বুধবার, ২৫ মে ২০২২, ১২:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার বাংলাদেশের গর্বের, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন ২০২২ তারিখে টাঙ্গাইলের মধুপুরে আইন শৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত র‌্যাব -৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার উখিয়া থেকে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ০৩ জন ইয়াবা ব্যবসায়ী আটক। সাংবাদিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে বিএমএসএফ’র গভীর শোক ও সমবেদনা দিগন্ত ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক পুনরায় বহাল ৬৯ নং মধ্য যৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেখে হতাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা। ভূমি সেবা সপ্তাহ-২০২২ প্রেস কনফারেন্স, বিভাগীয় ও জেলা পর্যায়ে রাজস্ব প্রশাসনের শ্রেষ্ঠ কর্মকর্তা/ কর্মচার্রীদের পুরস্কার বিতরণ আগামী ১৮ জুন স্বরূপকাঠি উপজেলা আওয়ামীলীগের সম্মেলন সফল করার আহবান জানান।
সাতক্ষীরা বিনেরপোতা মাছ বাজারে চিংড়িতে অপদ্রব্য পুশ এর প্রবণতা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে প্রশাসনের হস্তক্ষেপ কামনা সাধারণ ব্যাবসায়ীদের

সাতক্ষীরা বিনেরপোতা মাছ বাজারে চিংড়িতে অপদ্রব্য পুশ এর প্রবণতা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে প্রশাসনের হস্তক্ষেপ কামনা সাধারণ ব্যাবসায়ীদের

আরিফুল ইসলাম আশাঃসাতক্ষীরার বিনেরপোতা মাছ বাজারের মৎস্য আড়ৎ গুলোতে ওজন বাড়ানোর জন্য চিংড়িতে জেলিসহ বিভিন্ন অপদ্রব্য পুশ করাহচ্ছে। সম্প্রতি চিংড়িতে অপদ্রব্য পুশ এর প্রবণতা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। আর এসব অপদ্রব্য পুশ করা চিংড়ির অধিকাংশই রপ্তানি করাহয় বিদেশে। একারণে দেশের দক্ষিণ – পশ্চিম অঞ্চলের সাদা সোনা খ্যাত চিংড়ির সুনাম ক্ষুন্ন হওয়ার আশঙ্কা রয়েছে। অভিযান চালিয়েও পুশ প্রবণতা রোধ করতে পারছে না সাতক্ষীরার প্রশাসন।
অনুসন্ধানে দেখা গেছে, সাতক্ষীরা শহরের অদূরে বিনেরপোতা মাছ বাজারের মৎস্য আড়ৎত গুলোর বেশকিছু অসাধু ব্যাবসায়ী ওজন বাড়াতে চিংড়িতে অপদ্রব্য পুশ করে থাকে। তারা চাষিদের কাছ থেকে মাছ কিনে আড়ৎতের পিছনে অথবা মাছ বাজারের আসপাশের এলাকায় গুপ্ত স্থানে নিয়ে চিংড়িতে অপদ্রব্য পুশ করে থাকে। তারা সিরিঞ্জ দিয়ে চিংড়িতে ক্ষতিকর বিভিন্ন কেমিক্যাল এর সমন্বয়ে তৈরি করা এক ধরনের জেলি পুশ করে যা মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর।
খোঁজনিয়ে জানাযায়, সাতক্ষীরার বিনেরপোতা মাছ বাজারের স্বপন ফিস এর মালিক স্বপন মন্ডল, সুবোল ফিস এর মালিক সুবোল মন্ডল, মেসার্স বুলু এন্টারপ্রাইজ এর বুলু ও নরেন, নির্মল মন্ডল, তনু মন্ডল, আরজু ইসলাম, তপন ফিস এর তপন ও আজিজ, মদন ফিস এর মদন মন্ডল, কাপাসডাঙ্গার প্রকাশ সরকার ছাড়াও একাধিক ব্যাবসায়ী এই অনৈতিক কাজ করে আসছে বহুদিন ধরে। এদের মধ্যে প্রতিদিন সবচেয়ে বেশি পুশকৃত চিংড়ি সরবরাহ করে স্বপন মন্ডল। তার সাথে আইন প্রয়োগকারী সংস্থার একাধিক ব্যক্তির সাথে সুসম্পর্ক রয়েছে বলে জানিয়েছে মাছ বাজারের কয়েক জন ব্যাবসায়ী।
ব্যাবসায়ীরা জানিয়েছে সাতক্ষীরার মাছ বাজার গুলোর মধ্যে অন্যতম বিনেরপোতা বাজার। প্রতিদিন দু-তিন ট্রাক চিংড়ি এবাজার থেকে ঢাকা, চট্টগ্রাম, ফেনিসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করাহয়। এর বেশিরভাগ চিংড়ি বিদেশে রফতানি হয়ে থেকে।
ব্যাসায়ীরা অভিযোগ করে বলেন, এবাজারে হাতে গুনা কয়েক জন অসাধু ব্যাবসায়ী যারা বাড়তি লাভের আশায় চিংড়িতে অপদ্রব্য পুশ করে। তাদের জন্য সাধারণ ব্যবসায়ীদে ক্ষতির মুখে পড়তে হচ্ছে বারবার। চিংড়িতে পুশ রোধে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
এব্যাপারে সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ মোকলেছুর রহমান বলেন, চিংড়িতে অপদ্রব্য পুশ করা হচ্ছে এটা শুনেছি। এব্যাপারে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সাতক্ষীরার বিভিন্ন মাছ বাজারে নিয়মিত অভিযান পরিচালনা করছে। এছাড়া সুনির্দিষ্ট ভাবে কেউ অভিযোগ করলে আমরা তাত্ক্ষণিক ব্যাবস্থা নেই। ———

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com