শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
ঢাকায় আসছেন নোরা ফাতেহি।।মানুষের কল্যাণে প্রতিদিন পিরোজপুরের ইন্দুরকানীতে নদীর চর থেকে অজ্ঞাত যুবকের অর্ধ গলিত মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে দুটি অবৈধ চুনা ফ্যাক্টরির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন  পিরোজপুরে ৪০ লক্ষাধিক টাকার উপকরণ বিতরণ করলেন DC জাহেদুর রহমান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাসিক উন্নয়ন পর্যালোচনা সভা। হরিপুরে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ইবি প্রেসক্লাবের সাংবাদিকরা শুধু রিপোর্টিংই নয় রান্নাতেও পটু” ভৈরবে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক দখলীকৃত ফুটপাত উচ্ছেদ অভিযান কালিগঞ্জে সাবেক সংসদ সদস্য কাজী মোঃ আলাউদ্দীনের দিনব্যাপী জনসংযোগ অভয়নগরে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত
অসহনীয় যানযট সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে।।মানুষের কল্যাণে প্রতিদিন

অসহনীয় যানযট সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে।।মানুষের কল্যাণে প্রতিদিন

আরিফুল ইসলাম আশা : সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর জুড়ে অসহনীয় যানযটের কবলে ব্যবসায়ী ও স্থানীয় বসবাসরত সাধারণ মানুষ।করনা ভাইরাস মোকাবেলায় সরকার ঘোষিত চলমান লকডাউনের মধ্যে ও খোলা রাখা এ বন্দরে প্রবেশ করছে প্রতিদিন ৩ থেকে ৪শ পণ্যবাহী ভারতীয় ট্রাক। সাথে সাথে ভারত থেকে আসা পণ্য পরিবহনের জন্য ৫ শতাধিক বাংলা ট্রাক স্থলবন্দরে সব সময় অপেক্ষায় থাকে। সব মিলে হাজারের ও বেশি যানবাহন প্রতিদিন বন্দরের সড়কে চলাচল করে। এসড়কে ট্রাফিক ব্যাবস্থাপনা না থাকায় সকাল থেকে রাত অব্দি পুরো বন্দর এলাকা জুড়ে লেগে থাকে তীব্র যানযট। যানযটের কবলে অতিষ্ঠ হয়ে উঠেছে বন্দর ব্যবসায়ী, পণ্য পরিবহনকারী ও আসপাসে বসবাসকারী পথ চলতি সাধারণ মানুষ।
বন্দরের ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, যানযটের কারণে পণ্য রপ্তানি কাজে ব্যাঘাত ঘটছে। সময়মত পণ্য পরিবহন করতে না পারায় ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে প্রতিনিয়ত।
তারা বলেন, বন্দরের সড়কে চলাচলেরকোনো শৃঙ্খলা নেই। সেটা দেখার ও কেউই নেই। আমরা এর প্রতিকার চায়।
অপরদিকে ভোমরা স্থলবন্দর এলাকার স্থানীরা জানান, কিছুদিন আগে বন্দরের সড়কে কোনো যানযট ছিলো না। বন্দরে যানযট নিরসনের জন্য একটি কমিটি কাজ করতো। এখন সেই কমিটির কাজ বন্ধ থাকায় আবারো বন্দরের দীর্ঘ দু কিলোমিটার সড়ক জুড়ে সবসময়ই যানযট লেগে থাকে। আমরা স্থলবন্দরের সড়ক যানজট মুক্ত চায়।
ভোমরা স্থলবন্দরের সড়ক যানজট মুক্ত করতে বন্দরের ব্যবসায়ী, ব্যবহারকারী ও স্থানীয় সকল পথচলতি মানুষ সাতক্ষীরা জেলা প্রশাসক ও স্থলবন্দর কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছে।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com