বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০৫:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সভা উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে সমুদ্রপথে হজ্জ্বযাত্রাঃ- পর্ব-২।।মানুষের কল্যাণে প্রতিদিন অনিয়মিত হয়ে গেলে ফিরে আসা কঠিন,কিন্তু অসম্ভব না পিরোজপুর বেকুটিয়া এলাকায় ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু উদ্বোধনের আগেই বিদ্যুতের তামার তার চুরি খুলনার পাইকগাছায় আনসার ও ভিডিপির মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচি পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান আশাশুনি পল্লী সমাজ পুনঃ গঠন গোপালপুরে কলা পাড়তে গিয়ে বিদ্যুৎপৃষ্টে যুবক নিহত।।মানুষের কল্যাণে প্রতিদিন কালিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শেখ আহমদ আলীর মৃত্যু। রাষ্ট্রীয় মর্যাদা দাফন দেবহাটার ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪তলা ভবনের উদ্বোধন করলেন ডা: রুহুল হক এমপি”
মাহে রমজান ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সাতক্ষীরা শহরের সড়কে যানজট নিরসনে তৎপর ট্রাফিক পুলিশ

মাহে রমজান ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সাতক্ষীরা শহরের সড়কে যানজট নিরসনে তৎপর ট্রাফিক পুলিশ

 

আরিফুল ইসলাম আশাঃ
পবিত্র মাহেরমজান ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সাতক্ষীরা শহরের সড়কগুলোতে যানজট নিরসন ছাড়াও জননিরাপত্তায় তৎপর ট্রাফিক পুলিশ। চৈত্রের তীব্র তাপদাহে পথচলতি জনসাধারণকে স্বস্তি দিতে বিভিন্ন কৌশলে শহরকেন্দ্রিক সড়কগুলোর বিভিন্ন পয়েন্টে দক্ষতার সাথে পালাক্রমে দ্বায়িত্ব পালন করছে ট্রাফিক পুলিশ। যানজট নিরসনের লক্ষ্যে ইতিমধ্যে শহরের সড়কের গরুত্বপূর্ণ স্থানে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে ব্যারিকেড বসিয়ে যানবাহনের বেপরোয়া চলাচল নিয়ন্ত্রণ করাহচ্ছে। শহরের সাড়কে প্রবেশ নিষিদ্ধ যানবাহন গুলোকে বাইপাস ও আসপাশের সড়কে চলাচল করার নির্দেশনা প্রদান করেছে জেলা ট্রাফিক বিভাগ। এছাড়া সড়কে আইন না মানলে মামলা দেওয়া হচ্ছে। আটক করা হচ্ছে রেজিষ্ট্রেশন ও ফিটনেস বিহীন যানবাহন। আটক করা হচ্ছে শহরের সড়কগুলোতে যানজট সৃষ্টিকারী পৌরসভার অনুমোদনহীন ইজিবাইক, অবৈধ নছিমন, করিমন, ইঞ্জিন ভ্যান।
সাতক্ষীরা শহরে নিয়মিত পথচলতি একাধিক ব্যক্তি বলেন,সড়কে যানজট কমেছে অনেকখানি। জনসাধারণের মাঝে ট্রাফিক আইন মেনে চলার প্রবণতা ও বেড়েছে বহুগুণে। কুমেছে সড়ক দুর্ঘটনাও। তবে সন্ধার পরে রাত নয়টা সাড়ে নটা পর্যন্ত শহরের সঙ্গীতার মোড়ে ঢাকাগামী পরিবহনের চাপে সৃষ্ট যানজট নিরসনের আহবান জানিয়েছে একাধিক ব্যক্তি।
এসব বিষয়ে সাতক্ষীরা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) শ্যামল কুমার চৌধুরী জানান, পবিত্র মাহেরমজান ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সাতক্ষীরা শহরকে যানজট মুক্ত রাখতে ও পথচলতি জনসাধারণের নিরাপত্তায় জেলা পুলিশ সুপার মোহাম্মদ মুস্তাফিজুর রহমান এর নির্দেশনা অনুযায়ী কাজ করছে ট্রাফিক পুলিশ। জনবল কম থাকার পরও গত কয়েকদিন ধরে শহরের গুরুত্বপূর্ণ সড়কে সকাল থেকে রাত দশটা পর্যন্ত যানবাহন নিয়ন্ত্রণে কাজ করছি। ব্যাস্ততম সড়কে ও শপিংমল মার্কেট এলাকায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণে বিশেষ ব্যাবস্থা নেওয়া হয়েছে। তিনি সড়কে চলাচলকারী মোটরসাইকেল চালকদের অবশ্যই হেলমেট ব্যাবহার ও প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে রাখার আহবান জানান তিনি । ——–

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com