শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
আইজিপি হিসেবে দায়িত্ব নিলেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম (বার), পিপিএম আধুনিক সংবাদ পত্রের অগ্রদূত সাতক্ষীরার কৃতি সন্তান তোয়াব খান আর সেই আজ একসঙ্গে শুটিংয়ে শাকিব-বুবলি জননেত্রী শেখ হাসিনা’র জন্মদিনে ১হাজার ৭৬টি গাছ রোপন করতে পেরে আমি ধন্য—-উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী কালিগঞ্জে মটর সাইকেল চোর সিন্ডিকেটের ৩জনসহ ৪ মটর সাইকেল উদ্ধার করেছে পুলিশ কালিগঞ্জে শুভসংঘের কমিটি গঠন সেলিম সভাপতি ফরিদুল সম্পাদক কালিগঞ্জ উপজেলায় পূজা মন্ডপে নগদ অর্থ প্রদান করলেন এসএম জগলুল হায়দার এমপি আমার শৈশব,কৈশোর,তারুন্য যৌবনের প্রথম দিনগুলো।।মানুষের কল্যাণে প্রতিদিন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের আজ জন্মদিন রাঙ্গুনিয়াবাসীর দোয়া চাইলেন ড. হাছান মাহমুদ
বরকল রাগীব রাবেয়া কলেজের নবম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বরকল রাগীব রাবেয়া কলেজের নবম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রাজিবঃ  আজ ০৬ জানুয়ারি ২০২২ বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে রাঙ্গামাটির সীমান্তবর্তী বরকল উপজেলায় প্রতিষ্ঠিত বরকল রাগীব রাবেয়া কলেজের নবম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। কলেজের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশেষ গুণীজন সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে রাগীব রাবেয়া কলেজ কর্তৃপক্ষ। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে বিপুল সংখ্যক মানুষ, শিক্ষার্থী অভিভাবকরা অংশ নেন। এছাড়া বরকল উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের দায়ত্বশীল ব্যক্তিবর্গ অনুষ্ঠানে যোগ দেন।
বৃহস্পতিবার সকালে কলেজ ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়ানোর মধ্যে দিয়ে কলেজর নবম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানমালা উদ্বোধন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন শেষে আলোচনা সভা শুরু হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি রাঙ্গামাটি জেলা ২৯৯ নং আসনের এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের খাদ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি জনাব দীপংকর তালুকদার উপস্থিত থাকতে না পারায় অডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন।
বরকল রাগীব রাবেয়া কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি সন্তোষ কুমার চাকমার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সাইফ উদ্দিন আহম্মদ। বিশেষ অতিথি ছিলেন বিজিবি বরকল জোনের উপ অধিনায়ক মেজর আবুল বাশার মোশাররফ হোসেন, বরকল উপজেলা চেয়ারম্যান বিধান চাকমা, বরকল উপজেলা নির্বাহী অফিসার জুয়েল রানা, বাঘাইছড়ি উপজেলার শিজক কলেজের অধ্যক্ষ সুভাষ দত্ত চাকমা, বরকল থানার ভারপ্রপ্ত কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন প্রমুখ।
স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী অভিভাবক, জনপ্রতিনিধি এবং কলেজের ভুমিদাতাসহ কলেজ প্রতিষ্ঠায় যারা নিরলসভাবে আন্তরিক সহযোগিতা দিয়েছেন সকলকে ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান সন্তোষ কুমার চাকমা।
অনগ্রসর ও পশ্চাদপদ এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দিতে রাগীব রাবেয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান রাগীব আলীর অমুল্য অবদান শ্রদ্ধাভারে স্মরণ করেন বক্তারা।
রাগীব রাবেয়া কলেজের শিক্ষক রাসেল চাকমার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বরকল রাগীব রাবেয়া কলেজের অধ্যক্ষ নৈচিং রাখাইন। কলেজের জন্য অকাতরে অর্থ সহায়তা প্রদান করায় রাগীব রাবেয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলীর প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান তিনি। কলেজটি প্রতিষ্ঠার ক্ষেত্রে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখায় তৎকালীন বর্ডার গার্ড ব্যাটালিয়ন রাঙ্গামাটির সেক্টর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) নুরুল হুদাকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন কলেজের অধ্যক্ষ।
কলেজে বর্তমানে ৩৪৩ শিক্ষার্থী অধ্যয়নরত আছে এবং ইতোমধ্যে ৪১৭ শতাধিক শিক্ষার্থী এই কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে উচ্চ শিক্ষা নেয়ার সুযোগ লাভ করেছে বলেও জানান অধ্যক্ষ নৈচিং রাখাইন। ২০১৩ সালের ১ জানুয়ারি সীমান্তবর্তী বরকল উপজেলায় বরকল রাগীব রাবেয়া কলেজ প্রতিষ্ঠা করা হয়।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com