বুধবার, ২৫ মে ২০২২, ০১:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার বাংলাদেশের গর্বের, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন ২০২২ তারিখে টাঙ্গাইলের মধুপুরে আইন শৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত র‌্যাব -৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার উখিয়া থেকে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ০৩ জন ইয়াবা ব্যবসায়ী আটক। সাংবাদিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে বিএমএসএফ’র গভীর শোক ও সমবেদনা দিগন্ত ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক পুনরায় বহাল ৬৯ নং মধ্য যৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেখে হতাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা। ভূমি সেবা সপ্তাহ-২০২২ প্রেস কনফারেন্স, বিভাগীয় ও জেলা পর্যায়ে রাজস্ব প্রশাসনের শ্রেষ্ঠ কর্মকর্তা/ কর্মচার্রীদের পুরস্কার বিতরণ আগামী ১৮ জুন স্বরূপকাঠি উপজেলা আওয়ামীলীগের সম্মেলন সফল করার আহবান জানান।
সাউন্ডবাংলা পান্ডুলিপি পুরস্কার-২০১৮ এর পান্ডুলিপি আহ্বান

সাউন্ডবাংলা পান্ডুলিপি পুরস্কার-২০১৮ এর পান্ডুলিপি আহ্বান

‘বাংলা ভাষায় বিশ্ব…’ এই শ্লোগানকে লালন করে ২০০৬ সাল থেকে প্রকাশনা ও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডবাংলা যাত্রা শুরু করে। বাংলাভাষা ও সাহিত্যের জন্য নিবেদিত লেখক-কবি-সাহিত্যিকদেরকে অনুপ্রাণিত করতে ২০১৪ সালে প্রবর্তিত হয় ‘সাউন্ডবাংলা পান্ডুলিপি পুরস্কার’। পুরস্কার দেয়া হবে-কথাসাহিত্য, কবিতা, প্রবন্ধ, নাটক, শিশুসাহিত্য ও সাংবাদিকতায়। অপ্রকাশিত পান্ডুলিপি পাঠাতে হবে চলতি বছরের ৩০ অক্টোবরের মধ্যে। জুড়ি বোর্ডের মাধ্যমে বাছাইকৃত পুরস্কার বিজয়ী লেখকদের নাম ঘোষণা করা হবে। জমাকৃত পান্ডুলিপি থেকে জুড়িবোর্ডের মাধ্যমে প্রতি বিভাগে ১ জন করে শ্রেষ্ঠ হিসেবে মনোনীত করা হবে। পুরস্কারের জন্য পাঠানো পান্ডুলিপি পুরস্কার ঘোষণার আগে অন্য কোনো প্রতিষ্ঠানে পাঠানো যাবে না। মনোনীত পান্ডুলিপি একুশে গ্রন্থমেলা-২০১৯ এ গ্রন্থ আকারে প্রকাশ করা হবে। সাউন্ডবাংলা, ৩৩ তোপখানা রোড (মেহেরবা প্লাজা, নিচতলা) ঢাকা ১০০০ soundbangla.tv@gmail.com এ ঠিকানায় কম্পোজ করে পান্ডুলিপি পাঠানো যাবে। অথবা ফোন করতে পারেন ০১৯৭২৭৪০০১৫ নম্বরে।
এবারের পুরস্কার আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে সাউন্ডবাংলা সাহিত্য উৎসবে মনোনীতদের হাতে পুরস্কার ক্রেস্ট, সনদপত্র ও নগদ ৫ হাজার টাকা তুলে দেয়া হবে।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com