শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
ঝিকরগাছায় দীর্ঘপ্রতিক্ষার পর কমিটি পেল পৌর স্বেচ্ছাসেবকলীগ নলতায় আনিছুজ্জামান খোকন মেম্বরের মাতা ও পুত্রের মৃত্যুবার্ষিকী এবং শীতবস্ত্র বিতরণ”  ভৈরবে বিনামূল্যে প্রতিবন্ধী ও প্যারালাইজড রোগীদের চিকিৎসা সেবা ক্যাম্পের উদ্ধোধন মঠবাড়িয়ায় থানা পুলিশের উদ্যোগে মাদক, সন্ত্রাস ও জঙ্গী বিরোধী সমাবেশ অনুষ্ঠিত স্টেজ শো নিয়ে তুমুল ব‍্যস্ত সময় পার করছেন কণ্ঠশিল্পী রিয়া ঝিকরগাছায় নারীর অধিকার বিষয়ক উই প্রকল্পের শিক্ষার্থীদের জন সমাবেশ অনুষ্ঠিত  ইতালীতে সিলেট জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন অভিষেক ২০২৩ অনুষ্ঠান উৎযাপিত থানায় আগত সেবা প্রত্যাশীদের যথাযথ আইনি সহায়তা প্রদান করুন : আইজিপি রাঙামাটিতে কাঠভর্তি ট্রাকে ব্রাশ ফায়ার, অল্পের জন্য প্রাণে বাঁচল চালক-হেলপার সাতক্ষীরায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
বাহরাইনে বাংলাদেশি রীতিনীতিতে বিয়ের অনুষ্ঠান সম্পূর্ণ

বাহরাইনে বাংলাদেশি রীতিনীতিতে বিয়ের অনুষ্ঠান সম্পূর্ণ

 

আশফাক আহমদ,বাহরাইন প্রতিনিধি :

বাহরাইনে বাংলাদেশি সংস্কৃতিতে বিয়ে,
প্রবাসের মাটিতে এমন একটি অনুষ্ঠান হওয়ায় আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করেছেন আমন্ত্রিত অতিথিরা। বিয়ে একটি পারিবারিক বন্ধন।বিয়ের মাধ্যমে দুই হাত এক করে নেয়া হয় সারাজীবন একসঙ্গে চলার শপথ নিয়ে।

জীবিকার তাগিদে প্রবাসীরা আত্মীয় -স্বজন ছেড়ে একপ্রকার নির্বাসিত জীবন যাপন করে। প্রচলিত সমাজ, সংসারের বাইরে নতুন একটি সমাজ গড়ে উঠে প্রবাসীদের।দেশে থাকলে একটি আঞ্চলিক গন্ডির মধ্যেই সীমাবদ্ধ থাকতো যাদের জীবন প্রবাসে এসে বৃহৎ কলেবরে সেটা নতুন এক আনন্দ সৃষ্টি করে।

প্রবাসীদের সন্তানরা বিয়ের উপযুক্ত হলে দেশে গিয়ে বিয়ে দেয়া অনেক সময় কঠিন হয়ে পড়ে।অনেক সময় আবার সন্তানেরা ও চায়না দেশে বিয়ে করতে । বাস্তবতার কারনে বিদেশের মাটিতেই আত্মীয়তার বন্ধনে আবদ্ধ হতে হয়।

তারিই ধারাবাহিকতায় গেল ৩ মে বৃহস্পতিবার অতি সম্প্রতি এরকম একটি বিয়ের অনুষ্ঠান হয়ে গেলো বাহরাইনে বসবাসরত প্রবাসী কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার করাকোট গ্রামের আবুল কাশেমের মেয়ে হোস্নেয়ারা রোহি ও চট্রগ্রাম বদ্দার হাট শহরের মোহাম্মদ ইউসুফের ছেলে মোহাম্মদ রাহাতের মধ্যে বিয়ের অনুষ্ঠানটি।

এ বিয়েতে উপস্থিত ছিলেন বাহরাইন বসবাসরত বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ।
রাজনৈতিক, সামাজিক নেতা কর্মীদের পদচারনায় আনন্দঘন পরিবেশে দেশটির তুবলী শহরের জানাত আল আফরা হলে বিয়ের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।নব দম্পতি সুখে থাকবে তাদের ভালো দাম্পত্য হবে সেই কামনা করেন অনুষ্ঠানে আগত অতিথিরা!

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com