বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জে বিএনপির উদ্যোগে আরাফাত রহমান কোকো’র ৭ম মৃত‍্যুবার্ষিকী পালিত কালিগঞ্জ উপজেলায় ইউপি চেয়ারম্যান ও মেম্বরদের শপথ গ্রহন অনুষ্ঠিত নড়াইল পৌরসভার উদ্যোগে দু:স্থ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ বদলগাছী উপজেলার নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথ বাক্য পাঠ অনুষ্ঠিত ছাতকে ভারতীয় ৩৪৭ বোতল মদসহ ১ বিক্রেতাকে আটক করেছে পুলিশ পিরোজপুরে কলেজ শিক্ষককে কুপিয়ে জখম মুজিব শতবর্ষ উপলক্ষে নওরোজ ভাইয়ের কম্বল বিতরন কালিগঞ্জে পথ হারা বৃদ্ধকে বাড়িতে পৌঁছে দিলেন গণমাধ্যমকর্মী ফরিদুল পিরোজপুর স্বরুপকাঠীতে চতুর্থ শ্রেণীর শিশু ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে যুবক গ্রেপ্তার বরফের চাদরে ঢেকেছে পৃথিবীর বিখ্যাত জম্মু ও কাশ্মীরের ডাল লেক
সাতক্ষীরার ঐতিহ্যবাহী নলতার চেয়ারম্যান আজিজুর রহমান অনন্যো দৃষ্টান্ত স্থাপন করেছেন

সাতক্ষীরার ঐতিহ্যবাহী নলতার চেয়ারম্যান আজিজুর রহমান অনন্যো দৃষ্টান্ত স্থাপন করেছেন

এম হাফিজুর রহমান শিমুলঃ সাতক্ষীরার কালিগঞ্জের ঐতিহ্যবাহী নলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান খুলনা বিভাগের মধ্যে নজির বিহিন দৃষ্টান্ত স্থাপন করে জননন্দিত হয়েছেন। বিগত সাড়ে পাঁচ বছরে চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে সরকারী দান অনুদানের পাশাপশি নিজের বেতন ভাতাদীর টাকা ও নিজ ব্যাক্তি অর্থে নলতা ইউনিয়নে ব্যাপক উন্নয়ন করেছেন। দলমত নির্বিশেষে আজিজুর রহমান একজন ভাল মনের মানুষ হিসাবে পরিচিত। পুলিশ ও প্রশাসনের দৃষ্টিতে চেয়ারম্যান আজিজুর রহমান নিষ্কন্ঠক, নিরঙ্কার ও সুবিচারক ব্যাক্তি।

জনপ্রতিনিধিরা ভোটের পূর্বে জনগণকে প্রতিশ্রুতির ফুলঝুড়ি দেন। কিন্তু অধিকাংশ প্রতিনিধি ক্ষমতা পাওয়ার পর সেই প্রতিশ্রুতি ভুলে যান বা ব্যর্থ হন। সবচেয়ে কঠিন হয়ে দাঁড়ায় বিভিন্ন কর্মকান্ডে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করা। আর মানুষের জন্য সুবিচার প্রতিষ্ঠা তো ভাবাই যায় না। চেয়ারম্যান, মেম্বারদের ক্ষেত্রে এটি একটি কঠিনতর অধ্যায় বিচারকের চেয়ারে বসে সুবিচার প্রতিষ্ঠা করা। এ সকল কঠিক অধ্যায়গুলো পেরিয়ে স্থানীয় জনগণের কাছে শ্রেষ্ঠ ও জননন্দিত চেয়ারম্যানে পরিনত হয়েছেন কালিগঞ্জের ৬ নং নলতা ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান আজিজুর রহমান। সাতক্ষীরা জেলা জুড়ে তার সততার ও দক্ষতার পরিচয় ফুটে উঠেছে। চেয়ারম্যান আজিজুর রহমান দায়িত্বের শুরু থেকেই জনতা ও প্রশাসনের নজর কাড়েন। খোঁজ নিয়ে জানাগেছে,, সরকারের বিভিন্ন দপ্তর থেকে এলাকার উন্নয়নেে স্থানীয় সরকারের মাধ্যমে এ পর্যন্ত পরিষদে যত বাজেট এসেছে, তার সকল অর্থ যথার্থভাবে কাজে বাস্তবায়ন করেছেন তিনি। শুধু তাই নয়, সরকারি বাজেট ছাড়াও বহু উন্নয়নমূলক কাজে নিজের অর্থ দিয়ে তিনি কাজ করে নজির স্থাপনে দৃষ্টান্ত রেখেছেন। এমনকি তিনি নিজের বেতন ভাতাও কোনদিন না নিয়ে ইউনিয়নের এতিম, দুস্থ, অসহায় ও শিক্ষার্থী এবং দুরারোগ্য ব্যাধীতে আক্রান্তদের মাঝে বিলিয়ে দিয়েছেন। সরকারি পরিষদকে নিজের অর্থায়নে ডিজিটালাইজড করেছেন। এলাকায় সন্ত্রাস দমন, মাদক নির্মুল, বাল্যবিবাহ রোধ, নারী নির্যাতন প্রতিরোধ, জমিজমা সক্রান্ত সকল বিরোধ, কলাহ বিবাদ ইত্যাদি খুব দক্ষতার সাথে তিনি সমাধান করে দৃষ্টান্ত জেলার মধ্যে দৃষ্টান্ত রেখেছেন।
মানুষের কঠিন বিপদে তিনি জীবন বাজী রেখে পাশে দাঁড়িয়েছেন অবলিরায় হাঁসি মুখে। বিগতদিনে বুলবুলি, আম্পানের মত ধংষাত্বক ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় ইউনিয়নের বিভিন্ন স্থান। এই মহাবিপদ চলাকালেও তিনি দিনরাত বিরামহীন ভাবে গ্রামে গ্রামে মানুষের জন্য কাজ করেছেন। অসহায়দের পাশে গিয়ে সহায় হয়ে কৃতজ্ঞতার বন্ধনে আবদ্ধ হয়েছেন। সম্প্রতি করোনা ভাইরাস মানুষের জীবন ও সমাজকে বিপর্যস্থ বিষন্ন করে তুলেছে। এখানেও তিনি জীবন বাজী রেখে সমাজকে ও মানুষকে নিরাপদ করতে নিরলসভাবে কাজ করে সমগ্র জেলার মধ্যে দৃষ্টান্ত স্থাপন করেছেন এই নন্দিত চেয়ারম্যান আজিজুর রহমান পাড়। প্রতিটা মানুষের কৃতকর্মে ভুল ভ্রান্তিও থাকবে। আবার পিছনে সমালোচনাও থাকবে এটাই স্বাভাবিক। তাছাড়া এই সমাজে বর্তমানে তো হিংসুক ও নিন্দুকের অভাব নেই। সর্বপরি আলোকিত সমাজ ও দেশ গঠনে যাদের ভূমিকা বা দৃষ্টান্ত রয়েছে, সেটি আলোর মতই সামনে উঠে আসবে বলে মনে করেন জেলার ঐতিহ্যবাহী নলতা ইউনিয়নের নচেতন ও সুশীল সমাজ। আসন্ন ইউপি নির্বাচনে এসকল বিষয় নিয়ে ভোটার সাধারণ চুলচেরা বিশ্লেষন করছেন বলে জানাগেছে। নলতা ইউনিয়নের হাট বাজার সহ গুরুত্বপুর্ণ মোড়ে আর চায়ের ষ্টলগুলো আজিজুরের অভূতপুর্ব উন্নয়ন আর অমায়িক ব্যবহার চাওর হয়ে উঠেছে। ভোটার সাধারণ মনে করছেন নলতা ইউনিয়নের উন্নয়নের ধারাবাহিকতা রাখতে জননন্দিত চেয়ারম্যান আজিজুর রহমানকে পুনঃ নির্বাচিত করতে হবে।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com