শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
আইজিপি হিসেবে দায়িত্ব নিলেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম (বার), পিপিএম আধুনিক সংবাদ পত্রের অগ্রদূত সাতক্ষীরার কৃতি সন্তান তোয়াব খান আর সেই আজ একসঙ্গে শুটিংয়ে শাকিব-বুবলি জননেত্রী শেখ হাসিনা’র জন্মদিনে ১হাজার ৭৬টি গাছ রোপন করতে পেরে আমি ধন্য—-উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী কালিগঞ্জে মটর সাইকেল চোর সিন্ডিকেটের ৩জনসহ ৪ মটর সাইকেল উদ্ধার করেছে পুলিশ কালিগঞ্জে শুভসংঘের কমিটি গঠন সেলিম সভাপতি ফরিদুল সম্পাদক কালিগঞ্জ উপজেলায় পূজা মন্ডপে নগদ অর্থ প্রদান করলেন এসএম জগলুল হায়দার এমপি আমার শৈশব,কৈশোর,তারুন্য যৌবনের প্রথম দিনগুলো।।মানুষের কল্যাণে প্রতিদিন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের আজ জন্মদিন রাঙ্গুনিয়াবাসীর দোয়া চাইলেন ড. হাছান মাহমুদ
নলছিটিতে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নলছিটিতে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

 

আমির হোসেনঃ ঝালকাঠির নলছিটিতে বিভিন্ন আয়োজনে দেশের ঐতিহ্যবাহী ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবর্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (৪ জানুয়ারি) উপজেলা ছাত্রলীগের আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন , জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও নলছিটি পৌরসভার সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের বিভিন্ন সড়কে প্রদক্ষিণ শেষে পৌরসভা প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি।

এসময় নলছিটি উপজেলা ছাত্র লীগের সভাপতি অনীক রহমান সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিদারুল আলম রায়হানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নলছিটি উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান,পৌর মেয়র আব্দুল ওয়াহেদ কবির খান, জেলা পরিষদ সদস্য খোন্দকার মুজিবুর রহমান, নলছিটি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা লস্কর, লছিটি উপজেলা যুবলীগের আহবায়ক মো. দুলাল শরীফ,নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচ এম আক্তারুজ্জামান বাচ্চু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু জনার্ধন দাস, জেলা ছাত্র লীগের সভাপতি আবদুল্লাহ আল-মাসুদ মধু, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম পারভেজ,নলছিটি উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মো. মামুন তালুকদার, যুগ্ম আহবায়ক আবুল কাশেম বাবলু,আবুল খায়ের খায়রুল ,সাইফুল সরদার, উপজেলা ছাত্রলীগের সাবে সভাপতি মো.ওয়াসিম হাওলাদার,কলেজ ছাত্রলীগের সভাপতি প্রিন্স মাহমুদ বাবু, সাধারণ সম্পাদক খলিলুর রহমান ইমাম সহ উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্র নেতাদের উদ্দেশ্যে উপজেলা ছাত্রলীগের সভাপতি বলেন, আগামী জাতীয় নির্বাচনের বাকি আর অল্পদিন তাই নিজ নিজ ইউনিটকে শক্তি শালী করতে হবে। সবাই ঐক্যবদ্ধ হয়ে নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করতে হবে।

জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা মা বাবাকে সম্মান করবে তারা ছাত্রলীগ করবে, যারা মা বাবাকে সম্মান করবে না, মাদকসেবন, সন্ত্রাস করবে তাদের স্থান ছাত্রলীগে হবে না, যারা অন্যায় কাজ থেকে দূরে থাকতে পারবে তাদের বাংলাদেশ ছাত্রলীগ সবসময় পাশে থাকবে ইনশাআল্লাহ।আসন্ন জাতীয় নির্বাচনে জামাত শিবিরের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

জেলা ছাত্র লীগের সভাপতি বলেন, ১৯৪৮ সালে ৪ জানুয়ারি বঙ্গবন্ধুর নেতৃত্বে ছাত্রলীগ প্রতিষ্ঠিত হয়েছিলো। তারপর থেকেই ছাত্রলীগ বিভিন্ন আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। তেমনি আগামীতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়াও ছাত্রলীগের নেতাকর্মীদের আমির হোসেন আমু এমপির নেতৃত্বে কাজ করার আহ্বান জানান ।

প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এমপি বলেন, ১৯৪৮ সালে ছাত্রলীগ প্রতিষ্ঠিত হওয়ার পরে থেকেই বিভিন্ন আন্দোলন সংগ্রাম ঝাঁপিয়ে পড়েছিলেন। কিন্তু এরপর যখন বিএনপি ক্ষমতায় আসে তাদের স্বার্থ রক্ষার জন্য ছাত্রদল প্রতিষ্ঠা করে। তারা তাদের স্বার্থ রক্ষাই করে গেছে। কিন্তু ছাত্রলীগে সবসময় বাঙালী জাতীর জন্য কাজ করে গেছেন। তিনি আরও বলেন বঙ্গবন্ধু যে ছয়দফা আন্দোলনের ঘোষনা দিয়েছিলেন সেই ছয়দফা অনুযায়ী ছাত্রলীগ কাজ করে গেছেন। এছাড়া মুক্তিযুদ্ধেও ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। প্রতিষ্ঠাবার্ষিকীর মাধ্যমে ছাত্রলীগের ঐতিহ্যকে ধরে রাখতে হবে এবং আগামীতে কিভাবে কাজ করতে হবে সে বিষয়ে ভাবতে হবে।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com