বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ব্যবস্থাপনা বিভাগীয় প্রধানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত” কালিগঞ্জ থানায় গ্রেফতারী পরোয়ানা ভূক্ত ০৮(আট) জন আসামী গ্রেফতার” নলতা হাসপাতালে ২ দিন ব্যাপি গাইনী ও প্রসূতি বিষয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প  ১ ফেব্রুয়ারি শেষ হবে” গলাচিপায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার  সন্ত্রাস, অরাজকতা দমন ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহীনি দায়িত্ব পালন করছে—-থানার ওসি মামুন রহমান শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ৭ রাষ্ট্রদূত পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত বেড়ে ২৫ ঢাবি ও অধিভুক্ত কলেজের ১১৩ শিক্ষার্থী বহিষ্কার ঝিকরগাছায় বিদেশি মদ সহ মাদক ব্যবসায়ী আটক  ২৭ ফেব্রুয়ারি ঢাকায় চালু হচ্ছে আর্জেন্টিনা দূতাবাস
অশেষ কৃতজ্ঞতা মাননীয় প্রধানমন্ত্রী… মেধার ভিত্তিতে পুলিশে চাকরি : চমক সৃষ্টি করলেন সাতক্ষীরার যমজ দুই বোন

অশেষ কৃতজ্ঞতা মাননীয় প্রধানমন্ত্রী… মেধার ভিত্তিতে পুলিশে চাকরি : চমক সৃষ্টি করলেন সাতক্ষীরার যমজ দুই বোন

লিটনঃ বাংলাদেশ পুলিশে চাকরি পেয়ে চমক সৃষ্টি করেছেন সাতক্ষীরার যমজ দুই বোন ফারহানা জাহান ও ফারজানা জাহান। মাত্র ১২০ টাকা দিয়ে ফরম ফিলাপ করার পর লিখিত ও মৌখিকসহ আরো বেশ কিছু পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়ে চাকরি পেয়েছেন তাঁরা। ফারহানা-ফারজানা সাতক্ষীরার আশাশুনি উপজেলার ফকরাবদ গ্রামের ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মো. আসাদুল ইসলাম ও মোছা. রেহেনা বেগম দম্পত্তির সন্তান। ২০১৩ সালের ২৬ নভেম্বর রাতে সাঈদী-নিজামীর ফাঁসির রায়কে কেন্দ্র করে চলা তা-বে জামাত-শিবিরের হামলায় দুটি পা হারান আসাদুল ইসলাম।

পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির এমন অবস্থায় পড়াশোনা অনিশ্চিত হয়ে যায় ফারজানা, ফারহানা ও তাদের বড় বোন আফসানার। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তায় ও রেহেনা বেগমের দর্জির কাজ দিয়ে কোনোরকমে চলছিল পাঁচজনের সংসার।পরিবারটির সামনে আজ সুন্দর ভবিষ্যতের হাতছানি।

আশাশুনি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণিতে অধ্যয়রনরত ও সদ্য বাংলাদেশ পুলিশে নিয়োগ পাওয়া ফারহানা ও ফারজানা বলেন, “ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল পুলিশে চাকরি করার। অবশেষে আমাদের সেই ইচ্ছা আল্লাহ্ পূরণ করেছেন। আমরা যেন বাবা-মায়ের কষ্ট দূর করতে পারি সেজন্য সকলের দোয়া চাই।” ফারহানা-ফারজানার মা রেহেনা বেগম বলেন, “অনেক কষ্ট করে মেয়েদের বড় করেছি। মেয়েদের পুলিশ হওয়ার ইচ্ছা পূরণ হয়েছে সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইজিপি ও জেলা পুলিশ সুপারকে অসংখ্য ধন্যবাদ।”

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com