলার নন্দীরগাঁও এবং পূর্ব জাফলং ইউনিয়নসহ আসামপাড়া হাওড়, সানকিভাঙা হাওড়, সাংকিভাঙ্গা, নবমখন্ড, মধ্যনগড়, নতুন বাজার ও নলজুরী পেরাটিলা এলাকার বন্যার্ত মানুষের মধ্যে মানব দরদী সানজিদা জেরিনের ব্যাক্তিগত পক্ষ থেকে এই ত্রানসামগ্রী শুকনো খাবার বিতরণ করা হয়। তার এই মহতি উদ্যোগ দেখে তার আত্মীয় স্বজনেরাসহ আরও অনেক বন্ধু বান্ধবও তাকে আর্থিক সহযোগিতা করেন।
কথা প্রসঙ্গে মানবতার ফেরিওয়ালা সানজিদা জেরিন বলেন, বৃহস্পতিবার বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক আল-আমিন ভাইয়ের আইডিতে সিলেটের বন্যায় ব্রিজ সংলগ্ন পাকা রাস্তা ভাংগার একটা ভিডিও দেখে নিজেকে নিয়ন্ত্রণ করতে না পেরে আমি তৎক্ষনাৎ সিদ্ধান্ত গ্রহন করি। এবং আল-আমিন ভাইয়ের ইনবক্সে নক দেই। তাকে বলি ভাই আপনার এলাকার বন্যা পরিস্থিতি দেখি খুবই ভয়াবহ। আমি আগামীকাল (শুক্রবার) সরাসরি দেখার জন্য আপনার এলাকায় যেতে চাচ্ছি। পরে সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সম্রাট ভাইকে জানাই ভাই সিলেট যাব আমি। আল-আমিন ভাই এবং সম্রাট ভাই এর মানসিক সাপোর্টে আমি বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের   একজন সদস্য হিসেবে আমার ব্যক্তিগত  ও অন্যান্য শুভাকাঙ্ক্ষীদের নগদ আর্থিক সহায়তা নিয়ে শুক্রবার সকালে সিলেট চলে আসি। দেখি চারিদিকে শুধু পানি আর পানি। মানুষের ঘরবাড়ি সব পানিতে ভেসে যাচ্ছে।  আশ্র‍্য় কেন্দ্রগুলো অসহায় মানুষ খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন। আমার সাধ আছে সব মানুষকে সাহায্য করার কিন্তু সাধ্য নেই আমার সবাইকে খুশি করার। তার পরেও প্রথমে আমার কাছে থাকা ৪০ হাজার টাকার শুকনা খাবার যেমন এক কেজি করে চিড়া, ১ কেজি বিস্কুটের প্যাকেট, দুধ, চিনি, ২ লিটার বিশুদ্ধ পানির বোতল, স্যালাইনসহ জরুরি প্রয়োজনীয় ওষুধ কিনে অর্ধ সহস্রাধিক পরিবারের মাঝে নৌকায় করে ঘরবন্দি মানুষের কাছে পৌঁছনোর উদ্যোগ নেই। এবং বিষয়টি আমার আত্মীয় স্বজনসহ অন‍্যান‍্য বন্ধুদের জানাই। একপর্যায়ে অন্য লোকের কাছে থেকে ধারে টাকা এনে লক্ষাধিক টাকার শুকনো খাবার কিনে তা অসহায় দুর্গত মানুষের মাঝে বিতরণ করি। তিনি বলেন, অসহায় মানুষের সেবা করে আমি মানসিক স্বস্তি পাই। আমাদের প্রত‍্যেকের উচিৎ যার যেটুকু সম্ভব মানবিক দৃষ্টিকোণ থেকে একজন মানুষ হিসেবে অসহায় মানুষের পাশে থাকা। সেই মানষিকতা নিয়ে করোনা মহামারী শুরু হওয়ার আগে যশোর অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া ভয়াবহ বন‍্যায় মাটির ব‍্যাংকে জমানো টাকায় দুর্গত মানুষের পাশে দাড়িয়ে ছিলাম। সেই সময় আমার প্রতি মানুষের যে ভালোবাসা দেখতে পেয়েছি তা আমি কখনো ভুলতে পারবো না। এরপরই সিদ্ধান্ত নিয়েছি আমি যখনই সুযোগ পাবো তখনই সাধ‍্যমতো অসহায় মানুষের পাশে গিয়ে দাঁড়াবো।
গোয়াইনঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, মানবতার ফেরিওয়ালা সানজিদা জেরিন একজন শিক্ষার্থী হয়েও বর্তমান সময়ের এমন পরিস্থিতিতে যশোর থেকে ছুটে এসে যে উদ্যোগ নিয়েছে তা মহৎ ও নিঃসন্দেহে  প্রশংসনীয়। জেরিনের পাশাপাশি বন‍্যা দুর্গত সিলেটের অসহায় মানুষের সাহায্যে দেশের  বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।
Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com