শুক্রবার, ২৭ মে ২০২২, ০২:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মুন্সীগঞ্জের গজারিয়ায় বিট পুলিশিং এর সভা অনুষ্ঠিত হয়েছে মিথ্যা মামলার প্রতিবাদে ঈশ্বরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ দিনাজপুরের বীরগঞ্জে বজ্রপাতে নিহত ১ পাঁচবিবিতে ডিবি পুলিশ কর্তৃক ০১(এক)কেজি ৫০(পঞ্চাশ)গ্রাম শুকনা গাঁজাসহ দুইজন মাদক ব্যবসায়ী গ্রেফতার নড়াইলের কয়েক হাজার মানুষ ঝুঁকি নিয়ে চলাচল বাঁশের সাঁকোই তাদের ভরসা!! মুন্সীগঞ্জ‌ে টঙ্গীবাড়ীর আন্তঃ ইউনিয়ন প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২২ মঠবাড়িয়ার ধর্ষণে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অন্তঃসত্বা ॥ ধর্ষক গ্রেফতার কালিগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার

ওদের জন্য পূজার আনন্দ-২০১৮

সমাজের কাছে দ্বায়বদ্ধতা ভেবে আত্মমানবতায় নিজেদেরকে নিয়োজিত করতে ২০১৫ সালে কিছু তরুণ মেধাবী ছাত্রছাত্রী একত্রিত হয়ে তাদের পড়াশুনার খরচ থেকে কিছু অর্থ জমিয়ে এই ফাউন্ডেশনের কাযক্রম শুরু করে। “কাকশিয়ালি ফাউন্ডেশন” একটি মানব কল্যাণ মূলক অমুনাফাভুগী প্রতিষ্ঠান।

নদী মাত্রিক দেশ বাংলাদেশ। কাকশিয়ালি নদীটি বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমের কোল ঘেষে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার মধ্য দিয়ে প্রবাহিত যা ভারত-বাংলাদেশের সীমান্তবর্তী ইছামতি নদীর একটি শাখা। অনন্তকাল বয়ে চলা কাকশিয়ালির স্রোতধারার মতো মানুষের পাশে থেকে অসহায় সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করার ব্রত নিয়ে এই ফাউন্ডেশনের নামকরণ।

এই ফাউন্ডেশনের কাযক্রম সেবামুলক কাজগুলোর মধ্যে “পবিত্র ঈদ উপলক্ষ্যে অসহায় ও সুবিধা বঞ্চিত শিশুদের বস্ত্র প্রদান,” “শীতে অসহায় ও সুবিধা বঞ্চিতদের কম্বল ও বস্ত্র প্রদান,” “ দুস্থদের ফ্রি বই ও পড়াশুনার জন্য আর্থিক সহায়তা,” “পূজা উপলক্ষ্যে অসহায় ও সুবিধা বঞ্চিত শিশুদের বস্ত্র প্রদান” ইত্যাদি। হাটি হাটি পা করে “কাকশিয়ালি ফাউন্ডেশন” এক অনূন্য মাত্রায় সুনাম অর্জন করে আসছে এধরনের মানব সেবামূলক কাজের মধ্যে দিয়ে।

এই ধারাবাহিকতার অংশ হিসাবে সাতক্ষীরা জেলার, কালীগঞ্জ উপজেলার, নলতা মোবারক নগরে তরুণ মেধাবী ছাত্রছাত্রীদের প্রচেষ্টায় গড়ে উঠা “কাকশিয়ালি ফাউন্ডেশন”-এর উদ্যোগে প্রথম বারের মত স্বারদীয় দুর্গা পূজা উপলক্ষ্যে “ওদের জন্য পূজার আনন্দ” অসহায় ও সুবিধা বঞ্চিত শিশুদের বস্ত্র প্রদান অনুষ্ঠান পালিত হয়। উক্ত অনুষ্ঠানে নলতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুল মোনায়েম, সহকারী প্রধান শিক্ষক জনাব আব্দুল মুহিত, সিনিয়ার শিক্ষক অবকাশ চন্দ্র খাঁ, জনাব মোঃ মনিরুল ইসলাম, জনাব আবু হাসান স্যার সহ আরও অনেক শ্রদ্ধেয় শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি গত ১০ অক্টোবার ২০১৮ ইং রোজ মঙ্গলবার, স্থানঃ নলতা মাধ্যমিক বিদ্যালয়, সময় বিকাল ৩ ঘটিকায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ক্লাবের সিনিয়ার সভাপতি প্রিয়াংকা পিংকি। একই সাথে অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করার জন্য ক্লাবের সকল মেম্বার উপস্থিত ছিলেন। ক্লাবের সাবেক সভাপতি মোঃ আবুল কালাম আজাদ ও সাবেক সহ-সভাপতি মোঃ শিমুল হোসেন নলতা মাধ্যমিক বিদ্যালয়ের সকল শিক্ষকমন্ডলীর প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন, সাথে সাথে আগামীতে এসকল কাজকর্ম ধারাবাহিকতা বজায় রেখে আরও মানব কল্যাণ মূলক কাজ করে “কাকশিয়ালি ফাউন্ডেশন” এর সফলতার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com