রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৭ পূর্বাহ্ন

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার কর্তৃক বিভিন্ন অনুষ্ঠান’র খন্ডচিত্র।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার কর্তৃক বিভিন্ন অনুষ্ঠান’র খন্ডচিত্র।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার কর্তৃক বিভিন্ন                     অনুষ্ঠান’র খন্ডচিত্র।

১। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এঁর স্মৃতিবিজড়িত আটচালা ঘরের সংস্কার কাজের শুভ উদ্বোধনঃ

আম্ফান ঝড়ে আটচালা ঘরটির দেওয়াল ফেটে যায়। সেপ্রেক্ষিতে ঐতিহাসিক তাৎপর্য বিবেচনায় ঘরটির আদি, অকৃত্রিম রূপ অপরিবর্তিত রেখে টেকসইভাবে পুনঃনির্মাণ করা হয়। আজ এই ইতিহাসবিজড়িত ঘরের সংস্কার কাজের শুভ উদ্বোধন করেন ডিসি স্যার।

২। দামুড়হুদা উপজেলায় শত খামারী কর্মসূচীর শুভ উদ্বোধনঃ
মুজিববর্ষ উপলক্ষে চুয়াডাঙ্গা জেলায় ১০০ জন খামারীকে ছাগল পালনের মাধ্যমে আত্নকর্মসংস্হানের সুযোগ সৃষ্টি করা এবং এই কার্যক্রমের মাধ্যমে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল পালনে উপকারভোগীদের উদ্বুদ্ধ করা…..জেলা প্রশাসক স্যারের এ উদ্যোগের ধারাবাহিকতায় দামুড়হুদা উপজেলায় ২৫ জন নারীকে উপজেলা পরিষদের অর্থায়নে বিনামূল্যে ছাগল পালনের জন্য মাচা প্রদান করা হয় এবং যুব উন্নয়ন অফিসের মাধ্যমে স্বল্প সুদে লোন দেওয়া হয় যেন এসব নারীগণ ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল ক্রয় করে উক্ত ছাগল পালনের মাধ্যমে তাদের কর্মসংস্থান সৃষ্টি করতে পারে।

৩। কৃষি যন্ত্রাংশ সংরক্ষণ শেড উদ্বোধনঃ নাপিতখালী কৃষক সমিতির আব্দারের প্রেক্ষিতে জেলা প্রশাসক স্যার অর্থ বরাদ্দ দেন যেন তারা একটি সুন্দর, নিরাপদ কক্ষে তাদের কৃষি যন্ত্র সংরক্ষণ করতে পারে। আজ সেই শেড এর শুভ উদ্বোধন হলে।

৪। কলাবাড়ী-ইব্রাহিমপুর আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা, মৎস্য পোনা অবমুক্তকরণ, করোনা টীকা প্রদান, বৃক্ষরোপণ কর্মসূচি, উন্নত জাতের ঘাসের কাটিং বিতরণ, গবাদিপশুর ভ্যাকসিনেশন ক্যাম্পেইন এর শুভ উদ্বোধনঃ

ইউএইচএফপিও মহোদয়ের সার্বিক সহোযোগিতায় এই আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারীদের আজ করোনা টীকা প্রদান করা হয়। উক্ত প্রকল্প সংলগ্ন পুকুরে মৎস্য কর্মকর্তার সহযোগিতায় মৎস্য পোনা অবমুক্ত করা হয়। বন কর্মকর্তার মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচী আয়োজন করা হয়। প্রাণীসম্পদ কর্মকর্তার তত্ত্বাবধানে ঘাসের কাটিং বিতরণ ও গবাদিপশুর কৃমিনাশক ঔষধ ও ভ্যাকসিনেশন কার্যক্রমের ব্যবস্হা করা হয়। আর উপকারভোগীবৃন্দের সাথে মতবিনিময়ের পর এসকল কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ডিসি স্যার।

শ্রদ্ধেয় জেলা প্রশাসক স্যারের প্রতি বিশেষ কৃতজ্ঞতা। ডিসি স্যারের নির্দেশনায় সকল কাজ বাস্তবায়নে সার্বিক সহোযোগিতা করার জন্য সম্মানিত জনপ্রতিনিধিবৃন্দ এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দকে জানাই আন্তরিক ধন্যবাদ।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com