বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
পিরোজপুরের ইন্দুরকানীতে নদীর চর থেকে অজ্ঞাত যুবকের অর্ধ গলিত মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে দুটি অবৈধ চুনা ফ্যাক্টরির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন  পিরোজপুরে ৪০ লক্ষাধিক টাকার উপকরণ বিতরণ করলেন DC জাহেদুর রহমান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাসিক উন্নয়ন পর্যালোচনা সভা। হরিপুরে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ইবি প্রেসক্লাবের সাংবাদিকরা শুধু রিপোর্টিংই নয় রান্নাতেও পটু” ভৈরবে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক দখলীকৃত ফুটপাত উচ্ছেদ অভিযান কালিগঞ্জে সাবেক সংসদ সদস্য কাজী মোঃ আলাউদ্দীনের দিনব্যাপী জনসংযোগ অভয়নগরে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত পিরোজপুর আলামকাঠি গুলজার জামে মসজিদের জায়গা জবরদখলের অভিযোগে মসজিদ কমিটির সংবাদ সন্মেলন
সবচেয়ে বড় কালী প্রতিমা পূজা মঠবাড়িয়ায়

সবচেয়ে বড় কালী প্রতিমা পূজা মঠবাড়িয়ায়

 

রেজাউল ইসলাম, মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি:
পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় এশিয়া মহাদেশের সবচেয়ে বড় ৯৬ ফুট উচ্চতার কালী প্রতিমার পূজা অত্র উপজেলার নির্মল চাঁদ ঠাকুর বাড়িতে অনুষ্ঠিত হচ্ছে।
শুক্রবার সন্ধ্যায় আনুষ্ঠানিক ভাবে পূজা শুরু হয়েছে যা শেষ হবে রবিবার। ঠাকুর বাড়িতে বিশালাকৃতির এ কালী প্রতিমার পূজা ও স্বরস্বতী পূজা চলবে একসাথে ৩ দিন। এ পূজাকে কেন্দ্র করে দেশের দূরদূরান্ত থেকে ঠাকুর নির্মল চাঁদের বাড়িতে সমবেত হয় লক্ষাধিক মানুষ।
মন্দিরের সেবায়েত সন্তোষ মিস্ত্রী জানান, গত ৩২ বছর ধরে এ ঐতিহ্যবাহী কালী পূজা শুরু হয়ে ৩ দিন উৎসব চলে। ১৯৯০ সালে তিন ফুট উচ্চতার কালী প্রতিমা দিয়ে এ মন্দির প্রাঙ্গণে পূজা শুরু হয় এবং প্রতিবছর প্রতিমার পরিধি বাড়তে বাড়তে এবার ৯৬ ফুটের প্রতিমা নির্মিত হয়। এছাড়া ৯৮ ফুট লম্বা মহাদেব প্রতিমাও নির্মাণ করা হয়েছে।
কালী পূজার আয়োজক শ্রী নির্মল চাঁদ ঠাকুর জানান, এক বার গায়ে জলবসন্ত (গুটি) রোগের প্রাদুর্ভাব দেখা দেয় তখন হরি মন্দিরের সেবায়েত স্বপ্নে কালী পূজা দেয়ার নির্দেশ পান। সে থেকে শুরু হয়ে এ পূজা আজ ৩২ বছর পর্যন্ত চলমান রয়েছে। এবং ভবিষ্যতেও চলমান থাকবে বলে জানান।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com