শুক্রবার, ২৭ মে ২০২২, ০২:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মুন্সীগঞ্জের গজারিয়ায় বিট পুলিশিং এর সভা অনুষ্ঠিত হয়েছে মিথ্যা মামলার প্রতিবাদে ঈশ্বরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ দিনাজপুরের বীরগঞ্জে বজ্রপাতে নিহত ১ পাঁচবিবিতে ডিবি পুলিশ কর্তৃক ০১(এক)কেজি ৫০(পঞ্চাশ)গ্রাম শুকনা গাঁজাসহ দুইজন মাদক ব্যবসায়ী গ্রেফতার নড়াইলের কয়েক হাজার মানুষ ঝুঁকি নিয়ে চলাচল বাঁশের সাঁকোই তাদের ভরসা!! মুন্সীগঞ্জ‌ে টঙ্গীবাড়ীর আন্তঃ ইউনিয়ন প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২২ মঠবাড়িয়ার ধর্ষণে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অন্তঃসত্বা ॥ ধর্ষক গ্রেফতার কালিগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার
আকর্ষণীয় একটি ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে!

আকর্ষণীয় একটি ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে!

তথ্য প্রযুক্তি ডেস্ক: দিন কয়েক আগে গ্রুপ চ্যাটে ভয়েস এবং ভিডিও কল ফিচারটি যুক্ত করে চমক দিয়েছিল হোয়াটসঅ্যাপ। জনপ্রিয় এই মেসেজিং অ্যাপের তরফে জানিয়ে দেওয়া হল, আবার একটি নতুন সুবিধা উপভোগ করতে পারবেন ইউজাররা।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াটসঅ্যাপের ২.১৮.২৪৬ বেটা ভার্সানটিতে চালু হয়েছে। যাতে সংযোজিত হয়েছে নয়া ফিচার। এতদিন হোয়াটসঅ্যাপে কোনও একটি নম্বরকে ব্লক করা অথবা কোনও গ্রুপ থেকে বেরিয়ে যাওয়ার অপশন পেতেন ব্যবহারকারীরা। সেই কথোপকথন মুছেও ফেলা যেত অনায়াসে। কিন্তু এবার গ্রুপ থেকে বেরিয়ে গেলেও ইচ্ছে হলে সেই চ্যাট হিস্ট্রি ফিরে পাওয়া যাবে। এতদিন এমন সুবিধা ছিল না এই মেসেজিং অ্যাপে।

হোয়াটসঅ্যাপে এই ফিচারটি আনার জন্য দীর্ঘদিন ধরেই কাজ চলছিল। অবশেষে তৈরি তার বেটা ভার্সানটি। এবার জেনে নিন কীভাবে মুছে ফেলা চ্যাট হিস্ট্রি ফিরে পাওয়া সম্ভব। যে গ্রুপ বা বিশেষ ব্যক্তিকে আপনি আপনি ব্লক বা রিপোর্ট করতে চান, সেই চ্যাট বক্সটি খুলুন। ব্যক্তি বিশেষের ক্ষেত্রে উপরের ডান দিকের তিনটি ডট মেনুতে ক্লিক করুন। এবার স্ক্রোল ডাউন করে পাবেন রিপোর্ট অপশন। সেখান থেকেই ওই ব্যক্তিকে ব্লক করা যাবে। গ্রুপের ক্ষেত্রেও একইভাবে তিনটি ডট থেকে গ্রুপ সিলেক্ট করে রিপোর্টে ক্লিক করুন। তাহলেই গ্রুপ থেকে বেরিয়ে আসতে পারবেন এবং মেসেজও ডিলিট হয়ে যাবে। তবে পরীক্ষা করে দেখা দিয়েছে, যে নম্বরটি কনট্যাক্টের তালিকায় নেই, শুধুমাত্র তাদেরই ব্লক করা যাচ্ছে। একই অপশনের মাধ্যমেই ফিরে পাওয়া যাবে মুছে ফেলা চ্যাট। তবে আপাতত অ্যান্ড্রয়েডের বেটা ভার্সানে রয়েছে ফিচারটি। অর্থাৎ এখনই এটি ইউজাররা ব্যবহার করতে পারবেন না।

এর পাশাপাশি আরও একটি ফিচার আনার চেষ্টা চলছে। পিচকার-ইন-পিকচার ভিডিও মোড। অর্থাৎ হোয়াটসঅ্যাপে চ্যাটিংয়ের সময়ও ইনস্টাগ্রাম এবং ইউটিউবের ভিডিওর প্রিভিউ দেখে নেওয়া যাবে অনায়াসে।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com