শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৪:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
DC হুমায়ুন কবীর মহোদয়কে আদর্শ ছাত্রবন্ধু ফাউন্ডেশনের অভিনন্দন।।মানুষের কল্যাণে প্রতিদিন রাজশাহী মহিলা কলেজের বিভিন্ন কাজ পরিদর্শনে মেয়র লিটন।।মানুষের কল্যাণে প্রতিদিন পিআইবির নবনিযুক্ত চেয়ারম্যানকে বিএমএসএফ’র অভিনন্দন।।মানুষের কল্যাণে প্রতিদিন কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস করোনা রোগীর সেবার পাশাপাশি মাক্স বিতরণে সাড়া ফেলেছে নড়াইলের সাদিয়ার তিনটি স্বর্ণপদক জয়ী।।মানুষের কল্যাণে প্রতিদিন আড়ানী মেয়রের ৭২ পাউন্ডের কেক কেটে ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী।।মানুষের কল্যাণে প্রতিদিন সাতক্ষীরার নতুন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীরের যোগদান গলাচিপায়  জমিজমা নিয়ে সংঘর্ষে আহত ৫।।মানুষের কল্যাণে প্রতিদিন সোনারগাঁওয়ে বাবুল হোসেন গ্রেফতার।।মানুষের কল্যাণে প্রতিদিন রাঙামাটি বরকল উপজেলা আহ্বায়ক কমিটির উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী।।মানুষের কল্যাণে প্রতিদিন 
বিশে ভরা ২০২০ সাল, মালয়েশিয়া বছর জুরে লক ডাউন ঘোষনা,  প্রবাসীরা দিশেহারা!!

বিশে ভরা ২০২০ সাল, মালয়েশিয়া বছর জুরে লক ডাউন ঘোষনা,  প্রবাসীরা দিশেহারা!!

আলমগীর প্রধান
মালয়েশিয়া  থেকে:

ও সূর্য !
আমাকে এক রশ্নি
আলো ধার দেবে ?
আমার ভেতরটাকে আলোকিত করবো,
ভেতরটা  স্যাঁতসেঁতে শ্যাওলা পড়া..
কতদিন সেখানে আলোর চিন্হ পড়েনি,
অন্ধকারে নিমজ্জিত বাসি পচাঁ দুর্গন্ধময়..
এক নরককুন্ড হৃদয় আমার👌
বিশ্ব জুড়ে করুনার তান্ডবে সারা বিশ্বে মৃত্যুর মিছিলি যোগ দেয় কয়েক লক্ষ মানুষ। স্তব্ধ হয়ে যায় সারা পৃথিবী। সবাই চেস্টা করে বেঁচে থাকতে কিন্তু নিয়তির ডাক, সৃষ্টি কর্তার ইচ্ছার উপর আর কিছু নেই। সকলের সচেতনতায় ক্রমশ শান্ত হতে থাকে পৃথিবী স্বস্থি পেতে থাকে মানব জাতি জন্মাতে থাকে ভাল কিছু করার আশা। কিন্তু প্রবাসীদের স্বপ্ন কেন জানি একটু আপছা আপছা মনে হয়।  প্রবাসীরা মালয়েশিয়াতে ঈদের জামায়াতে পর্যন্ত নামাজ পড়তে পারেনি।অবশেষে মালয়েশিয়া  সরকার  প্রবাসীদের মসজিদে নামাজ পড়ার অনুমতি দেন।
এ সময় তিনি বলেন, ১ সেপ্টেম্বর থেকে বিদেশিদের মসজিদে নামাজ আদায়ের ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত দেয়া হয়েছে। তবে সবাইকে নিবন্ধন করে হ্যান্ড স্যানিটাইজ ব্যবহারের পর জায়নামাজ সঙ্গে নিয়ে মসজিদের প্রবেশ করতে হবে। মানতে হবে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। কিন্তু কতজনকে নামাজ আদায়ে মসজিদে প্রবেশের অনুমতি দেয়া হবে তা মসজিদ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে। আগের মতোই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক রাখা হয়েছে। মাস্ক ছাড়া কাউকেই মসজিদে প্রবেশ করতে দেয়া হবে না বলেও জানান তিনি। ৩১ আগষ্ট  মালয়েশিয়া স্বাধীনতা দিবস উৎযাপন প্রস্তুতি মত বিনিময় সভায় এক বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রী আগামী ৩১ ডিসেম্ভর পর্যন্ত লক ডাউন চালিয়ে যাওয়ার সিদ্ধানত বলবত রাখেন।
আর এই লক ডাউনে প্রবাসীরা কেউ সন্তুষ্ট  নয়। কারন তারা যে টাকা বেতন পায় তাতে তাদের জীবন বাঁচাতেই হিমসিম খেতে হচ্ছে। প্রবাসীদের অনেকেই পাবলিক বাংলাকে জানায় সুখের আশায় দেশের জমি বিক্রি করে,সুদে টাকা নিয়ে মালয়েশিয়া আসলাম। আর এখন কি করে এই সুদ দিব কি করে ঋন শেষ করব।করনো না তো জীবনটাকে বিশে ভরে দিল।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com