বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
প্রেস বিজ্ঞপ্তি ভারত থেকে নেপালের রাষ্ট্রদূত শ্রী নীলাম্বর আচার্য কে ফিরতে নির্দেশ, অবনতি হতে পারে ভারতের সাথে নেপালের কূটনৈতিক সম্পর্ক আশাশুনি প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন আহসান সভাপতি, হাসান সম্পাদক সাংবাদিকতায় ফ্রি লিডারশীপ ট্টেনিং দেবে বিএমএসএফ বড়াইগ্রামের ইউএনও’কে বনপাড়া পৌর পরিষদের বিদায় সংবর্ধনা। সোনারগাঁয়ের কাঁচপুরে সিনহা ওপেক্স গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ। আমি তো জানি সে আমার কে? বেওয়ারিশ! ভারতের জম্মু ও কাশ্মীর একটি জলন্ত সমস্যা আন্তর্জাতিক ভাবে এর সমাধান হওয়া উচিত, বললেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ এরদোগান রাজশাহীতে দুইলেনের ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন
শিবগঞ্জ  পৌর এলাকায় পেয়ারা বাগানের  গাছ কেটে ১লক্ষাধিক টাকার ক্ষতি সাধন

শিবগঞ্জ  পৌর এলাকায় পেয়ারা বাগানের  গাছ কেটে ১লক্ষাধিক টাকার ক্ষতি সাধন

শেখর চন্দ্র সরকারঃবগুড়ার শিবগঞ্জ পৌরসভা এলাকার কালিতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্বে শত্রুতা করে লক্ষাধিক টাকার ধরনকৃত পেয়ারা বাগানের গাছ কেটে তছনছ, বর্গাচাষীর মাথায় হাত।
জানা যায়, শিবগঞ্জ  উপজেলার শিবগঞ্জ ইউনিয়নের নারায়ণপুর গ্রামের কৃষক ও পিয়ারা ব্যবসায়ী শ্রী বিদ্যুৎ চন্দ্র পৌর এলাকার বেড়াবালা মোদক পাড়া গ্রামের শ্রী কিশোরী চন্দ্র মন্ডল এর ৫৫শতক জমি বর্গা নিয়ে দীর্ঘদিন থেকে পিয়ারা বাগান করে ফল বিক্রয় করে জীবিকা নির্বাহ করছে। বাগানে পেয়ারা যখন উঠানোর সময় এমন মুহুর্তে কে বা কাহারা শত্রুতা করে বাগানের চারপার্শ্বে জাল দিয়ে ঘেরা কেটে বাগানের ভিতরে প্রবেশ করে ধরনকৃত পিয়ারা গাছগুলো কেটে তছনছ করে ফেলেছে।
 শুক্রবার বিকালে সরেজমিনে বাগানে গেলে ওই এলাকার অনেক কৃষক বলেন, বিদ্যুৎ এমন একজন সরল কৃষক। নিজের জমি না থাকায় অন্যের জমি বর্গা নিয়ে বিভিন্ন ধরনের ফসল ফলায়। কৃষক হিসাবে তিনি একজন কৃষকের মধ্যে উন্নত। তাই বেড়াবালা মোদকপাড়া গ্রামের কিশোরী মন্ডলের ৫০ শতক ভিটা জমি বর্গা নিয়ে সুন্দর একটি পিয়ারা বাগান গড়ে তোলায় হয়তো বা কিছুলোক প্রতিহিংসা নিয়ে সবার অজান্তে রাতের অন্ধকারে নেটের বেড়গুলো কেটে জমির মধ্যে প্রবেশ করে তার এতো বড় ক্ষতি সাধন করেছে। আমরা গ্রামের সাধারণ কৃষক। বিদ্যুৎ এর মত আমাদের ফসলও যদি কেটে তছনছ করে। তাহলে আমরা মাঠে ফসল ফলাবো কি ভাবে।
তবে এ কাজটি যারা করেছে। তাদের মতেই ভাল করে নাই। শত্রুতা মানুষের থাকতে পারে। ফসলের সাথে শত্রুতা কেন। এর একটি বিচার হওয়ায় দরকার এবং থানায় অভিযোগ করা প্রয়োজন বলে আমরা মনে করি। বিষয়টি নিয়ে জমির মালিক কিশোরী মন্ডল ও বর্গাচাষী বিদ্যুৎ এর সাথে কথা বললে উভয়ে বলেন, আমরা সংখ্যা লংঘু পরিবারের লোকজন। কোথায় বিচার দিবো কে বা আমাদের ন্যায় বিচার করে দিবে। আমরা বিচায় চাইবো থানায়। দুই এক দিনের মধ্যে থানায় লিখিত ভাবে অভিযোগ দায়ের করবো।
Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com