শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
DC হুমায়ুন কবীর মহোদয়কে আদর্শ ছাত্রবন্ধু ফাউন্ডেশনের অভিনন্দন।।মানুষের কল্যাণে প্রতিদিন রাজশাহী মহিলা কলেজের বিভিন্ন কাজ পরিদর্শনে মেয়র লিটন।।মানুষের কল্যাণে প্রতিদিন পিআইবির নবনিযুক্ত চেয়ারম্যানকে বিএমএসএফ’র অভিনন্দন।।মানুষের কল্যাণে প্রতিদিন কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস করোনা রোগীর সেবার পাশাপাশি মাক্স বিতরণে সাড়া ফেলেছে নড়াইলের সাদিয়ার তিনটি স্বর্ণপদক জয়ী।।মানুষের কল্যাণে প্রতিদিন আড়ানী মেয়রের ৭২ পাউন্ডের কেক কেটে ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী।।মানুষের কল্যাণে প্রতিদিন সাতক্ষীরার নতুন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীরের যোগদান গলাচিপায়  জমিজমা নিয়ে সংঘর্ষে আহত ৫।।মানুষের কল্যাণে প্রতিদিন সোনারগাঁওয়ে বাবুল হোসেন গ্রেফতার।।মানুষের কল্যাণে প্রতিদিন রাঙামাটি বরকল উপজেলা আহ্বায়ক কমিটির উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী।।মানুষের কল্যাণে প্রতিদিন 
সাংবাদিককে মারধরের ভিডিও ফেসবুকে প্রচার: দু’জনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা

সাংবাদিককে মারধরের ভিডিও ফেসবুকে প্রচার: দু’জনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা

 

ঝালকাঠি প্রতিনিধি: সাংবাদিককে ডেকে নিয়ে বেদম মারধর করে ফেসবুকে ভিডিও ছেড়ে দেয়ার অভিযোগে ঝালকাঠিতে দু’জনের বিরুদ্ধে সাইবার ট্টাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে। ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩৫ ধারায় এ মামলা দায়ের করা হয়।

বৃহস্পতিবার ঝালকাঠির সাংবাদিক বশির আহম্মেদ খলিফা বাদি হয়ে আক্কাস সিকদার ও মনির হোসেন নামের দু’জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য বরিশাল পিবিআইকে দায়িত্ব দেয়া হয়েছে বলে এডভোকেট খায়ের উদ্দিন সিকদার নিশ্চিত করেন।

বাদি অভিযোগ করেন, গত ৩১ মার্চ তাকে মোবাইল ফোনে ডেকে শহরের কাঠপট্টিতে নিয়ে তার ওপর পৈচাশিক নির্যাতন চালানো হয়। এ ঘটনার ছবি ও ভিডিও চিত্র আসামিদের ফেসবুকে প্রচার করে। মহামারী করোনার কারনে মামলা দায়েরে বিলম্ব হয়েছে বলে বাদী উল্লেখ করেছেন।

খবর পেয়ে সিনিয়র সাংবাদিক বিএমএসএফ’র জেলা সেক্রেটারী উপাধ্যক্ষ রিয়াজুল ইসলাম বাচ্চু ও মোহনা টিভির প্রতিনিধি রুহুল আমিন রুবেল ঘটনাস্থলে গেলে তাদের ওপরও চড়াও হয় এবং আসামি আক্কাস লাঞ্ছিত করে।

এদিকে আসামি আক্কাস সিকদারের বিরুদ্ধে এক ডজনের বেশি সাংবাদিককে নানা ভাবে নির্যাতন-হয়রাণী এবং মনিরের বিরুদ্ধে বিভিন্ন সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, কুরুচিপূর্ণ তথ্য ফেসবুকে প্রচার করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে। এছাড়া মনিরের বিরুদ্ধে একাধিক তথ্য প্রযুক্তি আইনে মামলা রয়েছে।

মামলাটি সুষ্ঠু তদন্ত করে আসামিদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন স্থানীয় সাংবাদিকসহ সুশীল সমাজ নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com