শুক্রবার, ২৫ Jun ২০২১, ০২:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
DC হুমায়ুন কবীর মহোদয়কে আদর্শ ছাত্রবন্ধু ফাউন্ডেশনের অভিনন্দন।।মানুষের কল্যাণে প্রতিদিন রাজশাহী মহিলা কলেজের বিভিন্ন কাজ পরিদর্শনে মেয়র লিটন।।মানুষের কল্যাণে প্রতিদিন পিআইবির নবনিযুক্ত চেয়ারম্যানকে বিএমএসএফ’র অভিনন্দন।।মানুষের কল্যাণে প্রতিদিন কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস করোনা রোগীর সেবার পাশাপাশি মাক্স বিতরণে সাড়া ফেলেছে নড়াইলের সাদিয়ার তিনটি স্বর্ণপদক জয়ী।।মানুষের কল্যাণে প্রতিদিন আড়ানী মেয়রের ৭২ পাউন্ডের কেক কেটে ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী।।মানুষের কল্যাণে প্রতিদিন সাতক্ষীরার নতুন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীরের যোগদান গলাচিপায়  জমিজমা নিয়ে সংঘর্ষে আহত ৫।।মানুষের কল্যাণে প্রতিদিন সোনারগাঁওয়ে বাবুল হোসেন গ্রেফতার।।মানুষের কল্যাণে প্রতিদিন রাঙামাটি বরকল উপজেলা আহ্বায়ক কমিটির উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী।।মানুষের কল্যাণে প্রতিদিন 
কবি-সাংবাদিক অচিন্ত্য চয়নের জন্মদিন আজ (৬ আগস্ট)

কবি-সাংবাদিক অচিন্ত্য চয়নের জন্মদিন আজ (৬ আগস্ট)

কবি, সাংবাদিক ও কলামিস্ট অচিন্ত্য চয়নের জন্মদিন আজ। সম্ভাবনাময় এই তরুণ ১৯৮৬ সালের ৬ আগস্ট বগুড়া জেলার ধুনট থানার বিশ্বহরিগাছা গ্রামে জন্মগ্রহণ করেন। উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপিঠ সরকারী আজিজুল হক বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতকোত্তর করেন তিনি। ‘বাংলা একাডেমি তরুণ লেখক প্রকল্প’সহ লেখালেখি বিষয়ক বেশ কয়েকটি কোর্স করেছেন। স্কুলজীবন থেকেই লেখালেখি শুরু। স্কুল-কলেজের দিনগুলো তার সময় কাটতো কবিতা লিখে। দেয়ালিকার মাধ্যমেই তার লেখালেখির হাতেখড়ি। ‘ঘুম খুনের ডাকঘর’ কাব্যগ্রন্থের রচয়িতা এই কবি সাংবাদিকতা শুরু করেন ২০০৮ সাল থেকে। তবে ঢাকায় আসার পর জাতীয় দৈনিক ‘অর্থনীতি প্রতিদিন’-এর সাহিত্য সম্পাদক হিসাবে সাংবাদিকতা শুরু করেন। এরপরে দেশের সর্বাধিক জনপ্রিয় ‘দৈনিক আমাদের সময়’-এর সাহিত্য ও উপসম্পাদকীয় বিভাগে দীর্ঘ ৪ বছর কর্মরত ছিলেন। বর্তমানে তিনি জনপ্রিয় দৈনিক মানবকণ্ঠের ফিচার সম্পাদক হিসাবে কর্মরত আছেন। তার জনপ্রিয় কবিতার পঙক্তি ‘এ শহর সংসার বোঝে না’। এ শহর সংসার না বুঝলেও তিনি মেধাবী তরুণী বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক চয়নিকা সাথীর সঙ্গে সংসার করছেন ১৪ বছর যাবত।

এই প্রতিশ্রæতিশীল তরুণের এখন পর্যন্ত মৌলিক ও সম্পাদনা মিলিয়ে ৫টি গ্রন্থ প্রকাশ পেয়েছে। ‘অদ্রি’ ও শিল্পস্বর নামে ভিন্নধারার দুটি শিল্প-সাহিত্যের ছোটকাগজ সম্পাদনা করেন। লেখালেখি ও সাংবাদিকতা ছাড়াও তার স্বপ্ন একজন সফল উদ্যোক্তা হওয়া। তিনি দেশের স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান ‘দেশ পাবলিকেশন্স ও পোশাক জগতের পরিচিত ব্রান্ড ‘সুইবাংলা’র স্বত্বাধিকার। এই প্রতিষ্ঠানগুলো তার স্বপ্নের সিঁড়ি হিসাবে ২০০৮ সালে প্রতিষ্ঠা করেন। তার এই মহৎ স্বপ্ন আরও প্রসারিত করার জন্য কাজ করে যাচ্ছেন।
তিনি সামাজিক সংগঠন ‘স্বাধীনবাংলা ফাউন্ডেশেন’র মাধ্যমে দু:স্থ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। বহুমাত্রিক প্রতিভার এই তরুণ কাজের স্বীকৃতি হিসাবে পেয়েছেন বেশ কয়েকটি সম্মাননা।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com