মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৪:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ফ্রিল্যান্সারদের মধ্যে ল্যাপটপ বিতরণ আদৌ কি আমার ছিলে? নওগাঁ জেলার ১২নং কাঁশোপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান পদপ্রার্থীর মনোনয়ন জমা দিলেন মোঃ তজিম উদ্দিন মন্ডল ​ভোলায় বাড়ির টয়লেট থেকে গৃহ-পরিচারিকার মরাদেহ উদ্ধার  নলতায় সেলিম চেয়ারম্যান’র কন্যা নিশির এমবিবিএস পাশ” বাহরাইনে ইউনিভার্সিটি ছাত্রদের ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত  শেখ রাসেল এর জন্মদিনে দোয়ার অনুষ্ঠান ভারতের নাগপুর হাইকোর্টের যুগান্তকারী রায়, প্রথম পক্ষের স্ত্রী থাকলে দ্বিতীয় পক্ষের স্ত্রী কে বৈধতা দেওয়া যাবে না কুয়াকাটায় গলায় ফাঁস দিয়ে গৃহবধূর রহস্যজনক মৃত্যু বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ ‘রাসেল’এর আজ জন্মদিন
বাহরাইনে পাঁচ দিনব্যাপী ৪র্থ বর্ষ শ্রী শ্রী শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু

বাহরাইনে পাঁচ দিনব্যাপী ৪র্থ বর্ষ শ্রী শ্রী শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু

 

আশফাক আহমদ,বাহরাইন:স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন নাঈম শাখার উদ্যোগে ৪র্থ বর্ষ শ্রী শ্রী শারদীয় দুর্গাপূজার ষষ্ঠী পূজায় দুর্গা দেবীর আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে পাঁচ দিনব্যাপী উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বাহরাইন প্রবাসী বাংলাভাষী সম্প্রদায় পালন করছেন এই অনুষ্ঠানটি।  দেশটির হামালায় রুমি সুইমিংপুলের হলরুমে ৯টায় স্থাপিত অস্থায়ী মণ্ডপে এ পূজার আয়োজন করা হয়। বাহরাইনে বসবাসরত প্রবাসী বাংলাদেশি হিন্দুদের সংগঠন বাহরাইন নাঈম শাখার উদ্যোগে ও বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর আয়োজনে ৪ বছর ধরে বাহরাইনে এ পূজার আয়োজন করে আসছে। পূজার আয়োজনের জন্য পূজা কমিটিকে সহায়তা করেন বাহরাইনস্থ বাংলাদেশ দূতাবাস সহ স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের সংগঠনগুলো।

আয়োজক কমিটির মধ্যে উপস্থিত ছিলেন পূজা কমিটির সভাপতি- অভিনাশ পাল, পূজা কমিটির প্রধান উপদেষ্টা- সুকুমার যিশু, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার সভাপতি- বকুল সূত্রধর, পূজা কমিটির সাধারণ সম্পাদক- বাবু দুলাল দাশ, হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক- বিষ্ণুপদ দেব, হিন্দু মহাজোটের সাংগঠনিক সম্পাদক- বিধান মজুমদার, পূজা কমিটির সাংগঠনিক সম্পাদক- অনুকুল দেব নাথ সহ সংগঠনের নেতৃবৃন্দ

মঙ্গলপ্রদীপ প্রজ্বালন ও মহাষষ্ঠীর পূজার মাধ্যমে, ৫দিন ব্যাপী পূজার শুভ সূচনা করা হয়, পূজার পুরহিত্ব করেন শ্রী রাজীব চক্রবর্তী ও শ্রী রাম কৃষ্ণ চক্রবর্তী।

বাহরাইন সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয় এর নির্দেশ অনুযায়ী সকল বিধি মেনে, সামাজিক দুরত্ব বজায় রেখে ভক্তগণ, মায়ের চরণে পূস্পাঞ্জলি প্রদান করেন ও মহাপ্রসাদ গ্রহন করেন।

প্রবাসীরা দেশের পূজাকে স্বপ্ন পূরণের মধ্য দিয়ে প্রবাসের মাটিতে পূজা করতে পেরে সবাই আনন্দিত

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com