বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০৩:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সভা উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে সমুদ্রপথে হজ্জ্বযাত্রাঃ- পর্ব-২।।মানুষের কল্যাণে প্রতিদিন অনিয়মিত হয়ে গেলে ফিরে আসা কঠিন,কিন্তু অসম্ভব না পিরোজপুর বেকুটিয়া এলাকায় ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু উদ্বোধনের আগেই বিদ্যুতের তামার তার চুরি খুলনার পাইকগাছায় আনসার ও ভিডিপির মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচি পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান আশাশুনি পল্লী সমাজ পুনঃ গঠন গোপালপুরে কলা পাড়তে গিয়ে বিদ্যুৎপৃষ্টে যুবক নিহত।।মানুষের কল্যাণে প্রতিদিন কালিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শেখ আহমদ আলীর মৃত্যু। রাষ্ট্রীয় মর্যাদা দাফন দেবহাটার ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪তলা ভবনের উদ্বোধন করলেন ডা: রুহুল হক এমপি”
জয়দেবপুর থানার জনবান্ধব ওসি মাহাতাব উদ্দিন

জয়দেবপুর থানার জনবান্ধব ওসি মাহাতাব উদ্দিন

 

মোঃ আজিজুর হক তালুকদারঃ

পুলিশ হলো সৎ মায়ের সেই অপ্রিয় সন্তান, যাকে যখন যেভাবে খুশি রাঙানো যায়। বিদ্যমান আইন, সমস্যা, বাধ্যবাধকতা যাই হোক, দিনশেষে ঢালাওভাবে অনেকাংশে দায় বর্তায় শুধু সৎ মায়ের ওই অপ্রিয় সন্তান পুলিশের উপরই। আমাদের সমাজের এমন কিছু মানুষের দৃষ্টিভঙ্গিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিজেকে মানবিক, বিনয়ী, সৎ, মেধাবী, সুন্দর মনের অধিকারী হিসেবে মেলে ধরতে সক্ষম হয়েছেন জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ মাহাতাব উদ্দিন ।
তিনি জয়দেবপুর থানায় যোগদান করেছিলেন,৪ সেপ্টেম্বর ২০২১ সালে। থানাটি সৃষ্টির পর থেকে অনেক কাজ ও সেবার মান উন্নয়ন হয়েছে তার হাত ধরেই। থানা এলাকাকে মাদক মুক্তকরণ, বাল্য বিবাহকে লাল কার্ড, কমিউনিটি পুলিশিং শক্তিশালি করতে সফল হয়েছেন অনেকাংশে। প্রত্যেক মাসে চৌকিদারদের সাথে নিয়মিত মত বিনিময়। তাছাড়া অসহায় মানুষের পাশে দাঁড়ানো, অধূমপায়ী এই ওসি থানায় আগত সকলের আপ্যায়নের জন্য টেবিলের উপর চকলেট রেখে দেন। কেউ থানার পুলিশিং সেবা নিতে আসিলে তিনি হাসি মুখে কথা বলেন।
জয়দেবপুর থানার এ.এস. আই.মোঃ মাহফুজ মিয়ার সাথে কথা হলে তিনি বলেন, চাকুরির বয়সে অনেক পুলিশ অফিসারের সাথে কাজ করার সুযোগ হয়েছে আমার। কিন্ত জয়দেবপুর থানার বর্তমান ওসি মাহাতাব উদ্দিন স্যারের সাথে কাজ করে আমি অনেক কিছু শিখেছি । তিনি শুধু আমাদের থানার পুলিশদের প্রিয় পাত্র ও অভিভাবকই নন, জয়দেবপুর থানা পুলিশের আস্থার ঠিকানা। জয়দেবপুর এলাকায় যখন কোন কাজে যাই জনগণ হাসিমুখে এগিয়ে এসে বলে ভাই আপনাদের ওসি সাহেব অনেক ভালো মানুষ।তখন আনন্দে বুকটা ভরে উঠে যে, এমন একজন সৎ, মেধাবী ও উধার মনের অধিকারী একজন অফিসারের সাথে কাজ করছি। একটা কথা তিনি আমাদের সবসময় বলেন যে, কোন তদন্ত করার সময় বা থানায় আগত কোন লোক তোমাদের সাথে কথা বলতে ভয় পাচ্ছে তাহলে তার সাথে খুব অন্তরিকতা ও বিনয়ের সাথে কথা বলবে। এ উপদেশটা শুধু আমাদের জন্যই না তিনি নিজেও সর্বদা পালনের চেষ্টা করেন।
জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের গাজীপুর জেলার সভাপতি- মোঃ আতিকুর রহমান সরদার এর সাথে কথা হলে তিনি বলেন, একজন ওসি থানা এলাকার আইন শৃংখলা নিয়ন্ত্রণ সহ তার দায়িত্ব অনেক অংশে সফলভাবে পালন করেও যে, আন্তরিকতা ও মানবপ্রেম দিয়ে গোটা উপজেলাবাসীর অনেকের মন জয় করতে পারে তার এক জ্বলন্ত উদাহরণ আমাদের ওসি মাহাতাব উদ্দিন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com