বুধবার, ২৫ মে ২০২২, ১২:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার বাংলাদেশের গর্বের, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন ২০২২ তারিখে টাঙ্গাইলের মধুপুরে আইন শৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত র‌্যাব -৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার উখিয়া থেকে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ০৩ জন ইয়াবা ব্যবসায়ী আটক। সাংবাদিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে বিএমএসএফ’র গভীর শোক ও সমবেদনা দিগন্ত ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক পুনরায় বহাল ৬৯ নং মধ্য যৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেখে হতাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা। ভূমি সেবা সপ্তাহ-২০২২ প্রেস কনফারেন্স, বিভাগীয় ও জেলা পর্যায়ে রাজস্ব প্রশাসনের শ্রেষ্ঠ কর্মকর্তা/ কর্মচার্রীদের পুরস্কার বিতরণ আগামী ১৮ জুন স্বরূপকাঠি উপজেলা আওয়ামীলীগের সম্মেলন সফল করার আহবান জানান।
সড়ক দুর্ঘটনা রোধে চালকের দক্ষতা যেমন প্রয়োজন তেমনি জনগণের সচেতনতাও খুব দরকার।

সড়ক দুর্ঘটনা রোধে চালকের দক্ষতা যেমন প্রয়োজন তেমনি জনগণের সচেতনতাও খুব দরকার।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সড়ক দুর্ঘটনা রোধে চালকের দক্ষতা যেমন প্রয়োজন তেমনি জনগণের সচেতনতাও খুব দরকার। আর বাংলাদেশে এই মুহূর্তে কিডনি ও ক্যানসার নয়, সড়ক দুর্ঘটনাই জনসাধারণের প্রধান আতঙ্ক ও মূল ঘাতক।

কুমিল্লার বুড়িচং উপজেলায় শনিবার দুপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নতুন স্টেশন উদ্বোধনের পর এ কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, বাংলাদেশে প্রতিবছর ছোট-বড় ছয় হাজারেরও বেশি দুর্ঘটনা ঘটে। এসব দুর্ঘটনায় প্রতিবছর প্রায় তিন থেকে সাড়ে তিন হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটে। এসব দুর্ঘটনা ও প্রানহানির পরিমাণ কমিয়ে আনতে সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের মাধ্যমে সড়ক প্রশস্ত করণসহ বিভিন্ন পরিবর্তন আসছে। তারপরও যেগুলো দরকার সেসব সমস্যার সমাধান এখনো সম্ভব না হওয়ায় সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব হচ্ছে না।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা শহরে যে পরিমাণ গাড়ি আছে, তার বেশিরভাগ গাড়ি ফিটনেসবিহীন। এইসব ফিটনেসবিহীন গাড়ির চালকদের থাকে না ড্রাইভিং লাইনেন্স।
তিনি বলেন, এছাড়া পথচারী, যাত্রী ও গাড়ির চালকরা কেউ ট্রাফিক আইন মেনে চলে না। চালকের দক্ষতা যেমন প্রয়োজন, পাশাপাশি জনসচেতনতারও দরকার আছে।
আসাদুজ্জামান খাঁন বলেন, যারা সাংবাদিকদের নির্যাতন করেছে, ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।
২ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নতুন স্টেশন নির্মাণ করা হয়েছে। পরে তিনি ৭ কোটি ৩ লাখ টাকা ব্যয়ে কুমিল্লা বুড়িচং থানার নব নির্মিত চারতলা ভবন উদ্বোধন শেষে সুধী সমাবেশে যোগ দেন।
বিকালে স্বরাষ্ট্রমন্ত্রী কুমিল্লা পুলিশ লাইনে মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত ‘চেতনায় ৭১’ ভাস্কর্য উদ্বোধন করবেন এবং পুলিশ লাইনে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন।

 

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com