রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জের পল্লীতে একই গ্রামে দুই বাড়িতে দুধর্ষ চুরি সংঘটিত যুদ্ধ বন্ধ করুন জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নড়াইলে ডিবি পুলিশের অভিযানে ১০ বোতল মদসহ যশোরের ২ মাদক কারবারি আটক গোপালপুরে নানা আয়োজনে মিনা দিবস পালিত সোনারগাঁয়ে দেশি মাছের আধুনিক পদ্ধতিতে চাষ করে লাভবান। শেরপুর নকলায় চলছে পুরাতন ব্যাটারী আগুনে জ্বালিয়ে সিসা তৈরীর কারখানা!  আমি জনকল্যাণকর কাজেই নির্বাচনী এলাকায় বাকী জীবনটা উৎসর্গ করতে চাই ,,,,,,সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু বাংলাদেশে বিপুল মার্কিন বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিরোজপুরে কিডনী রোগীর চিকিৎসায় ও মাদ্রাসা স্থাপনে আর্থিক সহায়তা প্রদান দূর্গা মায়ের আগমনী গান নিয়ে আসছেন শিল্পী বিশ্বাস
সাংবাদিকদের অধিকার ও মর্যাদা রক্ষায় ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন: জাতীয় প্রেসক্লাবে নেতৃবৃন্দ

সাংবাদিকদের অধিকার ও মর্যাদা রক্ষায় ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন: জাতীয় প্রেসক্লাবে নেতৃবৃন্দ

ঢাকা, বুহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২: সাংবাদিকদের অধিকার ও মর্যাদা রক্ষায় ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন বলে নেতৃবৃন্দ মন্তব্য করেছেন। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর উদ্যোগে স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী ও কেন্দ্রীয় কমিটির পরিচিতি সভায় সাংবাদিক নেতৃবৃন্দ একথা বলেন। ৩০ মার্চ  বুধবার বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলের ৩য় তলায় এ সভা অনুষ্ঠিত হয়।
স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী ও পরিচিতি সভায় বিএমএসএফ’র কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব সোহেল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উদ্ভোধন ও স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর।
প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদল। তিনি তাঁর বক্তব্যে মফস্বল সাংবাদিকদের অনুদান প্রাপ্তির ক্ষেত্রে বিএমএমএফ সদস্যদের সহযোগিতার আশ্বাস দেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল। তিনি তাঁর বক্তব্যে সাংবাদিকদের ১৪ দফা দাবির প্রতি একাত্মতা প্রকাশ করেন।
 ঢাকা সাংবাদিক ইউনিয়নের নব নির্বাচিত সভাপতি সোহেল হায়দার চৌধুরী বিএমএসএফ ঘোষিত ১৪ দফার প্রতি সমর্থন জানিয়ে দাবি বাস্তবায়নে সরকারের আন্তরিকতা কামনা করেন।
 বিশেষ অতিথির বক্তব্যে বিএমএসএফের ৫ম জাতীয় কাউন্সিলের প্রধান নির্বাচন কমিশনার ও জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) চেয়ারম্যান প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ, সিনিয়র সাংবাদিক কামাল চৌধুরী, দৈনিক রুপালীদেশ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মনি, বিএফইউজে সিনিয়র সহ সভাপতি মধুসূদন মন্ডল, মোটিভেশনাল স্পীকার আফজাল হোসেন, বিএমএসএফ আইন উপদেষ্টা এডভোকেট কাওসার হোসেন, প্যানেল আইনজীবি এ্যাড. হাসান শাহরিয়ার।
সঞ্চালনায় ছিলেন জেসমিন বানু বন্যা, অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক চিত্রনায়ক যুবরাজ খান, এছাড়াও জেলা উপজেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
বিএমএসএফ এর নব নির্বাচিত কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আলহাজ্ব সোহেল আহমেদ সাধারণ সম্পাদক শিবলী সাদিক খানসহ ১৭১ সদস্যের কেন্দ্রীয় কমিটির নাম ঘোষণা ও পরিচয় করিয়ে দেওয়া হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর বলেছেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ট্রাস্টি আইনে নিবন্ধিত যাহার নং ০৬/২০২২ এবং সংগঠনের লোগো শিল্প মন্ত্রণালয় ও কপিরাইট অধিদপ্তর কর্তৃক সনদ প্রাপ্ত সাংবাদিক সেবামূলক প্রতিষ্ঠান। সাংবাদিকদের স্বার্থপরিপন্থী কেউ সংগঠনের   নাম, লোগো ব্যবহারের সুযোগ নেই। সংগঠন পরিপন্থী এবং রাক্ষুসে সাংবাদিকদের চিহ্নিত করে তাদের সম্পর্কে সজাগ থাকতে নেতাকর্মীদের প্রতি উদাত্ত আহবান জানান তিনি।
পরিচিতি সভা উপলক্ষে গত দুদিন ধরে সারা বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের সদস্য, কেন্দ্রীয়, স্থায়ী কমিটির পদচারণায় বিএমএসএফের কেন্দ্রীয় কার্যালয় ও জাতীয় প্রেসক্লাব চত্ত্বর মুখরিত হয়ে ওঠে।
সুবর্ণ জয়ন্তীর বক্তব্যে বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশের জন্য আত্মত্যাগের অসামান্য অবদানের স্বীকৃতি জাতি চিরদিন স্মরণ রাখবে বলে মন্তব্য করেন।
অনুষ্ঠানে ১৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির পরিচয়পর্ব করা হয়।
(সংবাদ বিজ্ঞপ্তি)
Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com