বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
প্রেস বিজ্ঞপ্তি ভারত থেকে নেপালের রাষ্ট্রদূত শ্রী নীলাম্বর আচার্য কে ফিরতে নির্দেশ, অবনতি হতে পারে ভারতের সাথে নেপালের কূটনৈতিক সম্পর্ক আশাশুনি প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন আহসান সভাপতি, হাসান সম্পাদক সাংবাদিকতায় ফ্রি লিডারশীপ ট্টেনিং দেবে বিএমএসএফ বড়াইগ্রামের ইউএনও’কে বনপাড়া পৌর পরিষদের বিদায় সংবর্ধনা। সোনারগাঁয়ের কাঁচপুরে সিনহা ওপেক্স গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ। আমি তো জানি সে আমার কে? বেওয়ারিশ! ভারতের জম্মু ও কাশ্মীর একটি জলন্ত সমস্যা আন্তর্জাতিক ভাবে এর সমাধান হওয়া উচিত, বললেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ এরদোগান রাজশাহীতে দুইলেনের ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন
৪ দফা দাবিতে সাতক্ষীরায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের মানববন্ধন

৪ দফা দাবিতে সাতক্ষীরায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের মানববন্ধন

 

 

আরিফুল ইসলাম আশা:৪ দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে সাতক্ষীরা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ।

বুধবারে সকালে সাতক্ষীরা জেলা প্রশাসকের অফিস চত্বরে মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা মন্ত্রী, অর্থমন্ত্রী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও গণপূর্তমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়াস এর সাতক্ষীরার সভাপতি মোঃ আব্দুর রশিদ, আহবায়ক কামরুল আখতার, সদস্য সচিব এম এম এ জায়েদ বিন গফুর, যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, প্রকৌশলী কামরুজ্জামান শিমুল, আসাদুজ্জামান খাঁন, তুসার রায় চৌধুরী, আমিনুল হক, মাসুদ রানা, মদিনা জাহান, চম্পা, শিউলি প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিএনবিসি- ২০২০ এ ইঞ্জিনিয়ারের সংজ্ঞাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অধিকার হরণ ও অবমূল্যায়নকর ধারা উপধারা সংশোধন করতে হবে। ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা – ২০১৮ সংশোধন করে গেজেট প্রকাশ করতে হবে। উপসহকারী প্রকৌশলী ও সমমানের পদে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের চাকুরির প্রাথমিক নিযুক্তিতে ১টি স্পেশাল ইনক্রিমেন্ট ও পরিকল্পনা নকশা বিভাগে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ৩টি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান করতে হবে। এছাড়া উপসহকারী প্রকৌশলী হতে সহকারী প্রকৌশলী সমমানের পদে পদোন্নতির কোটা ৫০% এ উন্নতিকরণের দাবি করেন তারা। প্রধানমন্ত্রী অনুমোদিত চলমান ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের মেয়াদ ৩ বছরে রুপান্তর করায় শিক্ষা মন্ত্রণালয়ের আত্মঘাতী উদ্যোগ বলে মন্তব্য করেন বক্তারা। ——-ĺl

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com