রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
সিলেট সদর এর মীরেরগাঁওয়ে ভয়াবহ অগ্নিকান্ডে দুটি বসত ঘর পুড়ে ছাঁই

সিলেট সদর এর মীরেরগাঁওয়ে ভয়াবহ অগ্নিকান্ডে দুটি বসত ঘর পুড়ে ছাঁই

 

সিলেট সদর উপজেলার ৭নং মোগলগাঁও ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মীরেরগাঁও গ্রামে ৭.০০ ঘটিকার সময় বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে এক ভয়াবহ অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। এতে দু’টি বসত ঘর সম্পূর্ণরূপে পুড়ে ছাঁই হয়ে যায়।

জানা যায়, মীরেরগাঁও গ্রামের মৃত জইন উদ্দীনের পুত্র পিয়ার উদ্দিন ইরানের টিনের বেটনের ঘরে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের মাধ্যমে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যেই পুরো ঘর আগুনে ভষ্মিভুত হয়ে তারই বড় ভাই ইমাম উদ্দিনের পাশের ঘরে ছড়িয়ে পড়ে এবং সেটিও পুড়ে মাটির সাথে মিশে যায়। এতে ঘরে থাকা লোকজন কোন রকম ঘর থেকে বের হয়ে প্রাণে রক্ষা পেলেও ঘরে থাকা কোন ধরনের আসবাবপত্র বের করা সম্ভব হয়নি। ফলে ঘরের মধ্যে থাকা যাবতীয় আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনার খবর পেয়ে সিলেট শহর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে। ততক্ষণে এলাকার লোকজন মিলে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসলেও দু’টি ঘর পুড়ে ছাঁই ভষ্ম ছাড়া আর কিছুই অবশিষ্ট নেই।

অগ্নিকান্ডে পুড়ে ছাঁই হয়ে যাওয়া ঘরের মালিক ইমাম উদ্দিন ও পিয়ার উদ্দিন ইরান দুই ভাই পেশায় মৎস্যজীবী দিনমজুর হওয়ায় ঘর গুলোই ছিল তাদের একমাত্র সম্বল। সেটি হারিয়ে দিশাহারা দু’টি পরিবার আজ বৃষ্টি বাদল দিনে খোলা আকাশের নিচে মানবেতর জীবন শুরু করেছে। তাদের আজ মাথা গুজার ঠাঁই নাই।

এলাকার বিত্তবান ও প্রবাসীদেরকে ক্ষতিগ্রস্ত দু’টি পরিবারের সাহায্যার্থে এগিয়ে আসার উদাত্ত আহবান জানিয়েছেন এলাকাবাসী ও সচেতন মহল।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com