বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মঠবাড়িয়ার ধর্ষণে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অন্তঃসত্বা ॥ ধর্ষক গ্রেফতার কালিগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার বাংলাদেশের গর্বের, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন ২০২২ তারিখে টাঙ্গাইলের মধুপুরে আইন শৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত র‌্যাব -৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার উখিয়া থেকে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ০৩ জন ইয়াবা ব্যবসায়ী আটক। সাংবাদিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে বিএমএসএফ’র গভীর শোক ও সমবেদনা দিগন্ত ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক পুনরায় বহাল ৬৯ নং মধ্য যৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেখে হতাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা।
হাসিনা-মোদি ভিডিও কনফারেন্স বিকালে

হাসিনা-মোদি ভিডিও কনফারেন্স বিকালে

আবারও ভিডিও কনফারেন্সে যুক্ত হচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার বিকাল পাঁচটায় দুই দেশের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনটি নির্মাণ প্রকল্প উদ্বোধন করবেন

বিকালে ভারতীয় এলওসি এর অর্থায়নে বাংলাদেশ রেলওয়ের ঢাকাটঙ্গী সেকশনে তৃতীয় চতুর্থ ডুয়েলগেজ লাইন এবং টঙ্গীজয়দেবপুর সেকশনে ডুয়েলগেজ ডাবল লাইন নির্মাণ প্রকল্প উদ্বোধন করবেন দুই দেশের প্রধানমন্ত্রী। এছাড়া শিলিগুড়ি নুমালিগড় তেল শোধনাগার থেকে বাংলাদেশের পার্বতীপুর পর্যন্ত ১৩০ কিমি ডিজেল সরবরাহর পাইপ লাইনের কাজের উদ্বোধন করবেন শেখ হাসিনামোদি।
মোদি দিল্লির তার সরকারি দপ্তর সাউথ ব্লক থেকে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার গণভবন থেকে রিমোট সুইচ টিপে প্রকল্পগুলো উদ্বোধন করবেন।
শিলিগুড়ি নুমালিগড় তেল শোধনাগার থেকে বাংলাদেশের পার্বতীপুর পর্যন্ত ১৩০ কিমি ডিজেল সরবরাহর পাইপ লাইনের কাজ শেষ করতে সময় লাগবে দুই বছর। বর্তমানে রেল ওয়াগনের মাধ্যমে ডিজেল সরবরাহ হয়। পাইপ লাইন দিয়ে সরবরাহ চালু হয়ে গেলে তার দাম অনেক কমে যাবে।
অন্যদিকে ঢাকাটঙ্গী এবং টঙ্গীজয়দেবপুর তৃতীয়চতুর্থ পঞ্চম ডুয়েলগেজ রেললাইন নির্মাণের কাজ সম্পন্ন হলে এক দিকে যেমন ঢাকার ওপর চাপ কমবে তেমনি যাতায়াতের গতি বাড়বে। এতে ভারতবাংলাদেশ উভয়েই উপকৃত হবে বলে সরকারি সূত্রে বলা হয়েছে।
৯৬ কিমি রেললাইন নির্মাণ হলে ঢাকা থেকে এক দিকে যেমন চট্টগ্রাম তেমনি উত্তরে আসাম পর্যন্ত লাইন বিস্তৃত হবে। এতে বাংলাদেশের পণ্য যেমন চট্টগ্রাম বন্দর হয়ে ভারতসহ দক্ষিণপূর্ব এশিয়ায় যেতে পারবে তেমনি উত্তরপূর্বে ভারতের রাজ্যগুলোয় সরবরাহ করা যাবে

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com