বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
শারজায় আন্তর্জাতিক বই মেলার উদ্বোধন অনুষ্ঠানে ডাক পেলেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বীরগঞ্জে জাতীয় নারী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পে সুযোগ পাওয়ার সংবর্ধনা ১৮০ জন ভূমি মালিকের বেদখলকৃত জমি উদ্ধার ও ভূমি সস্ত্রাসীদের গ্রেফতারের দাবী কুমিল্লা থেকে গাঁজা এনে পুলিশের জালে আটক দুই মাদক ব্যবসায়ী অবশেষে খুলে দেওয়া হয়েছে পৃথিবীর বিখ্যাত ম্যানগ্রোভ বনাঞ্চল সুন্দর বন পর্যটকদের জন্য রায়পুরায় দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২আহত ৯ যশোরের ৭শ’ মন্দিরে নিজস্ব নিরাপত্তা ব‍্যবস্থা রংপুরে প্রথমবারের মতো টি-টুয়েন্টি মহিলা ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ঝিনাইগাতীতে অর্ধেক মুল্যে কৃষকের মাঝে আধুনিক ধান কাটা ও মাড়াই মেশিন বিতরন সাতক্ষীরা বৈকারীর আওয়ামীলীগের কর্মী-সমর্থকদের উপর জামাত-শিবিরের সন্ত্রাসী হামলা,আহত-১০
 সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় ২৮ সেপ্টেম্বর গণটিকা প্রস্তুতি সম্পন্ন

 সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় ২৮ সেপ্টেম্বর গণটিকা প্রস্তুতি সম্পন্ন

 

সেলিম শাহারীয়ার:মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ SDG অগ্রগতি পুরস্কার অর্জন এবং তাঁকে “ক্রাউন জুয়েল” অর্থাৎ “মুকুট মনি” সম্মানে ভূষিত করায় এই প্রাপ্তিকে সাধারন মানুষের মধ্যে আনন্দ প্রকাশ,মিষ্টি বিতারণ,আলোচনা আনুষ্ঠান ও র‌্যালীর মাধ্যমে উৎযাপন করলো। এবার নতুন কিছুর সংযোজন হলো যা স্মরনীয় করে রাখার জন্য করোনা ভাইরাসের গণ টিকা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আগামীকাল ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম শুভ জন্মদিন। মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিনকে অবিস্মরণীয় করে রাখার জন্য সারা দেশে গণটিকা কার্যক্রম পরিচালিত হবে। এ উপলক্ষ্যে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ১২ টি ইউনিয়ন পরিষদের কেন্দ্রে ১৫০০ জন করে নিবন্ধনকৃত ব্যক্তিদের শুধুমাত্র প্রথম ডোজের টিকা দেয়া হবে।

গণটিকা দেয়া নিয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি (সাতক্ষীরা-০৩, দেবহাটা, আশাশুনি ও কালিগঞ্জ আংশিক) প্রতিনিধিকে বলেন, আমি প্রতিক্ষণ খোঁজ খবর নিচ্ছি যাতে করে বয়স্ক,প্রতিবন্ধি ব্যক্তি ও যারা করোনার ঝুকিতে আছেন তারা যেন টিকা কেন্দ্রে যান। তাদের এই গণটিকা কেন্দ্র যাওয়ার জন্য দলীয় নেতা কর্মীদের নির্দেশনা দিয়েছি। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এই গণটিকা ১০০ ভাগ সফল করতে চাই। উপজেলার স্বাস্থ্য কর্মীদের নির্দেশনা দিয়েছি তারা গত গণটিকায় যেমন সফলতা দেখিয়েছে এবারও সফল হবে বলে আশা করি।”

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব ডা. শেখ তৈয়েবুর রহমান গণ টিকা সম্পর্কে জানান- “আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম শুভ জন্মাদিন উপলক্ষে গণ টিকার আয়োজন করতে যাচ্ছি। সারাদেশের ন্যায় আমাদেরও প্রস্তুতি সম্পন্ন হয়েছে।টিকা গ্রহিতা কেবলমাত্র প্রথম ডোজ টিকা আবেদনকারীকে প্রিন্টকৃত টিকাকার্ড ও জাতীয় পরিচয় পত্রের ফটোকপি নিয়ে নিজ নিজ ইউনিয়নের কেন্দ্রে গেলে সবাই টিকা গ্রহণ করতে পারবে।তাছাড়া টিকা গ্রহনের সময় সবাইকে সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে ও মাক্স পরিধান করে টিকা গ্রহণ করতে হবে। ২৮ তারিখের গণটিকার দিন কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান কার্যক্রম বন্ধ থাকবে। আমরা গণটিকা সফলকরতে চাই। যেহেতু প্রথম ডোজের টিকা দেওয়া হবে সেহেতু দ্বিতীয় ডোজের আবেদনকারী ব্যক্তিরা অযথা ভিড় করবে না।দ্বিতীয় ডোজের টিকা আবার ২৯ তারিখ থেকে যথাক্রমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রদান করা হইবে।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম বলেন, আগামীকাল মাননীয় প্রধানমন্ত্রীর ৭৫তম শুভ জন্মদিন। এই জন্ম দিন উপলক্ষে সমগ্র বাংলাদেশে করোনা ভাইরাসের প্রতিরোধক গণ টিকার আয়োজন করা হয়েছে। কালিগঞ্জ উপজেলায় ১২ টি ইউনিয়নে ১৮০০০ মানুষের টিকা দেয়া হবে। প্রতিটি ইউনিয়নে ১৫০০ জনকে টিকা দেয়া হবে। পূর্বে রেজিস্ট্রেশন করার ভিত্তিতে আগে আসলে আগে পাবে এই নীতিতে টিকা দেয়ার নিয়ম চালু থাকবে। ইউনিয়ন টিকা কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি কালিগঞ্জ করোনা এক্সপার্ট টিম সার্বিক সহযোগিতা করবে।”

মাননীয় প্রধানমন্ত্রীর শুভ জন্ম দিন চিরস্মরনীয় করার জন্য স্বাস্থ্যকর্মীদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তারা তাদের সেরাটাই দিয়ে গণটিকা সফল করবে এমনটাই প্রত্যাশা কালিগঞ্জ উপজেলার সকল স্বাস্থ্যকর্মীদের।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com