বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০৪:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সভা উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে সমুদ্রপথে হজ্জ্বযাত্রাঃ- পর্ব-২।।মানুষের কল্যাণে প্রতিদিন অনিয়মিত হয়ে গেলে ফিরে আসা কঠিন,কিন্তু অসম্ভব না পিরোজপুর বেকুটিয়া এলাকায় ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু উদ্বোধনের আগেই বিদ্যুতের তামার তার চুরি খুলনার পাইকগাছায় আনসার ও ভিডিপির মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচি পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান আশাশুনি পল্লী সমাজ পুনঃ গঠন গোপালপুরে কলা পাড়তে গিয়ে বিদ্যুৎপৃষ্টে যুবক নিহত।।মানুষের কল্যাণে প্রতিদিন কালিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শেখ আহমদ আলীর মৃত্যু। রাষ্ট্রীয় মর্যাদা দাফন দেবহাটার ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪তলা ভবনের উদ্বোধন করলেন ডা: রুহুল হক এমপি”
সাতক্ষীরার নলতা শরীফে পবিত্র ওরছ শুরু ৯ ফেব্রুয়ারি”

সাতক্ষীরার নলতা শরীফে পবিত্র ওরছ শুরু ৯ ফেব্রুয়ারি”

 

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন), নলতা, কালিগঞ্জ, সাতক্ষীরা থেকে :

অবিভক্ত বাংলা ও আসামের শিক্ষা বিভাগের সহকারী পরিচালক,শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক,দার্শনিক, সুফী-সাধক, ‘স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা’ এ মহান ব্রতকে সামনে রেখে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন সহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা,ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার নেপথ্যের কারিগর, মুসলিম রেঁনেসার অগ্রদূত পীরে কামেল সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ৫৮ তম বার্ষিক পবিত্র ওরছ শরীফ যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা শরীফে আগামী ২৬,২৭,২৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ এবং ৯,১০,১১ ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ রোজ বুধ,বৃহস্পতি ও শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এরই মধ্যে গেট,প্যান্ডেল, লাইটিং, সিসি ক্যামেরা, কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা, আবাসন ব্যবস্থা,খানার মাঠ, রন্ধনশালা সহ নানা ধরনের প্রস্তুতি এগিয়ে চলেছে।
মিশন কর্মকর্তা-কর্মচারীদের দিন-রাত পরিশ্রমের পাশাপাশি প্রতিদিন কাজ করছে নানা পেশার অসংখ্য মিস্ত্রী, লেবার ও স্বেচ্ছাসেবক।

মহামারি করোনা ভাইরাসের কারণে গত বছরের ন্যায় এবছরও সরকারি নির্দেশনার আলোকে, সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে ওরছ উপলক্ষে আগত কোনো ধরনের দোকান-পাট, বাজার ছাড়াই নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গণে ৩ দিন ব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে বলে কর্তৃপক্ষ ইতোমধ্যে সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

ওরছ শরীফে দেশ বরেণ্য প্রখ্যাত আলেমগণ পবিত্র কোরআন ও হাদীসের আলোকে ওলী-আউলিয়াগণের জীবনাদর্শ এবং সম-সাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা রাখবেন।

২৭ মাঘ ১১ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৯ টায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ৩ দিন ব্যাপী নলতার পবিত্র ওরছ শরীফ সম্পন্ন হবে বলে জানা গেছে।

উক্ত ওরছ শরীফ সফল করতে যার যার অবস্থান থেকে দায়িত্ব পালনে সংশ্লিষ্ট সকলকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি ও সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com