বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০৭:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সভা উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে সমুদ্রপথে হজ্জ্বযাত্রাঃ- পর্ব-২।।মানুষের কল্যাণে প্রতিদিন অনিয়মিত হয়ে গেলে ফিরে আসা কঠিন,কিন্তু অসম্ভব না পিরোজপুর বেকুটিয়া এলাকায় ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু উদ্বোধনের আগেই বিদ্যুতের তামার তার চুরি খুলনার পাইকগাছায় আনসার ও ভিডিপির মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচি পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান আশাশুনি পল্লী সমাজ পুনঃ গঠন গোপালপুরে কলা পাড়তে গিয়ে বিদ্যুৎপৃষ্টে যুবক নিহত।।মানুষের কল্যাণে প্রতিদিন কালিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শেখ আহমদ আলীর মৃত্যু। রাষ্ট্রীয় মর্যাদা দাফন দেবহাটার ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪তলা ভবনের উদ্বোধন করলেন ডা: রুহুল হক এমপি”
হাজার হাজার মানুষের উপস্থিতিতে নলতা কলেজ মাঠে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২২ উদযাপন

হাজার হাজার মানুষের উপস্থিতিতে নলতা কলেজ মাঠে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২২ উদযাপন

 

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন), নলতা, কালিগঞ্জ, সাতক্ষীরা থেকে:

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজ মাঠে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২২ উদযাপন উপলক্ষে হাজার হাজার মানুষের কন্ঠে জাতীয় সংঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, কে বি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুল ও নলতা প্রি-ক্যাডেট স্কুলের পরিবেশনায় সংঙ্গীত পরিবেশন,প্রধান অতিথি কর্তৃক প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের ব্যানারে যেয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময়, বিভিন্ন শিক্ষার্থীর যৌথ অংশগ্রহণে নৃত্য পরিবেশনা,অধ্যক্ষ তোফায়েল আহমেদ কর্তৃক কবিতা আবৃত্তি, নলতা কলেজ ও নলতা হাইস্কুলের রোভার ও স্কাউট সদস্য কর্তৃক অতিথিকে গার্ড অফ অনার প্রদান,বাদ্যযন্ত্র সহ বিভিন্ন কর্মসূচীর মধ্যে উৎসমুখ পরিবেশে দিবসটি পালিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অংশগ্রহণ সহ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক সফল স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি।

অনুষ্ঠানে নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজ,নলতা মাধ্যমিক বিদ্যালয়,নলতা মাধ্যমিক বালিকা বিদ্যালয়,নলতার আহ্ছানিয়া দারুল-উলুম ফাজিল মাদ্রাসা, নলতা আইএইচটি ও ম্যাটস্, নলতা সরকারি প্রাথমিক বিদ্যালয়, নলতার কে বি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুল,ইন্দ্রনগর হুসাইনাবাদ ফাজিল মাদ্রাসা,কাশিবাটী মাধ্যমিক বিদ্যালয়,খানজিয়া মাধ্যমিক বিদ্যালয়, মাঘুরালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, এম জে এফ বিশেষ প্রতিবন্ধী স্কুল, নলতা প্রি-ক্যাডেট স্কুল,ইডা আদর্শ প্রি-ক্যাডেট স্কুল, আহ্ছানিয়া দরবেশ আলী ক্যাডেট স্কুল, কার্ডিফ মডেল স্কুল, কে বি মোবারক আলী প্রি-ক্যাডেট স্কুল সহ ইউনিয়নের ২৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী,বীর মুক্তিযোদ্ধাগণ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মী, আয়োজক নলতা ইউনিয়ন আওয়ামীলীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ, কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মী তথা নানা শ্রেণি-পেশার হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।

নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ মো.আনিছুজ্জামান খোকন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাস্টার নরিম আলী মুন্সি, সাধারণ সম্পাদক ও তারালী ইউপি চেয়ারম্যান মো.এনামুল হোসেন ছোট, নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজের অধ্যক্ষ তোফায়েল আহমেদ, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ মো.আবুল হোসেন পাড়, সিনিয়র সহ-সভাপতি মো.তারিকুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্যের প্রথমে কষ্ট শিকার করে সকাল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের তত্ত্বাবধানে কোমলমতি হাজার হাজার শিক্ষার্থী সহ উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে ২৫ মার্চ কালোরাত্রি ও ২৬ মার্চ পাক হানাদার বাহিনীর বুলেটে নির্মমভাবে নিহত বীর শহীদদের প্রতি।
কৃতজ্ঞতা চিত্তে স্মরণ করেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,শেখ ফজিলাতুন্নেছা মুজিব,শেখ জামাল, শেখ কামাল,ছোট্ট শিশু শেখ রাসেল সহ ১৫ আগস্ট ১৯৭৫ সালে কুচক্রী মহলের ষড়যন্ত্রে নির্মমভাবে নিহত তার পরিবারের সকল শহীদদের প্রতি।

তিনি আরো বলেন- একটি কুচক্রী মহলের ষড়যন্ত্র আজও অব্যাহত আছে। সেসব মাথায় রেখে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের নানামুখী উন্নয়ন, সামনে ষাটার্ধ্বো সকল নাগরিককে ভাতার আওতায় আনা সহ মধ্যম আয়ের দেশ থেকে ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে সকল স্তর থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
প্রধান অতিথি ডা: আ ফ ম রুহুল হক এমপি আরো বলেন- পাকিস্তান সৃষ্টি হওয়ার পর বঙ্গবন্ধু সকল ক্ষেত্রে পূর্ব পাকিস্তানিদেরকে অর্থাৎ আমাদেরকে ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করা, জুলুম, নির্যাতন চালানোর আভাস পেয়েছিলেন বলে তার ডাকে মুক্তিযুদ্ধ এবং রক্তক্ষয়ী সংঘর্ষে স্বাধীন স্বার্বভৌম বাংলাদেশের জন্ম হয়।
তিনি ক্ষমতা গ্রহণের মাত্র ৩ বছর রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পান। আর প্রায় ২৫ বছর বিরোধী পক্ষ ক্ষমতায় থাকার পর ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ যখন রাষ্ট্রীয় ক্ষমতায় আসেন তখন বিদ্যুতের উৎপাদন ছিল ৩ হাজার মেগাওয়াট। আর এখন হাজার হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মাধ্যমে প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছে গেছে। বছরের প্রথম দিনে লক্ষ লক্ষ শিক্ষার্থী নতুন বই হাতে পাচ্ছে।

ফিরোজ শাহরিয়ার এর সঞ্চালনায় উপস্থিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি আরো বলেন-
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে বিষয়টার বেশি গুরুত্ব দেন ও আমার জন্মের অনেক আগে থেকে আমার পীর কেবলা যে বিষয়টির গুরুত্ব দিয়ে লিখে গেছেন তাহলো আমাদের শিক্ষার্থীদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করতে হবে।
তাহলে কেউ বেকার থাকবে না। ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী প্রতিটি উপজেলায় কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান অনুমোদন দিয়েছেন।
যেমন নলতাতে আমার পলিটেকনিক ইনস্টিটিউটের বিভিন্ন ট্রেড থেকে যারা ৩ মাস মেয়াদী কোর্স করছে তারা কেউ বেকার নেই বলেও জানান।
সকালে সাড়ে ৮ টা থেকে সাড়ে ৯ টা পর্যন্ত চলা অনুষ্ঠানের নানা পর্বে অংশগ্রহণ শেষে সকাল ১০ টার দিকে স্বাধীনতার ৫০ বছর ও বর্তমান সরকারের নানা সাফল্যের কারণে অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি’র নেতৃত্বে নলতা থেকে তারালী আশাশুনি দেবহাটা হয়ে পুণরায় নলতায় ফিরে আসার উদ্দেশ্যে গাড়ী, মোটরসাইকেলযোগে হাজার হাজার ব্যক্তিবর্গের উপস্থিতিতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
পথিমধ্যে তিনি তারালী, আশাশুনি সহ কয়েকটি স্থানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com