শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
দেবহাটায় জমজমাট পূর্ণ ভলিখেলা অনুষ্ঠিত মঙ্গলে অভিযানের পরিবর্তে টিকার পেছনে অর্থ ব্যয় ভাল : বিল গেটস বাহরাইনে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের যাত্রা শুরু  টুঙ্গিপাড়ায় হয়ে গেল নড়াইল জেলা কবি সাহিত্যিকদের বনভোজন নাসায় গবেষণার সুযোগ পেলেন বাংলাদেশি আদিবা সাজেদ অমর একুশে মেলায় চার বইয়ের মোড়ক উন্মোচনে তথ্যমন্ত্রী বিএনপির ছেড়ে দেওয়া ছয় আসনে উপ-নির্বাচনে ২৫ শতাংশের বেশি ভোট পড়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোনারগাঁয়ে স্বামীর হাতে স্ত্রী খুন ইতালীতে শরীয়তপুর সমিতির রাজনীতিতে আব্দুর রউফ ফকির একটি আলোচিত নাম ভৈরবে ছাত্রী অপহরণ মামলার আসামী গ্রেফতার
রাজধানীতে বিএনপি-পুলিশ সংঘর্ষে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন

রাজধানীতে বিএনপি-পুলিশ সংঘর্ষে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন

(MKP বার্তাকক্ষ): নগরীর নয়া পল্টন এলাকায় বিএনপি কর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে, এতে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে।

নিহত ব্যক্তির নাম মকবুল হোসেন (৩০) বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া। নিহতের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে তিনি জানান।
সম্পূর্ণ বিনা উস্কানিতে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করেছে বলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক জানিয়েছেন।
সূত্র জানায়, ১০ ডিসেম্বরের সমাবেশের আগে বিএনপি নেতাকর্মীরা আজ বিকেলে তাদের নয়া পল্টন কার্যালয়ের সামনের রাস্তায় জড়ো হতে শুরু করে, কিন্ত সমাবেশের জন্য বিএনপি এখনও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমতি পায়নি। রাস্তায় এই ধরনের জনসভা ট্রাফিক চলাচলে ব্যাঘাত ঘটাবে, জননিরাপত্তা বিঘিœত হবে।
এর আগে ডিএমপি বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিলেও বিএনপি তার নয়াপল্টন কার্যালয়ের সামনের রাস্তায় সমাবেশ করতে অনড় থাকায় আজ বিকেলে সেখানে জড়ো হতে শুরু করে দলটির নেতাকর্মীরা। একপর্যায়ে বিএনপি নেতাকর্মীরা সড়ক অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।
নয়া পল্টন এলাকায় মোতায়েন পুলিশ বিএনপি নেতাকর্মীদের রাস্তা থেকে সরানোর চেষ্টা করলে তাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। বিএনপি সমর্থকরা তাদের কার্যালয়ের পাশের বিভিন্ন গলি ও উপ-গলিতে আশ্রয় নিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ চলতে থাকে।
সংঘর্ষের পর বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের পাশের রাস্তায় পুলিশ অবস্থান নেয় এবং একপর্যায়ে তারা বিএনপি কার্যালয়ে প্রবেশ করে বিভিন্ন কক্ষে হাত বোমা ও লাঠি রাখার তথ্য পেয়ে তল্লাশি চালায়। সেখান থেকে কয়েকজনকে তুলে নিয়ে যায় পুলিশ।
বিএনপি কার্যালয়ের কাছে চাল বোঝাই একটি ট্রাক আটক করেছে পুলিশ। ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার সাংবাদিকদের বলেন, বেশ কয়েকটি মোটরবাইক জব্দ করে মতিঝিল থানায় নেয়া হয়েছে।
তিনি বলেন, পুলিশের ওপর হামলার জন্য যারা উসকানি দিয়েছে তাদের গ্রেপ্তার করা হয়েছে, তবে সবার নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে বলা সম্ভব নয়।
বিএনপি কার্যালয়ের দ্বিতীয় তলা থেকে পুলিশ সদস্যদের লক্ষ্য করে বেশ কয়েকবার বোমা নিক্ষেপ করা হয় এবং সে সময় বিএনপি কর্মীরা কার্যালয়ের ভেতরেই ছিল।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com