বুধবার, ২৫ মে ২০২২, ১২:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার বাংলাদেশের গর্বের, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন ২০২২ তারিখে টাঙ্গাইলের মধুপুরে আইন শৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত র‌্যাব -৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার উখিয়া থেকে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ০৩ জন ইয়াবা ব্যবসায়ী আটক। সাংবাদিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে বিএমএসএফ’র গভীর শোক ও সমবেদনা দিগন্ত ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক পুনরায় বহাল ৬৯ নং মধ্য যৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেখে হতাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা। ভূমি সেবা সপ্তাহ-২০২২ প্রেস কনফারেন্স, বিভাগীয় ও জেলা পর্যায়ে রাজস্ব প্রশাসনের শ্রেষ্ঠ কর্মকর্তা/ কর্মচার্রীদের পুরস্কার বিতরণ আগামী ১৮ জুন স্বরূপকাঠি উপজেলা আওয়ামীলীগের সম্মেলন সফল করার আহবান জানান।
ঢাকায় পৌঁছেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস।

ঢাকায় পৌঁছেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস।

মিয়ানমারের সেনাবাহিনীর হাতে নির্যাতিত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে দেখতে ঢাকায় পৌঁছেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস।

শনিবার দিবাগত রাত দুইটার দিকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে (কিউআর ৬৩৮) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন জাতিসংঘ প্রধান। পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী বিমানবন্দরে তাকে স্বাগত জানান। এর আগে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়াং কিম ঢাকায় পৌঁছান।
জাতিসংঘের প্রধান কর্তাব্যক্তি এমন সময় এই সফরে এলেন যখন মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক আলোচনার বাইরেও রোহিঙ্গা সমস্যার সম্ভাব্য সমাধান খতিয়ে দেখা হচ্ছে।
দুজনই রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। বৈঠকের পর প্রধানমন্ত্রীর কার্যালয়েই টেকসই উন্নয়ন কর্মসূচি ২০৩০ নিয়ে একটি আলোচনা সভায় যোগ দিবেন জাতিসংঘ মহাসচিব।
এর আগে ২০০৮ সালের ২৭ মে জাতিসংঘের শরণার্থী সংস্থার প্রধান হিসেবে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছিলেন গুতেরেস।
ঢাকায় ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ও তেজগাঁওয়ে হলি ক্রস গার্সল হাই স্কুল পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে জাতিসংঘ প্রধানের। এছাড়া আজ বিকালে র‍্যাডিসন হোটেলে বাংলাদেশে কর্মরত জাতিসংঘের কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। এরপর সেখানেই তিনি জাতিসংঘ ও বিশ্বব্যাংকের কর্মীদের সঙ্গে যৌথভাবে সৌজন্য সাক্ষাৎ করবেন।
সন্ধ্যায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে প্রধানমন্ত্রীর দেওয়া নৈশভোজে যোগ দিবেন জাতিসংঘ প্রধান।
সোমবার রোহিঙ্গাদের অবস্থা দেখতে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ বিমানে কক্সবাজার যাবেন তিনি। সেখানে তিনি কুতুপালং শরণার্থী শিবিরে যাবেন। পররাষ্ট্রমন্ত্রী, বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ও ইউএনএইচসিআর প্রধান ফিলিপ্পো গ্র্যান্ডি এসময় তার সঙ্গে থাকবেন।
সোমবার সকালে কক্সবাজারে সায়েমান হোটেলে গণমাধ্যমের উদ্দেশে ব্রিফ করবেন পররাষ্ট্রমন্ত্রী। এরপর সন্ধ্যা ছয়টায় ঢাকায় পৌঁছে র‍্যাডিসন হোটেলে গণমাধ্যমের উদ্দেশে ব্রিফ করবেন গুতেরেস। মঙ্গলবার ভোরে ঢাকা ছাড়ার কথা রয়েছে জাতিসংঘ মহাসচিবের।

 

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com