শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
মঙ্গলে অভিযানের পরিবর্তে টিকার পেছনে অর্থ ব্যয় ভাল : বিল গেটস বাহরাইনে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের যাত্রা শুরু  টুঙ্গিপাড়ায় হয়ে গেল নড়াইল জেলা কবি সাহিত্যিকদের বনভোজন নাসায় গবেষণার সুযোগ পেলেন বাংলাদেশি আদিবা সাজেদ অমর একুশে মেলায় চার বইয়ের মোড়ক উন্মোচনে তথ্যমন্ত্রী বিএনপির ছেড়ে দেওয়া ছয় আসনে উপ-নির্বাচনে ২৫ শতাংশের বেশি ভোট পড়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোনারগাঁয়ে স্বামীর হাতে স্ত্রী খুন ইতালীতে শরীয়তপুর সমিতির রাজনীতিতে আব্দুর রউফ ফকির একটি আলোচিত নাম ভৈরবে ছাত্রী অপহরণ মামলার আসামী গ্রেফতার শ্যামনগর উপজেলায় পালিত হলো জাতীয় নিরাপদ খাদ্য দিবস
সার্ক জার্নালিস্ট শীর্ষ সামিটে দিল্লি ঘোষণা-২০২৩

সার্ক জার্নালিস্ট শীর্ষ সামিটে দিল্লি ঘোষণা-২০২৩

 

আন্তর্জাতিক নিউজ:
দিল্লিতে অনুষ্ঠিত সার্ক জার্নালিস্ট ফোরামের আন্তর্জাতিক জার্নালিস্ট কনফারেন্স সবাই ঐক্যবদ্ধ হয়ে সার্ক জার্নালিস্ট শীর্ষ সামিটে দিল্লি ঘোষণা-২০২৩ করা হয়।

সাংবাদিকতা ও গণমাধ্যমের সার্বজনীন মূল্যবোধ, নীতি ও নীতির প্রতি সম্মান প্রদর্শন করে, গণমাধ্যমের সকল বার্তাকে কণ্ঠহীনদের কণ্ঠস্বর হিসেবে প্রচার করার জন্য আরেকটি আন্তরিক অঙ্গীকার করা এবং সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতার জন্য অবিরাম অঙ্গীকার পুনরুদ্ধার করা হয়। সম্মেলনে পাসকৃত ঘোষণাপত্রের সাত দফা নিম্নরূপ।

১) সম্মেলনে সার্ক অঞ্চলের সকল সরকারকে সব দিক থেকে সংবাদপত্র ও মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করার আহ্বান জানায়।

২) সম্মেলনটি সাংবাদিকদের পেশাগত সন্তুষ্টি ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য সার্ক সরকারের প্রতি আহ্বান জানায়।

৩) কনভেনশনটি সকলকে সাংবাদিকদের তথ্য সংগ্রহ এবং যোগাযোগের অধিকারকে সম্মান করার জন্য আবেদন করে যা তারা প্রকাশ করতে বেছে নেয়।

৪) সম্মেলনে সার্ক অঞ্চলের সকল দেশে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসাবে উদীয়মান গণমাধ্যম এবং সাংবাদিকতা শিল্প প্রতিষ্ঠার আহ্বান জানানো হয়।

৫) সম্মেলনটি সার্কভুক্ত দেশগুলোর সকল কর্পোরেট সংস্থাকে মূল্যবোধ, নীতি ও নৈতিকতা নিয়ে কাজ করার আহ্বান জানায়।

৬) এই সম্মেলন সামাজিক পরিবর্তনের জন্য জনমত এবং স্বাধীনতার সাথে জাতি গঠনের চিন্তাভাবনা বিকাশের জন্য সকলের কাছে জোরালোভাবে আবেদন করে।

৭) সম্মেলন সার্কভুক্ত দেশগুলোর সকল সরকারকে এই অঞ্চলে উন্নয়ন, অগ্রগতি ও স্থিতিশীলতার জন্য স্থায়ী শান্তি বজায় রাখার আহ্বান জানায়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত কেন্দ্রীয় সরকারের বাণিজ্য ও শিল্পমন্ত্রী মহেন্দ্র নাথ পান্ডে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,গৌতম বুদ্ধ ইউনিভার্সিটি ভাইস চ্যান্সেলর প্রফেসর আর কে সিনহা।
সম্মেলনে দক্ষিণ এশিয়ার সার্ক ভুক্ত দেশ থেকে প্রায় ২০০ এর উপরে সাংবাদিক যোগদান করেন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com