বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
প্রেস বিজ্ঞপ্তি ভারত থেকে নেপালের রাষ্ট্রদূত শ্রী নীলাম্বর আচার্য কে ফিরতে নির্দেশ, অবনতি হতে পারে ভারতের সাথে নেপালের কূটনৈতিক সম্পর্ক আশাশুনি প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন আহসান সভাপতি, হাসান সম্পাদক সাংবাদিকতায় ফ্রি লিডারশীপ ট্টেনিং দেবে বিএমএসএফ বড়াইগ্রামের ইউএনও’কে বনপাড়া পৌর পরিষদের বিদায় সংবর্ধনা। সোনারগাঁয়ের কাঁচপুরে সিনহা ওপেক্স গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ। আমি তো জানি সে আমার কে? বেওয়ারিশ! ভারতের জম্মু ও কাশ্মীর একটি জলন্ত সমস্যা আন্তর্জাতিক ভাবে এর সমাধান হওয়া উচিত, বললেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ এরদোগান রাজশাহীতে দুইলেনের ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন
বগুড়ার বাঘোপাড়ায় নব নুর সমিতির সঞ্চয়ী আত্মসাৎ করার প্রতিবাদে মানব বন্ধন

বগুড়ার বাঘোপাড়ায় নব নুর সমিতির সঞ্চয়ী আত্মসাৎ করার প্রতিবাদে মানব বন্ধন

শেখর চন্দ্র সরকার:মঙ্গরবার সকাল ১০ টায়  বগুড়ার বাঘোপাড়া নুব নুর সমিতির(সঞ্চয়ী)সাধারণ সদস্যদের প্রায় দেড় কোটি টাকা আত্মসাৎ করার প্রতিবাদে সঞ্চয়ী সদস্যের সঞ্চয়  ফেরতের দাবীতে ২ শতাধিক সদস্যদের আয়োজনে  মানব বন্ধন  করা হয়।
মঙ্গলবার সকালে বগুড়ার বাঘোপাড়া উত্তর পাড়া নব নুর মাল্টিপারপাস কো- অপারেটিভ সোসাইটি লিঃ ( রেজিঃ  নং- বগ, – ১১৯ / ৯৮ ইং) এর  পরিচালনা কমিটি কর্তৃক প্রায় দু, শতাধিক গ্রামের দরিদ্র অসহায় নারী – পুরুষ সঞ্চয়ী সদস্যদের আয়োজনে তাদের জমার প্রায় দেড় কোটি টাকা আত্মসাতের প্রতিবাদে তাদের অবিলম্বে গ্রেফতার ও আমানত ফেরতে দাবীতে বগুড়া-রংপুর মহাসড়কের বাঘোপাড়া খোলার ঘরের মহাসড়কের পশ্চিম পাশে বিশাল মানব বন্ধন করা হয়।
মানব বন্ধনে সদস্যরা বলেন আমরা এলাকার গরীব ও অসহায় পরিবারের সদস্য। আমাদের অভিভাবকেরা দিন আনে দিন খায়। আমরা মাসে ২০ টাকা,১০০ টাকা ৫০ টাকা বা কেউ কেউ ৫০০/১০০০ টাকা করে ১০ বছর মেয়াদী বা ১ বছর মেয়াদী মাসিক সঞ্চয় করি।অনেকে গরু ছাগল বিক্রি করে এবডিয়ার করেছে, তাদের সকলে মিলে প্রায় দেড় থেকে দু, কেটি টাকা জমা হয়েছে।মেয়াদ শেষ হলেও  সমিতির পরিচালকগণ  আমাদের টাকা ফেরৎ না দিয়ে তাল বাহানা করছে।
শালিশে তারা টাকা ফেরৎ দিতে চাইলেও প্রায়১/২ বছর পার হলেও তারা অদ্য বদি টাকা ফেরৎ না দিয়ে আত্ম গোপন করে আছে,  কেউ কেউ প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। সঞ্চয়ী সদস্য মৃত গনির স্ত্রী  বিধিবা সোনাভান কান্না জড়িত কন্ঠে বলেন আমি মানুষের বাড়ী কাজ করে নবনুর সমিতিতে ৬২ হাজার টাকা সঞ্চয় করেছি, সে টাকাও তারা আত্মসাৎ করেছে। আমি এখন কোথায় যাব, কি খাব, মেয়েদেরকে কি ভাবে বিবাহ দিব?  সাংবাদিকদের দেখে এভাবেই সোনাভানের মত বিধবা ও গরীব সদস্য সাংবাদিকদের সামনে কান্নায় ভেঙ্গে পড়ে এবং মহাসড়কের উপর অজ্ঞান হয়ে পড়ে।
প্রশাসনের কাছে আমাদের আকুল আবেদন আমাদের গরীব,বিধবাদের  টাকা আত্ম সাৎকারী নব নুর সমিতির নির্বাহী পরিচালক মৃত আব্দুস সাত্তারের পুত্র আলমগীর হোসেন চঞ্চল,, শাহজাহান মন্ডলের পুত্র পরিচালক ও সভাপতি জাহাঙ্গীর জুয়েল, হায়দার আলীর পুত্র হানিফ উদ্দিন পারভেজ,মৃত মাওঃ আবু তাহেরের পুত্র  আবু তাকি ও আবু রাখি, সোবহান বাবলুর কন্যা শাপলা বেগম, মৃত মোজাম্মেল হক ছকুর পুত্র ইমান আলী, মৃত ছমেস উদ্দিনের পুত্র আবু বক্কর,  মৃত জোনাব আলী মন্ডলের পুত্র আশরাফুজ্জামান কনক, খোকা স্বর্নকারের পুত্র মিজানুর রহমান চিটল, সর্ব সাং বাঘোপাড়া উত্তর পাড়া, থানা জেলা বগুড়া গণ উক্ত পরিমান টাকা আত্মসাৎ করেছে। অবিলম্বে তাদেরকে গ্রেফতার করা না হলে আগামী দিনে আরও কঠোর কর্মসুচী দেওয়া হবে বলে মানব বন্ধনে উপস্থিত সদস্য গন ঘোষনা দেন।
Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com