বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মঠবাড়িয়ার ধর্ষণে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অন্তঃসত্বা ॥ ধর্ষক গ্রেফতার কালিগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার বাংলাদেশের গর্বের, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন ২০২২ তারিখে টাঙ্গাইলের মধুপুরে আইন শৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত র‌্যাব -৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার উখিয়া থেকে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ০৩ জন ইয়াবা ব্যবসায়ী আটক। সাংবাদিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে বিএমএসএফ’র গভীর শোক ও সমবেদনা দিগন্ত ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক পুনরায় বহাল ৬৯ নং মধ্য যৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেখে হতাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা।
আইনমন্ত্রী এড. আনিসুল হক এর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অভিনন্দন বার্তা

আইনমন্ত্রী এড. আনিসুল হক এর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অভিনন্দন বার্তা

ডেস্ক রিপোর্টঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের দায়িত্বে নিয়োজিত মাননীয় আইনমন্ত্রী এড্ আনিসুল হক ৩০শে মার্চ ১৯৫৬ খ্রিঃ ব্রাক্ষনবাড়িয়া জেলার কসবা জন্ম গ্রহন করেন। শুভ জন্মদিনের অভিনন্দন ও শুভ কামনা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশের কান্ডারী, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, পাকিস্তানের জাতীয় পরিষদের সাবেক সদস্য ও বাংলাদেশের সংসদ সাবেক সদস্য‌, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অবদানের জন্য তিনি ২০২২ সালে (মরণোত্তর) স্বাধীনতা পুরস্কারে ভূষিত বিশিষ্ট আইনজীবী মরহুম সিরাজুক হকের সুযোগ্য পুত্র বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি‌ মাননীয় প্রধানমন্ত্রী জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা’র আস্থাভাজন মাননীয় আইনমন্ত্রী এড্ আনিসুল হক ।

‌তিনি ছাত্র জীবনে কেমব্রিজ বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। তিনি ১৯৮৫ সালে ঢাকা জেলা কোর্ট এবং ১৯৮৭ সালে হাইকোর্টের সুপ্রিম কোর্ট ডিভিশনে এবং ২০০১ সালে আপীল বিভাগের আইনজীবী হিসেবে কাজ শুরু করেন।

‌‌ মাননীয় আইনমন্ত্রী এড্ আনিসুল হকের বাবা সিরাজুল হক বঙ্গবন্ধু হত্যা মামলা এবং জেল হত্যা মামলার প্রধান আইনজীবী ছিলেন। ২০০২ সালে সিরাজুল হকের মৃত্যুর পর এড্ আনিসুল হক এসব মামলা পরিচালনার দায়িত্ব পান এবং এসব মামলার রায় হওয়া পর্যন্ত তিনি মামলাগুলো পরিচালনা করেন । তিনি আইনপেশা জীবনে অনেক গুরুত্বপূর্ণ মামলা পরিচালনা করে সুনাম অর্জন করেন।
‌‌ মাননীয় আইনমন্ত্রী জনাব এড্ আনিসুল হক হলেন বাংলাদেশের একজন প্রখ্যাত রাজনীতিবিদ ও বিশিষ্ট আইনজীবী। তিনি পরপর দু’বার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পাশাপাশি পরপর দু’বার আইনমন্ত্রীর দায়িত্বে অনেক সুনাম অর্জন করেছেন।

 

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষ থেকে আপনার জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন। মহান আল্লাহ আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু দান করুন।
আলহামদুলিল্লাহ

শুভেচ্ছান্তেঃ
সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন
ভাইস-চেয়ারম্যান, বাংলাদেশ বার কাউন্সিল
উপদেষ্টামন্ডলীর সদস্য,বাংলাদেশ আওয়ামীলীগ
আহ্বায়ক,বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস
মেয়র, ঢাকা দক্ষিন সিটি করপোরেশন
সদস্য সচিব,বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদ।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com