বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০৪:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সভা উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে সমুদ্রপথে হজ্জ্বযাত্রাঃ- পর্ব-২।।মানুষের কল্যাণে প্রতিদিন অনিয়মিত হয়ে গেলে ফিরে আসা কঠিন,কিন্তু অসম্ভব না পিরোজপুর বেকুটিয়া এলাকায় ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু উদ্বোধনের আগেই বিদ্যুতের তামার তার চুরি খুলনার পাইকগাছায় আনসার ও ভিডিপির মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচি পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান আশাশুনি পল্লী সমাজ পুনঃ গঠন গোপালপুরে কলা পাড়তে গিয়ে বিদ্যুৎপৃষ্টে যুবক নিহত।।মানুষের কল্যাণে প্রতিদিন কালিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শেখ আহমদ আলীর মৃত্যু। রাষ্ট্রীয় মর্যাদা দাফন দেবহাটার ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪তলা ভবনের উদ্বোধন করলেন ডা: রুহুল হক এমপি”
ভোমরা সিএ্যান্ডএফ নির্বাচনে দুই কোটি টাকার বানিজ্য, অজ্ঞাত স্থানে মনোনয়নপত্র গ্রহন, আগ্রহীদের বাধা দিয়েছে পুলিশ

ভোমরা সিএ্যান্ডএফ নির্বাচনে দুই কোটি টাকার বানিজ্য, অজ্ঞাত স্থানে মনোনয়নপত্র গ্রহন, আগ্রহীদের বাধা দিয়েছে পুলিশ

আরিফুল ইসলাম আশাঃ এবার দুই কোটি টাকার বানিজ্যের মধ্য দিয়ে সাতক্ষীরায় গঠিত হতে যাচ্ছে ভোমরা স্থলবন্দর সিএ্যান্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের পাতানো নির্বাচনের কমিটি। এবারের এই কমিটি আশীর্বাদ পেয়েছেন একজন প্রভাবশালী জনপ্রতিনিধি, প্রশাসন ও পুলিশের ২ জন বড় কর্মকর্তার। তাদেরই ছত্রছায়ায় অজ্ঞাত স্থানে সোমবার গ্রহন করা হয়েছে সিএ্যান্ডএফ এসোসিয়েশনের ৯টি পদের বিপরীতে নির্ধারিত ৯ জনের মনোনয়নপত্র।
সিএ্যান্ডএফ এসোসিয়েশনের সদস্যরা জানান, আজ সোমবার ছিল কমিটির নির্বাচনের ঘোষিত তফশীল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের দিন। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়সীমা বেধে দেওয়া হলেও এই সময়ের মধ্যে সিএ্যান্ডএফ এসোসিয়েশনে নির্বাচন কমিশনের কোন সদস্য হাজির হননি। অপরদিকে সেখানে ছিল পুলিশের উপস্থিতি। নির্বাচনে আগ্রহী সদস্যরা জানান, তারা যথাসময়ে মনোনয়নপত্র দাখিলের জন্য সেখানে উপস্থিত হয়েও কমিশনের কোন কর্মকর্তার দেখা পাননি। এমনকি মোবাইল ফোনে তাদের সাথে কথাও বলতে পারেননি। সিএ্যান্ডএফ এসোসিয়েশন ভবনে দায়িত্বরত পুলিশ সদস্যরা কোন ব্যক্তিকে সেখানে ঢুকতে দেননি। ফলে মনোনয়নপত্র হাতে নিয়ে তারা দীর্ঘ সময় কাটিয়ে হতাশ হয়ে ফিরে যান।
এ বিষয়ে নির্বাচন কমিশনার আশরাফুল ইসলাম খোকনের সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।
ভোমরা সিএ্যান্ডএফ এসোসিয়েশনের আহবায়ক মিজানুর রহমান জানান, গত ২৫ এপ্রিল সাধারন সভার সিদ্ধান্ত মোতাবেক আশরাফুল ইসলাম খোকাকে নির্বাচন কমিশনার, গোলাম আকবরকে সদস্য সচিব এবং আব্দুস সাত্তারকে সদস্য করে ৩ সদস্যের কমিশন গঠন করা হয়। আজ সোমবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের সময়সীমা নির্ধারন করা হয়। অথচ তিনি নিজে সহ অন্যরাও মনোনয়নপত্র জমা দিতে পারেননি। সিএ্যান্ডএফ এসোসিয়েশন ভবনে কমিশনের কোন কর্মকর্তা উপস্থিত ছিলেন না। সেখানে ছিল কেবলমাত্র দায়িত্বরত পুলিশ। তারা কোন সদস্যকে সেখানে দাড়াতেও দেননি।
সিএ্যান্ডএফ এসোসিয়েশনের সদস্যরা অভিযোগ করে বলেন, গত কয়েকদিন ধরে দুই কোটি টাকার বানিজ্যের মধ্য দিয়ে সাতক্ষীরার এক প্রভাবশালী জনপ্রতিনিধি ও প্রশাসনের ২ কর্মকর্তা ম্যানেজ হয়েছেন। তাদের ছত্রছায়ায় সাধারন সদস্যদের সম্মতি ছাড়াই কাউকে বুঝতে না দিয়ে কোন অজ্ঞাত স্থানে বসে ৯টি পদের বিপরীতে ৯টি মনোনয়নপত্র গ্রহন করা হয়। এতে সভাপতির পদে রয়েছেন কাজী নওশাদ দিলওয়ার রাজু ও সাধারন সম্পাদক পদে রয়েছেন খান মাকসুদ হোসেন। কোন এক সময় এই পাতানো মনোনয়নপত্রের বিষয়টি প্রকাশ করা হবে বলে জানা গেছে।
সিএ্যান্ডএফ এসোসিয়েশনের সাবেক সভাপতি আশরাফুজ্জামান আশু, সাবেক আহবায়ক এজাজ আহমেদ স্বপন, বর্তমান আহবায়ক মিজানুর রহমান এবং সদস্য রামকৃষ্ণ চক্রবর্তী সহ এসোসিয়েশনের সাবেক ও বর্তমান কর্মকর্তারা অভিযোগ করে বলেন, দুই কোটি টাকার উৎকোচ হিসাবে ওই ৩ কর্মকর্তার হাতে তুলে দেওয়া হয়েছে আর তারাই এই নির্বাচনের প্রধান নিয়ামক হিসাবে কমিশনকে হাতের মুঠোয় ফেলে অজ্ঞাত কোন স্থানে নিয়ে এসে মনোনয়নপত্র জমা দেওয়ার ব্যবস্থা করেছেন। ‘আমরা এই পাতানো নির্বাচনের প্রতিবাদ জানাচ্ছি এবং এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি নিচ্ছি’। —————–

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com