বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৫:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
রামগঞ্জে আল ফারুকসহ তিন হসপিটালের ২ লাখ টাকা জরিমানা কালিগঞ্জে জাল দলিল ও ভূয়া রেকর্ড সৃষ্টিকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত কালিগঞ্জে ২টি ক্লিনিকে ভ্রাম্যমান আদালতঃ ১টি সীলগালা ও আরেকটি জরিমানা কালিগঞ্জে অসাধু ব্যবসায়ীদের সিন্ডেকেট, হাটবাজারে মিলছেনা আলু অশ্রুকথা… শবনম বুবলি ও পরিমনির খেলা হবে ভৈরবে জামাইয়ের দেনা পাওনাকে কেন্দ্র করে শুশুর বাড়ীতে হামলা, ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন ইবিতে বাসের দাবিতে প্রধান ফটক অবরোধ রামপালে লক্ষ টাকা প্রতারণার মূল হোতা মিজানুর রহমান শান্তিগঞ্জে অপহরণের একমাস পর শিকলবন্দী অপহৃত শিশুকে উদ্ধার,৬ অপহরণকারী গ্রেপ্তার
সাতক্ষীরার নলতা শরীফে পীর কেবলা হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ১৪৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে-  ফ্রি সুন্নতে খাতনা ক্যাম্প সম্পন্ন”

সাতক্ষীরার নলতা শরীফে পীর কেবলা হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ১৪৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে-  ফ্রি সুন্নতে খাতনা ক্যাম্প সম্পন্ন”

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন), নলতা, কালিগঞ্জ,সাতক্ষীর থেকে :
‘স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা’ এ মহান ব্রতকে সামনে রেখে  সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় অবিভক্ত বাংলার শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক,মুসলিম রেঁনেসার অগ্রদূত, সুফি-সাধক, সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ১৪৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে ডিসেম্বর মাস ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের ৩য় পর্ব সুন্নতে খাতনা ক্যাম্প সম্পন্ন হয়েছে।
নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি’র দিক নির্দেশনায় এবং কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি আলহাজ্জ সাইদুর রহমান শিক্ষক, সহ- সভাপতি ও  পাক রওজা শরীফের খাদেম  আলহাজ্জ মৌ. আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন, কোষাধ্যক্ষ মো. আনোয়ারুল হক, কর্মকর্তা আলহাজ্জ মো: ইউনুছ, মো: খায়রুল হাসান, আলহাজ্জ আবুল ফজল শিক্ষক, আলহাজ্জ একরামুল রেজা সহ মিশনের অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতি ও তত্ত্বাবধানে এবং মিশনের স্টাফ ও স্বেচ্ছাসেবকবৃন্দের সহযোগিতায় বিভিন্ন এলাকা হতে পূর্বে রেজিস্ট্রেশনকৃত ২২০ জন ছোট বাচ্চা থেকে ১৭ ডিসেম্বর ২০২২  শনিবার সকাল ১০ টা হতে মিশনের আস্তানা ভবনে উপস্থিত ১৭৯ জন বাচ্চাদের ফ্রি সুন্নতে খাতনা (মোসলমানী) প্রদানের পাশাপাশি মিশনের পক্ষ থেকে প্রত্যেককে লুঙ্গি,গেঞ্জি ও প্রয়োজনীয়  ঔষধ প্রদান করা হয়েছে।
উক্ত সুন্নতে খাতনা (মোসলমানী) ক্যাম্প পরিচালনা করেন মিশনের কর্মকর্তা এবং নলতা আহ্ছানিয়া চক্ষু ও জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক আলহাজ্জ ডা: আকছেদুর রহমান এর নেতৃত্বে একঝাঁক চিকিৎসক। এদিন বাদ ফজর হতে পাক রওজা শরীফে কোরআন খতম, মিলাদ শরীফ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। দোয়া পরিচালনা করেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ মুফতি মাওলানা মো. আবু সাঈদ রংপুরী।
২৪ ডিসেম্বর শনিবার জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালের
বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা ফ্রি হার্ট বা হৃদরোগের রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হবে বলে জানা গেছে।
এর আগে গত ৩ ও ৪ ডিসেম্বর শনিবার ও রবিবার  দুই দিন ব্যাপী বি এন এস বি চক্ষু হাসপাতাল ও সাইট সেভার্স,খুলনা এর সহযোগিতায় নলতার চক্ষু ক্যাম্পে প্রায় ১৪ শত চক্ষু রোগীকে পরীক্ষা-নিরীক্ষা করে ৩৪৪ জন ছানি পড়া রোগীকে মাত্র ৬শত টাকার বিনিময়ে লেন্স সংযোজনের জন্য বাছাই করা হয় এবং ১০ ডিসেম্বর শনিবার সকাল থেকে ফ্রি মেডিসিন, নাক-কান-গলা, গাইনী ও শিশু রোগীকে ফ্রি চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়।
পীর কেবলার ১৪৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে উল্লেখিত অবশিষ্ট নির্ধারিত দিনের ফ্রি মেডিকেল ক্যাম্পে সংশ্লিষ্টদের উপস্থিত হয়ে চিকিৎসা সেবা গ্রহণের জন্য নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক আলহাজ্জ মো: এনামুল হক  বিশেষভাবে আহবান জানিয়েছেন।
Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com