শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
মঙ্গলে অভিযানের পরিবর্তে টিকার পেছনে অর্থ ব্যয় ভাল : বিল গেটস বাহরাইনে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের যাত্রা শুরু  টুঙ্গিপাড়ায় হয়ে গেল নড়াইল জেলা কবি সাহিত্যিকদের বনভোজন নাসায় গবেষণার সুযোগ পেলেন বাংলাদেশি আদিবা সাজেদ অমর একুশে মেলায় চার বইয়ের মোড়ক উন্মোচনে তথ্যমন্ত্রী বিএনপির ছেড়ে দেওয়া ছয় আসনে উপ-নির্বাচনে ২৫ শতাংশের বেশি ভোট পড়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোনারগাঁয়ে স্বামীর হাতে স্ত্রী খুন ইতালীতে শরীয়তপুর সমিতির রাজনীতিতে আব্দুর রউফ ফকির একটি আলোচিত নাম ভৈরবে ছাত্রী অপহরণ মামলার আসামী গ্রেফতার শ্যামনগর উপজেলায় পালিত হলো জাতীয় নিরাপদ খাদ্য দিবস
নলতার এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবসের আলোচনা সভায় রুহুল হক এমপি”

নলতার এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবসের আলোচনা সভায় রুহুল হক এমপি”

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন), নলতা, কালিগঞ্জ থেকে :
সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, সাবেক স্বাস্থ্য মন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী  কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক বলেছেন, এলাকভিত্তিক তালিকা করে প্রতিবন্ধীদের চাহিদা মোতাবেক সেবা প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। যাতে করে প্রতিবন্ধী মানুষদের মুলধারার সাথে তাল মেলানো যায়। সমাজের স্বাভাবিক মানুষের মত বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের দক্ষ করে গড়ে তুলতে পারলে তারা কোন মানুষের বোঝা হবে না। কারন একটা পরিবারের প্রতিবন্ধী শিশু লালন পালন তাদের জন্য খুবই চ্যালেঞ্জ সৃষ্টি করে। তাই প্রতিটি বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের আলাদা আলাদা বিশেষ প্রতিভা রয়েছে যা চিহ্নিত করে সে মোতাবেক সেবার আওতায় আনতে সরকার কাজ করছে। তিনি আরো বলেন, আমরা সরাসরি বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার কন্যা সাইমা ওয়াজেদ পুতুলের সাথে প্রতিবন্ধী মানুষের নিয়ে কাজ করার সুযোগ হয়েছে। প্রধানমন্ত্রী ও তার মেয়ে প্রতিবন্ধীদের বিষয়ে খুবই আন্তরিক। প্রতিবন্ধীদের জন্য শিক্ষা, স্বাস্থ্য, চাকুরি সহ নানা ক্ষেত্রে সুযোগ সুবিধার ব্যবস্থা করা হয়েছে। অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক ধন্যবাদ দিয়ে আরো বলেন, এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা বিনা বেতনে প্রতিবন্ধীদের শিক্ষা প্রদান করে যাচ্ছে যা অত্যন্ত মহৎ কাজ। কারন সাধারণ শিক্ষার্থীদের তুলনায় প্রতিবন্ধীদের শিক্ষা প্রদান অত্যন্ত চ্যালেঞ্জিং কাজ। তার পরেও যেভাবে তারা সমাজের অবদান রেখে চলেছেন তাদের বিষয়টি অবশ্যই সরকার বিবেচনা করবেন। শিক্ষকদের প্রশিক্ষণ দিয়ে আরো দক্ষ করে তুলতে হবে। পাশাপাশি শিক্ষার পরিবেশ সৃষ্টির জন্য বিদ্যালয়ের পরিধি বাড়াতে আরো জমি বরাদ্ধ ও এমপিওভূক্ত করার জন্য যা যা করার দরকার তিনি করবেন বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
এছাড়া প্রশাসনের সার্বিক সহযোগিতায় বিদ্যালয়টি মডেল হিসাবে গড়ে তুলতে সম্মিলিত প্রচেষ্টা কামনা করেন তিনি।
৪ ডিসেম্বর রবিবার বেলা সাড়ে ১০ টায় সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতার এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে ৩১ তম আন্তর্জাতিক ও ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবসের আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি।
আলোচনা সভায় বিদ্যালয়ের দাতা সদস্য ও নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্জ আনিছুজ্জামান খোকন’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন  এমজেএফ’র নির্বাহী পরিচালক আজহারুল ইসলাম।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউপি সদস্য ইব্রাহিম খলিল, এম.জে.এফ প্রতিষ্ঠাকালীন সদস্য বীরমুক্তিযোদ্ধা আবুল হোসেন।
এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে শিক্ষক শাহ আলম সিদ্দিক শাহিনের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আবু খালেক, নলতা এসডিএফ সংস্থার  পরিচালক আশরাফুল ইসলাম, নলতা শরীফ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর জাহাঙ্গীর হোসেন, এম.জে.এফ’র কোষাধ্যক্ষ ও অবসরপ্রাপ্ত শিক্ষক মোহর আলী, এমজেএফ’র সাবেক সভাপতি মাসুমা সেরমিজ, বীরমুক্তিযোদ্ধা বাশারাত হোসেন, এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে সহকারী শিক্ষক ও দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, শিক্ষক আরিফ হোসেন, উম্মে শাখওয়া শারমিন রানী, রহিমা খাতুন, সাদ্দাম হোসেন সহ প্রতিবন্ধী শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ।
Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com