বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০৭:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সভা উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে সমুদ্রপথে হজ্জ্বযাত্রাঃ- পর্ব-২।।মানুষের কল্যাণে প্রতিদিন অনিয়মিত হয়ে গেলে ফিরে আসা কঠিন,কিন্তু অসম্ভব না পিরোজপুর বেকুটিয়া এলাকায় ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু উদ্বোধনের আগেই বিদ্যুতের তামার তার চুরি খুলনার পাইকগাছায় আনসার ও ভিডিপির মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচি পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান আশাশুনি পল্লী সমাজ পুনঃ গঠন গোপালপুরে কলা পাড়তে গিয়ে বিদ্যুৎপৃষ্টে যুবক নিহত।।মানুষের কল্যাণে প্রতিদিন কালিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শেখ আহমদ আলীর মৃত্যু। রাষ্ট্রীয় মর্যাদা দাফন দেবহাটার ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪তলা ভবনের উদ্বোধন করলেন ডা: রুহুল হক এমপি”
চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেনের মৃতবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ

চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেনের মৃতবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ

সাবরীন জেরীন: চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেনের ১৫তম মৃতবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ করা হয়। আমেরিকান প্রবাসী কাজী আশিকুর রহমান অপুর আয়োজনে মাদারীপুরে হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরী মিলনায়তনে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারী) দুপুর ১২টায় তার নামে গঠিত কাজী আনোয়ার হোসেন সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে দুস্থ ও অসহায় মাদরাসা শিক্ষার্থীদের মধ্যে এ শীতবস্ত্র বিতরণ করেন। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনউদ্দিন, বিশেষ অতিথি ছিলেন দৈনিক ইত্তেফাকের মাদারীপুর জেলা প্রতিনিধি ও জেলা প্রেসক্লাবের সভাপতি মো. শাহজাহান খান, সাংবাদিক কল্যাণ সমিতি, মাদারীপুর-এর সভাপতি গোলাম মাওলা আকন্দ, মৈত্রী মিডিয়া সেন্টার. মাদারীপুর-এর সভাপতি মাহাবুবুর রহমান বাদল, সভাপতিত্ব করেন রুপালী ব্যাংক ফরিদপুর শাখার ডিজিএম মো. সাইফুল ইসলাম, সঞ্চালনায় ছিলেন মাদারীপুর পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর রাজিব মাহামুদ কাওসার প্রমূখ।
চিত্রশিল্পী আনোয়ার হোসেন মাদারীপুর জেলা কাজী পরিবারে ১৯৪১ সালের ১৪ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তার পিতার নাম কাজী আবুল হোসেন এবং মাতার নাম আহিদুন্নেসা। ২০১৬ সালে শিল্পকলায় (চিত্রকলা) মাদারীপুরের চিত্রশিল্পী তিনি মরণোত্তর একুশে পদক লাভ করেন। স্বাধীনতার পর ভারতের প্রায়াত তৎকালীণ প্রধানমন্ত্রী ইন্দিরা গার্ন্ধী বাংলাদেশ সফরে এলে বঙ্গবন্ধু শিল্পীর হাতে আঁকা একটি ছবি উপহার দেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই শিল্পীকে আদর করে নৌকা আনোয়ার বলে ডাকতেন।
একুশে পদক প্রাপ্ত (মরণোত্তর) চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেনের পঞ্চদশ মৃত্যুবার্ষিকী আজ। ২০০৭ সালের ৮ ফেব্রুয়ারী হৃদরোগে আক্রান্ত হয়ে রংতুলি হাতে নিয়েই তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, ভক্ত অনুরাগীদের রেখে পরপারে চলে যান।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com