সোমবার, ২১ Jun ২০২১, ১২:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
মুন্সীগঞ্জে ফুটবল লীগ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।।মানুষের কল্যাণে প্রতিদিন দেশকে এগিয়ে নিতে নারী উদ্যোক্তাদের ভূমিকা।।মানুষের কল্যাণে প্রতিদিন রোয়াংছড়িতে ২য় পর্যায়ে ঘর পাচ্ছেন ১২০টি গৃহহীন পরিবার।।মানুষের কল্যাণে প্রতিদিন কালিগঞ্জে শেখ হাসিনা’র উপহার হিসেবে ২০টি ঘর পেল ভূমিহীন অসহায়রা মুজিব শতবর্ষে একজন মানুষও গৃহহীন থাকবে না-প্রধানমন্ত্রী।।মানুষের কল্যাণে প্রতিদিন সোনারগাঁ থানায় ৩ ঘন্টা ০৫ মিনিটে চুরি মামলার আসামী সনাক্ত।।মানুষের কল্যাণে প্রতিদিন সাংবাদিকদের পর্যবেক্ষন কার্ড প্রদানে গড়িমসির অভিযোগ।।মানুষের কল্যাণে প্রতিদিন “ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা।।মানুষের কল্যাণে প্রতিদিন মুন্সীগঞ্জে নতুন ঠিকানা পেলো ৩২৫টি পরিবার।।মানুষের কল্যাণে প্রতিদিন সোনারগাঁয়ে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে জমিসহ ঘর হস্তান্তর।।মানুষের কল্যাণে প্রতিদিন
ডেমোক্রেটিক দল থেকে জো বাইডেনকে প্রেসিডেন্ট পদে মনোনীত করা হয়েছে

ডেমোক্রেটিক দল থেকে জো বাইডেনকে প্রেসিডেন্ট পদে মনোনীত করা হয়েছে

ডেমোক্রেটিক দল থেকে জাতীয় সম্মেলনে জো বাইডেনকে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট হিসাবে মনোনীত করা হয়েছে। সম্মেলনের দ্বিতীয় দিনে মঙ্গলবার বিভিন্ন রাজ্যের প্রতিনিধিদের ভার্চুয়াল রোল কলের মাধ্যমে তাঁকে চুড়ান্তভাবে মনোনীত করা হয়।

ডেমোক্রেটিক দল থেকে জাতীয় সম্মেলনে জো বাইডেনকে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট হিসাবে মনোনীত করা হয়েছে। সম্মেলনের দ্বিতীয় দিনে মঙ্গলবার বিভিন্ন রাজ্যের প্রতিনিধিদের ভার্চুয়াল রোল কলের মাধ্যমে তাঁকে চুড়ান্তভাবে মনোনীত করা হয়।

সম্মেলনের দ্বিতীয় রাতে বক্তারা জো বাইডেনের কর্মসূচী, ব্যাক্তিগত আচার ব্যবহার, দক্ষতা যোগ্যতা তুলে ধরার পাশাপাশি ট্রাম্প প্রশাসনের নানা কর্মকান্ডের সমালোচনা করেন। জো বাইডেনের স্ত্রী জিল বাইডেনের বক্তব্যে উঠে আসে বাইডেনের জীবনের নানা দিক।

শিক্ষাবিদ জিল বাইডেন ডেলাওয়ারের উইলমিংটনে তাঁর কর্মস্থল হাইস্কুলের ক্লাসরুমে দাঁড়িয়ে দেয়া বক্তব্যে তুলে আনেন শিশু ও পরিবারসমূহের ওপর করোনা মহামারীর প্রভাব এবং জো বাইডেনের জীবনের বিভিন্ন দিক।

জিল বাইডেন বলেন, “একটি ভাঙ্গা পরিবারকে যে ভাবে জোড়া লাগানো যায়; একইভাবে একটি জাতিকেও ঐক্যবদ্ধ করা যায়। ভালবাসা ও বোঝাপড়ার মাধ্যমে”।

ডেমোক্রটিক সম্মেলনের প্রথম রাতের মতো দ্বিতীয় রাতেও কয়েকজন রিপবলিকান সমর্থক জো বাইডেনকে সমর্থণ করে বক্তব্য রাখেন। সাবেক পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল বলেন জো বাইডেন হবেন যুক্তরাষ্ট্রের জন্য দায়িত্বশীল কমান্ডার ইন চীফ।

পাওয়েল বলে, “জো বাইডেনের কিছু শেখার প্রয়োজন নেই। তার অভিজ্ঞতা আছে। হাজার হাজার সেনা পরিবারের সঙ্গে তিনি কাজ করেছেন। তাঁর পুত্রকে যুদ্ধে পাঠিয়েছেন হাসিমুখে আর প্রার্থণা করেছেন যেনো সে নিরাপদে ফিরে আসে”।

ডেমোক্রেটিক কনভেনশনে রিপাবলিকানদের উপস্থিতি ডেমোক্রেটদের ঐক্যের আহবানকে আরো জোরালো করেছে। তারা মধ্যপন্থী রিপাব্লিকান ও স্বতন্ত্র ভোটারদের কাছে ঐক্যের আহবান জানিয়েছেন ।

তবে ডেমোক্রেটরা বিভক্তিকে জোড়া লাগাতে চাচ্ছেন শুধুমাত্র নীতি বা আদর্শের ওপরই নয়, তারা প্রজন্মের যে ফারাক, বর্ষীয়ান ও তরুনদের মধ্যে যে দুরত্ব তা ঘোচানোর দিকে নজর দিয়েছেন।

সম্মেলনে বক্তব্য রাখেন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিন্টন। তিনি বলেন, “আরো চার বছর থাকলে ডনাল্ড ট্রাম্প যা করবেন তা হচ্ছে- ব্লেম, বুলি এ্যান্ড বিলিটল। অর্থাৎ দোষারোপ, ভয় দেখানো আর খাটো করা। জো বাইডেন যা করবেন তা হচ্ছে – বিল্ড ব্যাক বেটার বা সৃষ্টি, উৎসাহ যোগানো আর ভালো করা”।

জর্জিয়ার সাবেক রাজ্যপাল প্রার্থী স্টেসি এ্যাব্রামস তার বক্তব্যে বলেন, “আমরা জো বাইডেনের পাশে আছি। এটা শুধুমাত্র ডনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ভোট নয়; আমেরিকার বিজয় আমাদের লক্ষ্য।”

এবারের কনভেনশনে রোল কল হয় ভার্চুয়ালী। বিভিন্ন রাজ্যের প্রাইমারী ও ককাসের ভোটের ওপর ভিত্তি করে এই রোল কলের মাধ্যমে নির্ধারিত হয় জো বাইডেনই হচ্ছেন ডেমোক্রেটিক দলের চুড়ান্তভাবে মনোনীত প্রেসিডেন্ট প্রার্থী।

আজ বুধবার রাতে অনুষ্ঠিতব্য কনভেনশনের তৃতীয় রাতে ক্যালিফোর্নিয়া সেনেটর কামালা হ্যারিস ভাইস প্রেসিডেন্ট পদে তার প্রার্থীতা গ্রহণ করে বক্তব্য রাখবেন। এছাড়া আজকের সভায় অন্যান্যের মধ্যে কথা বলবেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং হিলারী ক্লিন্টন।

সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার ২০শে আগষ্ট ডেলাওয়ারে তাঁর বাসভবন থেকে প্রেসিডেন্ট পদে দলীয় মনোনয়োন গ্রহণ করে বক্তব্য রাখবেন।

ওদিকে রিপাব্লিকান দলের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে ভার্চুয়ালী ২৪শে আগষ্ট থেকে ২৭শে আগষ্ট নর্থ ক্যারোলাইনার শার্লটে। প্রেসিডেন্ট ট্রাম্প ২৭শে আগষ্ট দলীয় মনোনয়োন গ্রহণ করে বক্তব্য রাখবেন হোয়াইট হাউজ থেকে।

 

সূত্র: ভয়েস অফ আমেরিকা

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com