শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
ঢাকায় আসছেন নোরা ফাতেহি।।মানুষের কল্যাণে প্রতিদিন পিরোজপুরের ইন্দুরকানীতে নদীর চর থেকে অজ্ঞাত যুবকের অর্ধ গলিত মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে দুটি অবৈধ চুনা ফ্যাক্টরির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন  পিরোজপুরে ৪০ লক্ষাধিক টাকার উপকরণ বিতরণ করলেন DC জাহেদুর রহমান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাসিক উন্নয়ন পর্যালোচনা সভা। হরিপুরে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ইবি প্রেসক্লাবের সাংবাদিকরা শুধু রিপোর্টিংই নয় রান্নাতেও পটু” ভৈরবে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক দখলীকৃত ফুটপাত উচ্ছেদ অভিযান কালিগঞ্জে সাবেক সংসদ সদস্য কাজী মোঃ আলাউদ্দীনের দিনব্যাপী জনসংযোগ অভয়নগরে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত
পাঁচ শতাধিক দরিদ্রের মাঝে ক্রিংগেল সোসাইটির খাদ্যদ্রব‍্য ও ইফতার বিতরণ

পাঁচ শতাধিক দরিদ্রের মাঝে ক্রিংগেল সোসাইটির খাদ্যদ্রব‍্য ও ইফতার বিতরণ

জাকির হোসেন আজাদী: ক্রিংগেল সোসাইটি, আমেরিকার পক্ষ থেকে সোসাইটির বাংলাদেশ গুডউইল অ্যাম্বাসেডর লায়ন্স ক্লাব অব ঢাকা ই-এঞ্জেলস, ৩১৫-বি১ বাংলাদেশ এর ক্লাব প্রেসিডেন্ট, দৈনিক আমার যুগ এর সম্পাদক, ঢাবির পিএইচডি গবেষক লায়ন আলহাজ সালেহ আহমদ মিয়া গতকাল ১৬ এপ্রিল ২০২২, সকাল ১০টায়, ঢাকার মতিঝিল জাতীয় ক্রীড়া উন্নয়ন ( ডিএডিএস ক্লাব) মিলনায়তনে দরিদ্রদের মাঝে নিত্য খাদ্যপণ্য বিতরণের করেন।

ক্রিংগেল সোসাইটি থেকে প্রাপ্ত ১০ হাজার ডলার বা প্রায় ১০ লক্ষ টাকার খাদ্যপণ্য ৫ শতাধিক গরিব মানুষকে দেওয়া হয়। প্রত্যেককে ব্যাগভর্তি ৫ লিটার তীর সয়াবিন তেল, ১০ কেজি উন্নত চাল, ৫ কেজি আলু, ২ কেজি পেয়াজ, ২ কেজি চিনি, সাধারণ ও লাচ্ছা সেমাই এবং মুড়ি দেওয়া হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন জাতীয় শ্রমিক লীগ এর শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক এবং সোনালি ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়ন বি -২০২ এর সাধারণ সম্পাদক, বিপ্লবী নেতা মোঃ লুৎফুর রহমান। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিল্পপতি, সমাজ সেবক, আশেকে রাসূল, রতন মেটাল ইন্ডাস্ট্রিজের সিইও সালাহউদ্দিন রতন। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট নারী সংগঠক, সোনালী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লি. এর ব্রাঞ্চ ম্যানেজার, রুবিনা ইয়াসমিন রুবি।

শুরুতে কুরআন তেলওয়াত করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন মো. মিজানুর রহমান। সভাপতিত্ব করেন সোসাইটির বাংলাদেশ শুভেচ্ছাদূত লায়ন আলহাজ সালেহ আহমদ মিঞা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপদেষ্টা প্রফেসর অ্যাডভোকেট মো. শফিকুল ইসলাম, রাজনৈতিক নেতা জেবুন্নেসা মিনা ও আওয়ামীলীগ নেতা, রূপগঞ্জের মেম্বার হুমায়ুন কবির জুয়েল। সৈয়দ মোজাম্মেল হোসেন শাহীন, কেবিনেট সদস্য, ক্রিংগেল সোসাইটি।

উদ্বোধক মোঃ লুৎফুর রহমান তাঁর ভাষণে বলেন, গরীবদের জন্য যারা কাঁদে তারা মহান। যিনি সুদূর আমেরিকা থেকে আজ যে সাহায্য দিয়েছেন, তার জন্য আমরা দোয়া করি।

প্রধান অতিথি তার ভাষণে বলেন, আমরা এই সাহায্য আপনাদেরকে এই রমাদান মাসে দিতে পেরে খুব খুশি। আপনারা দোয়া করবেন দাতা সংস্থা ও বাংলাদেশ টিমকে, যারা বিদেশ থেকে তাদের শ্রম দিয়ে আপনাদের জন্য এ খাদ্যপণ্য অর্জন করে এনেছেন। আমি শুনেছি, এভাবে আজীবন বাংলাদেশের জন্য খাদ্য ও অর্থনৈতিক সেবা আসবে।

বিশেষ অতিথি রুবিনা ইয়াসমিন রুবি তাঁর ভাষণে বলেন, আমি শুনে খুশি হয়েছি, ক্রিংগেল ক্লাব আজ যে ১০ হাজার ডলারের খাদ্যপণ্য ফ্রি’তে আপনাদেরকে পরিবেশন করতে যাচ্ছে, তা আরও বড় আকারে সবসময় আসতে থাকবে! বাংলাদেশ শুভেচ্ছাদূত তাঁর টিমসহ শ্রম, মেধা ও প্রতিযোগিতা দিয়ে ক্রিংগেল সোসাইটি থেকে দেশবাসীর জন্য এই সেবা, দান ও অনুদান অর্জন অব্যাহত রাখবে বলে আমি বিশ্বাস করি।

অনুষ্ঠানের সভাপতি ক্রিংগেল সোসাইটির বাংলাদেশ শুভেচ্ছাদূত লায়ন আলহাজ সালেহ আহমদ মিঞা বলেন, এটি একটি ক্লাব। একটি আন্তর্জাতিক দাতা সংস্থা। এর স্থপতি মানবতার জন্য নিজের সম্পদ, মেধা ও শ্রম উৎসর্গ করেছেন। আমি যেমন লায়ন্স ক্লাব নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছি, ঠিক আজ থেকে দু’বছর আগে ক্রিংগেল সোসাইটিতে যুক্ত হয়ে মানবতার জন্য কাজ করতে শুরু করি। আজ আমাদের কাজের সফলতার প্রথম নিদর্শনস্বরূপ ১০ হাজার ডলারের খাদ্যপণ্য এসেছে। এ সংস্থা থেকে দান-অনুদান আসতেই থাকবে। এ সোসাইটি যতদিন থাকবে, ততদিন আমাদের প্রচেষ্টা দ্বারা বাংলাদেশের জন্য মিলিয়ন/বিলিয়ন ডলারের দান-অনুদান ছিনিয়ে আনবোই।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com