রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
শিবগঞ্জ উপজেলা কর্মকর্তার গণটিকা কেন্দ্র পরিদর্শন।।মানুষের কল্যাণে প্রতিদিন

শিবগঞ্জ উপজেলা কর্মকর্তার গণটিকা কেন্দ্র পরিদর্শন।।মানুষের কল্যাণে প্রতিদিন

শেখর চন্দ্র সরকার, বগুড়া :করোনা ভাইরাস (কোভিড ১৯)সংক্রমণ নিয়ন্ত্রণে সর্বশেষ পরিকল্পনা অনুযায়ী আজ শনিবার থেকে দেশব্যাপী  ইউনিয়ন পর্যায়ে শুরু হয়েছে গণটিকাদান কর্মসূচি যার  মাধ্যমে ছয় দিনে প্রায় ৩২ লাখ মানুষকে টিকা দেওয়ার নিশ্চিত করতে চান বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।
এই কর্মসূচিতে অগ্রাধিকার পাবেন বয়স্ক ব্যক্তি, নারী ও শারীরিক প্রতিবন্ধীরা। সারা দেশে বিশেষ এই টিকাদান কর্মসূচির পরিকল্পনা কয়েক দফা পরিবর্তনের পর শুক্রবার (০৬ আগস্ট) এই লক্ষ্যের কথা জানানো হলো।
টিকায় অগ্রাধিকার : স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম জানান, আজ ৭ আগস্ট ২৫ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠী; অগ্রাধিকার ভিত্তিতে পঞ্চাশোর্ধ্ব বয়সী জনগোষ্ঠী, নারী ও শারীরিক প্রতিবন্ধী এবং দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীকে টিকাদান কর্মসূচির আওতায় আনা হবে।
তিনি আরো জানান, সারা দেশে ৪০০০ হাজার ৬০০টি ইউনিয়নে, এক হাজার ৫৪টি পৌরসভায় এবং সিটি করপোরেশন এলাকার ৪৩৩টি ওয়ার্ডে ৩২ হাজার ৭০৬ জন টিকাদানকারী ও ৪৮ হাজার ৪৫৯ জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে একযোগে টিকা দেওয়া হবে। আজ দেশের সব ইউনিয়ন পরিষদ, পৌরসভা, সিটি করপোরেশন এলাকায় টিকা দেওয়া হবে।
৮ ও ৯ আগস্ট ইউনিয়ন ও পৌরসভার বাদ পড়া ওয়ার্ডে এবং ৭ থেকে ৯ আগস্ট সিটি করপোরেশন এলাকায়, ৮ ও ৯ আগস্ট দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলে এবং ১০ থেকে ১২ আগস্ট বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের জনগোষ্ঠীর ৫৫ বছর বয়সী জনগোষ্ঠীর মধ্যে টিকাদান কার্যক্রম পরিচালিত হবে।
এই গণটিকা কার্যক্রম সফল করতে বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা “উম্মে কুলসুম সম্পা” সকল টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন।
Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com